Samsung Galaxy A52: ভারতে এই ফোনের দাম বেড়েছে এক হাজার টাকা, নতুন দাম কত?

স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ফোন লঞ্চের কয়েকদিন পর ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোন। 

Samsung Galaxy A52: ভারতে এই ফোনের দাম বেড়েছে এক হাজার টাকা, নতুন দাম কত?
এই ফোনের নতুন দাম কত?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 11:43 PM

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের দাম বেড়েছে ভারতে। সংস্থার তরফে জানানো হয়েছে এক হাজার টাকা দাম বেড়েছে স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের এই স্মার্টফোনের। বর্তমানে এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৭,৪৯৯ টাকা। এর আগে লঞ্চের সময় এই ফোনের দাম ছিল ২৬,৪৯৯ টাকা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বর্তমান দাম ২৮,৯৯৯ টাকা। লঞ্চের সময় এই ফোনের দাম ছিল ২৭,৯৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনে রয়েছে ৯০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা এবং IP67-certified build। এই ফোনে রয়েছে একটি octa-core Qualcomm Snapdragon 720G প্রসেসর। গ্যালাক্সি এ৭২ ফোনের সঙ্গে ভারতে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এ৫২ স্মার্টফোন। ই-কমার্স সংস্থা অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইট এবং স্যামসাংয়ের অফিশিয়াল ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টের বৃদ্ধি পাওয়া দামই এখন দেখা যাচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ফোন লঞ্চের কয়েকদিন পর ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোন।

স্যামসাং গ্যালাক্সি এ৫২ ফোনের বিভিন্ন ফিচার-

  • এই ফোনে রয়েছে ডুয়াল সিমের স্লট। এর মধ্যে একটি সিম হল ন্যানো।
  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং One UI 3.1- এর সাহায্যে।
  • এই ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon 720G প্রসেসর। এর সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম।
  • এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলের রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার মধ্যে রয়েছে optical image stabilisation (OIS) ফিচার। এছাড়াও এই ক্যামেরা সেটআপে রয়েছে একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার, একটি ৫ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার।
  • এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনে ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে। এছাড়াও রয়েছে ৪৫০০mAh ব্যাটারি। সেখানে আবার ২৫W পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

এদিকে ১ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ৫জি স্মার্টফোন। স্যামসাং গ্যালাক্সির এই স্মার্টফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ এবং হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। এছাড়াও রয়েছে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে এবং ফোনের স্টিরিয়ো স্পিকারে রয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড সাপোর্ট। দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৩৫,৯৯৯ টাকা। অন্যদিকে, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৩৭,৪৯৯ টাকা। Awesome Black, Awesome Violet, Awesome White—- এই তিন রঙে পাওয়া যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এ৫২এস ৫জি ফোন।

আরও পড়ুন- iPhone 13 Series: সম্ভবত এই সিরিজেই শেষ লঞ্চ হতে চলেছে ‘মিনি’ মডেল!