খুব কম দামে Samsung Galaxy A04 লঞ্চ হয়ে গেল, রয়েছে 50MP ক্যামেরা ও 5000mAh ব্যাটারি

Samsung Galaxy A04 ফোনটি বিশ্বদরবারে হাজির হয়েছে। যদিও কোন কোন দেশের মার্কেটে ফোনটি এখনই বিক্রি করা হবে, সে বিষয়ে কোনও তথ্য জানায়নি স্যামসাং। ফোনের ফিচার, স্পেসিফিকেশন-সহ সম্ভাব্য দাম সম্পর্কে জেনে নিন।

খুব কম দামে Samsung Galaxy A04 লঞ্চ হয়ে গেল, রয়েছে 50MP ক্যামেরা ও 5000mAh ব্যাটারি
Samsung Galaxy A04: বাজারে স্যামসাংয়ের নয়া ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 3:12 PM

Samsung Galaxy A04 ফোনের আত্মপ্রকাশ হল বুধবার। এই ফোনে রয়েছে 6.5 ইঞ্চির ইনফিনিটি-ভি ডিসপ্লে এবং অক্টা-কোর প্রসেসর। রিপোর্ট থেকে জানা গিয়েছে, লেটেস্ট গ্যালাক্সি হ্যান্ডসেটটি পারফরম্যান্সের দিক থেকে একটি Exynos 850 প্রসেসরের সাহায্যে চালিত হবে। রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর 50MP। শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারিও দেওয়া হয়েছে এতে। নাম থেকেই পরিষ্কার, এই লেটেস্ট মডেলটি Galaxy A03-র সাকসেসর মডেল। লুক ও ডিজ়াইনের দিক থেকে দুটি ফোনের অনেক মিলও রয়েছে। নতুন ফোনটির ব্যাক প্যানেলের লুক সামান্য বদলানো হয়েছে।

Samsung Galaxy A04: দাম ও উপলব্ধতা

এই নতুন Galaxy A04 ফোনের দাম এখনও পর্যন্ত অফিসিয়ালি ঘোষণা করেনি Samsung। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের লিস্টিং থেকে জানা গিয়েছে, ফোনটির কালো, সবুজ, কপার এবং সাদা ইত্যাদি একাধিক কালার অপশন রয়েছে। তবে এর পূর্ববর্তী প্রজন্ম অর্থাৎ Samsung Galaxy A03 ভারতে লঞ্চ করা হয়েছিল 10,499 টাকা দামে। নতুন ফোনটির দাম তার থেকে সামান্য বেশি হবে বলেই মনে করা হচ্ছে। বিশেষজ্ঞ মহল জানাচ্ছে, ফোনটির দাম 13,500 টাকা বা তার কম।

Samsung Galaxy A04: ফিচার ও স্পেসিফিকেশন

সফটওয়্যার হিসেবে এই Samsung Galaxy A04 ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড 12 ভিত্তিক One UI Core 4.1 অপারেটিং সিস্টেম। থাকছে একটি 6.5 ইঞ্চির HD+ ইনফিনিটি-ভি ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য ফোনটিতে একটি অজ্ঞাত অক্টা-কোর প্রসেসর রয়েছে। জানা গিয়েছে, সেই প্রসেসরটি হতে পারে Exynos 850। তাই যদি হয়, তাহলে প্রসেসরটি পেয়ার করা থাকছে 8GB পর্যন্ত র‌্যামের সঙ্গে। স্যামসাং জানিয়েছে, এই র‌্যাম বিভিন্ন দেশের মার্কেটের উপরে নির্ভর করবে।

Samsung Galaxy A04 ফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি 50MP সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি 2MP ডেপথ সেন্সর। এই রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে LED ফ্ল্যাশও। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনে রয়েছে একটি 5MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

128GB পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ রয়েছে এই ফোনে। এই স্টোরেজও আবার বিভিন্ন দেশের মার্কেটের উপরে নির্ভর করে বিভিন্ন রকম হবে। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ 1TB পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। বেশ বড় একটি 5,000mAh ব্যাটারিও রয়েছে, যা ফোনের চার্জ দীর্ঘক্ষণ ধরে রাখতে পারবে।