iPhone 13 Series: সম্ভবত এই সিরিজেই শেষ লঞ্চ হতে চলেছে ‘মিনি’ মডেল!

শোনা যাচ্ছে, আইফোন ১৩ সিরিজের মডেল আইফোন ১৩ প্রো- তে ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশন থাকার সম্ভাবনা নেই।

iPhone 13 Series: সম্ভবত এই সিরিজেই শেষ লঞ্চ হতে চলেছে 'মিনি' মডেল!
অ্যাপেলের আইফোন ১৩ সিরিজের চারটি মডেলেই রয়েছে সংস্থার নিজস্ব এ১৫ বায়োনিক প্রসেসর। 

সেপ্টেম্বরেই লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে নতুন আইফোন ১৩ সিরিজের। ইতিমধ্যেই এই ফোনের লঞ্চের দিনক্ষণ এবং অন্যান্য ফিচার নিয়ে অনলাইনে যথেষ্ট আলোচনা চলছে গত কয়েক সপ্তাহ ধরে। এবার জানা গেল, এই ফোনের সিরিজ প্রসঙ্গে নতুন তথ্য। অ্যাপেলের আইফোন ১৩ সিরিজে মোট চারটি মডেল—- আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি— লঞ্চের সম্ভাবনা রয়েছে। শোনা যাচ্ছে, সম্ভবত আগামী কয়েক বছরের জন্য আইফোন ১৩ মিনি মডেলই হয়তো অ্যাপেলের শেষ ‘মিনি’ ফোন হতে চলেছে। উল্লেখ্য, নির্মাতা অনেক আশা আকাঙ্খা নিয়ে আইফোন ১২ মিনি লঞ্চ করলেও, সেভাবে বাজার-সাফল্য পায়নি এই ফোন। এর পরেও আইফোন ১৩ নির্মাণের ঝুঁকি নিয়েছে অ্যাপেল সংস্থা। তবে শোনা যাচ্ছে, অ্যাপেল কর্তৃপক্ষ আগামী দিনে সম্ভবত আর ‘মিনি’ ফোন তৈরি করবে না।

অন্যদিকে, আইফোন ১৩ প্রো নিয়েও প্রকাশ্যে এসেছে নতুন তথ্য। শোনা গিয়েছে, আইফোন ১৩ প্রো মডেলে সম্ভবত ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশন থাকবে না। সূত্রের খবর, আইফোন ১৩ সিরিজের মডেল আইফোন ১৩ প্রো- তে ১২৮ জিবির পর সরাসরি ৫১২ জিবি ভ্যারিয়েন্ট থাকবে। ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট থাকবে না। যদিও উক্ত দুই তথ্য প্রসঙ্গেই অ্যাপেল কর্তৃপক্ষের তরফে এখনও কিছু ঘোষণা করা হয়নি।

মাঝে শোনা গিয়েছিল ১৭ সেপ্টেম্বর লঞ্চ হবে আইফোন ১৩ সিরিজ। তবে এবার নতুন করে আইফোন ১৩ সিরিজের লঞ্চের দিন প্রকাশ হয়েছে। শোনা যাচ্ছে, আগামী ১৪ সেপ্টেম্বর সম্ভবত নতুন আইফোন ১৩ সিরিজ লঞ্চ করতে চলেছেন অ্যাপেল কর্তৃপক্ষ। এই চারটি মডেলের জন্য প্রি-অর্ডার শুরু হতে পারে ১৭ সেপ্টেম্বর থেকে। আর ফোনের সেল বা বিক্রি শুরু হতে পারে ২৪ সেপ্টেম্বর থেকে। বিশেষজ্ঞদের একাংশের মতে এইসব তথ্য সঠিক হলে ৭ সেপ্টেম্বর হয়তো অ্যাপেল কর্তৃপক্ষ তাঁদের আগামী লঞ্চ ইভেন্ট, যা ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে- সেই ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করতে পারেন।

অন্যদিকে আবার শোনা গিয়েছে যে, আইফোন ১৩ সিরিজের সঙ্গে সঙ্গে সেপ্টেম্বর মাসেই, আগামী ৩০ সেপ্টেম্বর থার্ড জেনারেশন এয়ারপডস লঞ্চেরও সম্ভাবনা রয়েছে। হালফিলে একে এয়ারপডস ৩ বলা হলেও অ্যাপেলের এই অডিয়ো ডিভাইসের আনুষ্ঠানিক নাম এখনও ঠিক করা হয়নি বলেই শোনা গিয়েছে। অ্যাপেলের এই থার্ড জেনারেশন এয়ারপডসে IPX4 water resistance ফিচার থাকার সম্ভাবনা রয়েছে। অর্থাৎ জলে এই ডিভাইস রেসিসট্যান্ট হতে পারে। জল লাগলে নষ্ট হবে না অ্যাপেলের এই অডিয়ো ডিভাইস।

আরও পড়ুন- Vivo X70 Pro: চিনে লঞ্চ হতে চলেছে ভিভো এক্স৭০ প্রো, TENAA Listing- এ প্রকাশ হল সম্ভাব্য ফিচার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla