Redmi Note 11T 5G: ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হবে এই ফোন, দেখুন সম্ভাব্য স্পেসিফিকেশন

রেডমির এই ফোনে সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত UFS ২.২ স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট। 

Redmi Note 11T 5G: ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হবে এই ফোন, দেখুন সম্ভাব্য স্পেসিফিকেশন
তিনটি স্টোরেজ কনফিগারেশনে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে দেশে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 7:11 AM

আগামী ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ ৫জি ফোন। সেই ফোনই নাম পরিবর্তন করে এবার আসছে ভারতে। শাওমির সাব-ব্র্যান্ড রেডমির এই ফোন ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ— এই তিনটি কনফিগারেশনে লঞ্চ হবে। জানা গিয়েছে, Aquamarine Blue, Matte Black, Stardust White— এই তিন রঙে পাওয়া যাবে রেডমি নোট ১১টি ৫জি ফোনের ওই তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট। ইতিমধ্যেই এই ফোনের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার প্রকাশ্যে এসেছে। সেগুলো একনজরে দেখে নেওয়া যাক।

রেডমি নোট ১১টি ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

ভারতে এর আগে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০টি ৫জি ফোন। তার তুলনায় ফাস্টার প্রসেসর, ফাস্ট চার্জিং সাপোর্ট, হাই স্ক্রিন রিফ্রেশ রেট এবং আপগ্রেডেড ক্যামেরা থাকবে নতুন রেডমি নোট ১১টি ৫জি ফোনে। যদিও রেডমি কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি। টিপস্টার ঈশান আগরওয়াল এবং 91Mobiles- এর যৌথ রিপোর্টে বলা হয়েছে এই ফোনে থাকতে পারে-

  • একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • এছাড়াও এই ফোনে একটি অক্টা-কোর MediaTek Dimensity ৮১০ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত LPDDR4X  র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে।
  • রেডমি নোট ১১টি ৫জি ফোনে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে বলে শোনা গিয়েছে। সেখানে আবার একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড শুটার। এছাড়াও এই ফোনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসরও থাকতে পারে।
  • রেডমির এই ফোনে সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত UFS ২.২ স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট।

রেডমি নোট ১১ ৫জি ফোনের সঙ্গে এই সিরিজের আরও দুটো ফোন রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস- ও লঞ্চ হয়েছিল চিনে। এই দুই ‘প্রো’ মডেলও ভারতে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। তবে কবে তা জানা যায়নি। কিন্তু শোনা গিয়েছে যে এই দুই ফোনও নাম পরিবর্তন করেই লঞ্চ হবে ভারতে। রেডমি নোট ১১ প্রো ফোনের নাম হতে পারে শাওমি ১১আই এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনের নাম হতে পারে শাওমি ১১আই হাইপার চার্জ।

আরও পড়ুন- Samsung Galaxy A32: মার্চে লঞ্চ হওয়া জনপ্রিয় এই ফোনের নতুন স্টোরেজ মডেল এল ভারতে, দাম ২৩,৪৯৯ টাকা