iPhone 13 Pink Screen Issue: আইফোন ১৩ সিরিজের ফোনে স্ক্রিন সমস্যা, কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছে, অভিযোগ ইউজারদের

iPhone 13 Pink Screen Issue: আইফোন ১৩ সিরিজের ফোনে স্ক্রিন সমস্যা, কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছে, অভিযোগ ইউজারদের
এমনি গোলাপি রং হচ্ছে ফোনটির।

বেশ কিছু ইউজার আইফোন ১৩ মডেলগুলির এই গোলাপি স্ক্রিন হওয়ার যাওয়ার বিষয়টি অ্য়াপল সাপোর্ট কমিউনিটি ফোরামে জানিয়েছেন। অনলাইন প্ল্যাটফর্ম রেডিটেও তারা বিষয়টি সম্পর্কে জানিয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 24, 2022 | 1:51 PM

আইফোন ১৩ সিরিজের (iPhone 13 Series) ইউজাররা ফোনের স্ক্রিনের সমস্যার অভিযোগ করলেন। ইউজাররা অভিযোগ করছেন যে, ফোন কিছুক্ষণ ব্যবহারের পর হঠাৎ করেই স্ক্রিন গোলাপি (Pink Screen) হয়ে যাচ্ছে। আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স – এই তিনটি মডেলের ক্ষেত্রেই এক কাণ্ড ঘটছে বলে গ্রাহকমহলের অভিযোগ। বেশ কিছু ইউজার আইফোন ১৩ মডেলগুলির এই গোলাপি স্ক্রিন হওয়ার যাওয়ার বিষয়টি অ্য়াপল সাপোর্ট কমিউনিটি ফোরামে জানিয়েছেন। অনলাইন প্ল্যাটফর্ম রেডিটেও তারা বিষয়টি সম্পর্কে জানিয়েছেন। অ্যাপল-এর এক জন কাস্টোমার সার্ভিস এগজ়িকিউটিভ জানিয়েছেন যে, সংস্থা এই সমস্যার কথা স্বীকার করা নিয়েছে এবং বলা হয়েছে একটি সফ্টওয়্যার বাগের (Software Bug) কারণেই এমনতর কাণ্ড হয়েছে।

9to5Mac-এর একটি রিপোর্টে আবার বলা হয়েছে, আইফোন ১৩ সিরিজের এই সমস্যা অফিসিয়াল অ্যাপল সাপোর্ট কমিউনিটির ফোরামে অক্টোবরেই পৌঁছে গিয়েছিল। অভিযোগপত্রে এক ইউজার লিখেছেন, আইফোন ১৩ প্রো মডেলের স্ক্রিন কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে যাচ্ছিল। এর ফলে সামগ্রিক ভাবেই ডিসপ্লে ক্র্যাশ করছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

এই অভিযোগের কয়েক দিনের মধ্যেই অ্যাপলের তরফ থেকে সেই ইউজারের আইফোন ১৩ প্রো মডেলটি বদলে দেওয়া হয়। তবে অ্যাপল সাপোর্ট কমিউনিটি ফোরামের জমা পড়া এই অভিযোগে আরও অনেক ইউজার চিন্তায় পড়ে গিয়েছেন এবং তাঁদের ফোনেও এই একই সমস্যা হচ্ছে বলে আরও জানিয়েছেন তাঁরা। কিছু ইউজারের যেখানে আইফোন ১৩ রেগুলার মডেলটি নিয়ে সমস্যা হচ্ছে, কিছু ইউজার আবার আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স নিয়েও অভিযোগ করেছেন।

একই সঙ্গে রেডিটেও এমনতর অভিযোগ জমা হয়েছে। সাধের আইফোনে এমন সমস্যা দেখার পরই একজন ইউজার রেডিটে লিখছেন, “আমার আইফোনেও একই সমস্যা দেখা যাচ্ছিল, যখন আমি গাড়ি চালাচ্ছিলাম। জিপিএস চালু রাখা অবস্থায় বেশ কিছু রাস্তা আমাকে দেখাচ্ছিল না। আর তারপরে যখন আমি ফোনটি বন্ধ করতে গেলাম, তখন পিঙ্ক স্ক্রিন দেখানো হল।”

অ্যাপল সাপোর্ট কমিউনিটি ফোরাম এবং রেডিটে জমা পড়া এই সব অভিযোগে এখনও পর্যন্ত কোনও উত্তর দেয়নি অ্যাপল। তবে মাইড্রাইভার্স-এর একটি রিপোর্টে চিনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে অ্যাপল-এর একজন কাস্টমার সাপোর্ট এগজ়িকিউটিভকে উদ্ধৃত করে বলা হয়েছে, সংস্থা এই সমস্যা সম্পর্কে অবগত এবং একটি সফ্টওয়্যার বাগের কারণেই এমনতর কাণ্ড ঘটছে।

সেই কাস্টমার সার্ভিস এগজ়িকিউটিভ পরামর্শ দিয়েছেন যে, লেটেস্ট আইওএস ভার্সন আপডেট করতে হবে এবং সমস্ত ডেটা ব্যাক আপ করার পরই তা করতে হবে। এক বার আপডেট করে নিলেই অ্যাপ ভার্সন এবং আইওএস বিল্ডের মধ্যে এই সমস্যা দূর হয়ে যাবে।

আরও পড়ুন: iPhone 15 Pro Camera: আইফোন ১৫ প্রো লঞ্চ হতে পারে 5X পেরিস্কোপ ক্যামেরা সহযোগে

আরও পড়ুন: লঞ্চের দু’সপ্তাহের মধ্যেই গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের দাম ৫০০০ টাকা কমাল স্যামসাং

আরও পড়ুন:  কম দামে ভারতে ফের একটি নতুন ফোন নিয়ে এল ভিভো, দারুণ ফিচার্স!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA