Realme 9 Pro+ India Launch: শিগগিরই ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো প্লাস, সংস্থার ঘোষণা

Realme 9 Pro+ Specifications: এই রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনে থাকছে একটি ৬.৪৩ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। প্রাইমারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেটের সাহায্য়ে।

Realme 9 Pro+ India Launch: শিগগিরই ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো প্লাস, সংস্থার ঘোষণা
আসছে নতুন রিয়েলমি ফোন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 2:33 PM

খুব সম্প্রতি ভারতের বাজারে রিয়েলমি ৯আই লঞ্চ হয়েছে। কিন্তু ফোন লঞ্চের রথটিকে এখানেই থামিয়ে রাখতে চায় না রিয়েলমি (Realme)। ভারতে আবারও একটি নতুন হ্যান্ডসেট লঞ্চের তোড়জোড় শুরু করে দিল চিনের এই জনপ্রিয় স্মার্টফোন-মেকার। আর সেই ফোনটি দিয়ে ভারতে রিয়েলমি ৯ সিরিজের (Realme 9 Pro Series) পোর্টফোলিও বিস্তার করতে চলেছে সংস্থাটি। ফোনের নাম, রিয়েলমি ৯ প্রো প্লাস (Realme 9 Pro+)। এই স্মার্টফোন লঞ্চ নিয়ে রিয়েলমির তরফ থেকে একটি ট্যুইট করে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে। সেই ট্যুইটে রিয়েলমি ইন্ডিয়া লিখছে, “এবার রিয়েলমি ৯ সিরিজে একটা প্লাস মডেল যোগ করার সময় এসে গিয়েছে। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটি থেকে আপনার কী প্রত্যাশা রয়েছে?”

তবে এই ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে রিয়েলমি-র তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। কিন্তু তাতে কী! তার জন্য তো রয়েছে একাধিক লিক! হ্যাঁ, অনলাইনে এই রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস বেশ কিছু দিন আগে থেকেই ফাঁস হচ্ছে। সম্প্রতি অনলিকস নামক একটি ট্যুইটার হ্যান্ডেল থেকে জানা গিয়েছে, এই রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনে থাকছে একটি ৬.৪৩ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। প্রাইমারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেটের সাহায্য়ে।

রিয়েলমি ৯ প্রো প্লাস সম্ভাব্য স্পেসিফিকেশন

এই স্মার্টফোনে থাকছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরের সাহায্যে।

মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনের – একটি ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ এবং অপরটি ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ। ডুয়াল সিম সাপোর্টেড এই হ্যান্ডসেটে সফ্টওয়্যার হিসেবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন থাকবে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৩ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। এছাড়া সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেোয়া হচ্ছে এই ফোনে।

বায়োমেট্রিক সিকিওরিটির জন্য এই রিয়েলমি ৯ প্রো প্লাস স্মার্টফোনে থাকছে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে, যা ৬৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে এই ফোনের দাম সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য জানা যায়নি।

আরও পড়ুন: ভারতে লঞ্চ নাও করতে পারে রিয়েলমির এই নতুন ফোন, জিটি সিরিজের এই ফোনের স্পেক্স জেনে নিন…

আরও পড়ুন: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি কিউ৩এস স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন: ভারতে লঞ্চ হতে চলেছে ওপ্পো রেনো ৭ ৫জি এবং ওপ্পো রেনো ৭ প্রো ৫জি, নিশ্চিত করল ওপ্পো সংস্থা