Vivo Y21A Launched In India: কম দামে ভারতে ফের একটি নতুন ফোন নিয়ে এল ভিভো, দারুণ ফিচার্স!

Vivo Y21A Launched In India: কম দামে ভারতে ফের একটি নতুন ফোন নিয়ে এল ভিভো, দারুণ ফিচার্স!
বাজেট সেগমেন্টে ভিভোর নতুন স্মার্টফোন

Vivo Y21A Specifications: পারফর্ম্যান্সের জন্য এই স্মার্টফোনে একটি মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দেওয়া হয়েছে। রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে এই ফোনে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 27, 2022 | 11:36 PM

গত সপ্তাহেই ভারতে বাজারে লঞ্চ করেছিল ভিভো ওয়াই২১ই ফোনটি। আর তার এক সপ্তাহ যেতে না যেতেই ভারতে আরও একটি ফোন নিয়ে এল ভিভো। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম ভিভো ওয়াই২১এ (Vivo Y21A)। এই লেটেস্ট ফোনটির ডিজাইন অনেকটাই গত সপ্তাহে লঞ্চ হওয়া ফোনটির মতোই। পারফর্ম্যান্সের জন্য এই স্মার্টফোনে একটি মিডিয়াটেক হেলিও পি২২ (MediaTek Helio P22 SoC) প্রসেসর দেওয়া হয়েছে। এই নতুন ভিভো ওয়াই২১এ আসলে সংস্থার ভিভো ওয়াই২০এ মডেলের পরবর্তী প্রজন্ম, যা লঞ্চ করেছিল ২০২০ সালের ডিসেম্বর মাসে। ভিভো ওয়াই২১এ ফোনে রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ (5000mAh) ব্যাটারিও রয়েছে এই ফোনে।

দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই২১এ ফোনটি ইতিমধ্যেই ভারতে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে লিস্টিং করা হয়েছে। সেখানেই এই ফোনের স্পেসিফিকেশনস সম্পর্কে জানানো হয়েছে। ডায়মন্ড গ্লো এবং মিডনাইট ব্লু এই দুটি কালার অপশনে উপলদ্ধ হয়েছে ফোনটি। এই লেটেস্ট ভিভো মডেলের কেবল মাত্র একটিই স্টোরেজ অপশন রয়েছে – ৪জিবি র‌্য়াম ও ৬৪জিবি বিল্ট-ইন স্টোরেজ। ফোনটির দাম মাত্র ১৩,৯৯০ টাকা এবং তা একমাত্র ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের জন্য।

ফিচার্স ও স্পেসিফিকেশন

ডুয়াল-সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্য়ান্ড্রয়েড ১১-ভিত্তিক সংস্থার ফানটাচ ওএস ১১.১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০x১৬০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকছে ৪জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। এছাড়াও বিল্ট-ইন স্টোরেজ থেকে ১জিবি নিয়ে ফোনের র‌্যাম বাড়িয়ে নেওয়ার মতোও সুবিধা দিয়েছে ভিভো।

একটি ডুয়াল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্মার্টফোন। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ১৩ মেগাপিক্সেল ক্য়ামেরা, যার অ্যাপার্চার f/২.২। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। কানেক্টিবিটির জন্য ভিভো ওয়াই২১এ ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫ এবং জিপিএস। একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে এই ফোনে, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাস্কিলারোমিটার, অ্য়াম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, ই-কম্পাস এবং একটি ভার্চুয়াল জাইরোস্কোপ। মজবুত একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ইউএসবি টাইপ-সি চার্জিংয়ের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির আয়তন প্রায় ১৬৫ মিমি এবং ওজন মাত্র ১৯২ গ্রাম।

আরও পড়ুন: শিগগিরই ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো প্লাস, সংস্থার ঘোষণা

আরও পড়ুন: ইন্ডিয়াআইস্টোরে ১৫,০০০ টাকা ছাড়ে আইফোন ১১, কী ভাবে এই অফারটি পাবেন, জেনে নিন

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসে স্যামসাংয়ের বিশেষ ইভেন্ট, গ্যালাক্সি এস২২ সিরিজের পর্দা উন্মোচিত হবে!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA