Samsung Galaxy A Series: প্রকাশ্যে স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ ফোনের স্পেসিফিকেশন, দেখে নিন

Samsung Galaxy A Series: ডিজাইন এবং স্পেসিফিকেশনের দিক থেকে স্যামসাং গ্যালাক্সি 'এ' সিরিজের (Samsung Galaxy A Series) দু'টি ফোন অর্থাৎ গ্যালাক্সি এ১৩ (samsung Galaxy A13) এবং গ্যালাক্সি এ২৩ (Samsung Galaxy A23) --- প্রায় একই ধরনের। 

Samsung Galaxy A Series: প্রকাশ্যে স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ ফোনের স্পেসিফিকেশন, দেখে নিন
স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩, দুটো ফোনেই রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 2:38 PM

স্যামসাং গ্যালাক্সি এ১৩ (Samsung Galaxy A13) এবং স্যামসাং গ্যালাক্সি এ২৩ (Samsung Galaxy A23) —- সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের (Samsung Galaxy A Series) এই দু’টি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে। দু’টি স্মার্টফোনেই রয়েছে বেশ কিছু মিল। যেমন- এই ফোনগুলিতে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির টিএফটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দুটো ফোনেই রয়েছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। ডিজাইন এবং স্পেসিফিকেশনের দিক থেকেও স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের দু’টি ফোন অর্থাৎ গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩— প্রায় একই ধরনের।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ফোনের স্পেসিফিকেশন- এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১২ ও OneUI 4.1- এর সাহায্যে। এই ফোনে একটি ৬.৬ ইঞ্চির টিএফটি ইনফিনিটি ভি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। তার উপর রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেক্টর। শোনা গিয়েছে, এই ফোনে একটি Exynos ৮৫০ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত থাকতে পারে। এই ফোনের কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং দুটো ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ডেপথ ক্যামেরা সেনসর রয়েছে। আর রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। কালো, নীল, সাদা এবং পিচ রঙে পাওয়া যাবে এই ফোন। ফোনের সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও রয়েছে Samsung Knox security ফিচার।

স্যামসাং গ্যালাক্সি এ২৩ ফোনের স্পেসিফিকেশন- গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩, এই দুই ফোনের ডিজাইন ও স্পেসিফিকেশন প্রায় একই রকমের। ডিসপ্লে, ক্যামেরা, ব্যাটারি, ফোনের রঙ এইসবই এক। তবে পার্থক্য রয়েছে কনফিগারেশনে। এখানে কোন প্রসেসর থাকবে তা এখনও জানা যায়নি। তবে এই ফোনের প্রসেসরের সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি, দুটো স্টোরেজ অপশন থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং স্যামসাং গ্যালাক্সি এ২৩— এই দুই ফোনের সম্ভাব্য দাম

স্যামসাং কর্তৃপক্ষ এখনও গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ ফোনের দাম প্রকাশ করেনি। তবে একটি ডাচ রিটেলারের ওয়েবসাইটে নাকি দেখা গিয়েছে গ্যালাক্সি এ১৩ ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে EUR ১৯০, ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৮০০ টাকা। আর ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে EUR ২১০, ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,৫০০ টাকা। GSMArena সূত্রে এইসব তথ্য জানা গিয়েছে। সেই সঙ্গে এও জানা গিয়েছে যে ভারতে স্যামসাং গ্যালাক্সি এ১৩ এবং গ্যালাক্সি এ২৩ ফোনের জন্য প্রি-অর্ডার করা যাবে।

আরও পড়ুন- JioPhone Next: জিওফোন নেক্সট এবার আপনার নিকটস্থ দোকানে, দেশের সবথেকে সস্তার স্মার্টফোনের ফিচার্স দেখে নিন