Samsung Galaxy S21 FE 5G: ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি স্মার্টফোন

Samsung Galaxy S21 FE 5G: ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি স্মার্টফোন
এই স্মার্টফোনে কী কী ফিচার থাকতে পারে, জেনে নিন।

এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৩০এক্স জুম যুক্ত ক্যামেরা সেনসর থাকবে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 09, 2022 | 12:34 AM

প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ভারতে লঞ্চ হবে ১১ জানুয়ারি। তবে সম্প্রতি স্যামসাং কর্তৃপক্ষ ঘোষণা করেছেন, আগামী ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হবে গ্যালাক্সি এস২১ এফই ৫জি স্মার্টফোন। আমেরিকা, ব্রিটেন এবং ইউরোপে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ৫জি ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোন। ই-কমার্স সংস্থা অ্যামাজন থেকে এই ফোন কেনা যাবে। কারণ অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে এই ফোনের টিজার প্রকাশ হয়েছে। এর থেকেই অনুমান করা হয়েছে যে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোন অ্যামাজন থেকে কেনা যাবে।

ভারতে এখন স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের প্রিবুকিং চলছে। গত ৫ জানুয়ারি প্রিবুকিং শুরু হয়েছে। চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। সম্ভবত ১১ জানুয়ারি থেকে দেশে এই ফোনের বিক্রি শুরু হবে। স্যামসাং ইন্ডিয়ার ই-স্টোর থেকে এই ফোনের প্রি-বুকিং করা যাবে। একই সঙ্গে প্রি-বুকিংয়ের সুবিধা থাকছে স্যামসাং শপ অ্যাপেও। জানা গিয়েছে, ভারতে লঞ্চ হতে চলা স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে Exynos ২১০০ প্রসেসর থাকবে। এছাড়াও থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে, ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের সম্ভাব্য দাম 

ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম কত হতে পারে সেই প্রসঙ্গেও আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনের দাম ভারতে শুরু হতে পারে ৫২ হাজার টাকা থেকে। আবার জনপ্রিয় টিপস্টার যোগেশ বরার জানিয়েছেন, ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম আসলে হতে পারে ৪৮ থেকে ৪৯ হাজার টাকার মধ্যে। অন্যান্য অনেক সূত্রেও শোনা গিয়েছে যে, ভারতে এই স্মার্টফোনের দাম শুরু হতে পারে ৫২ হাজার টাকা থেকে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে থাকছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। এছাড়াও এই ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে থাকছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৩০এক্স জুম যুক্ত ক্যামেরা সেনসর থাকবে। এছাড়াও এই ফোনে থাকছে ৪৫০০এমএএইচ ব্যাটারি।

একনজরে দেখে নিন স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ এবং One UI 4- এর সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এই ফোনে প্রসেসরের সঙ্গে ৮ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত থাকবে।
  • এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকছে। সেখানে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর সঙ্গে ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার থাকবে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে।
  • স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোনে কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ। জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ- সি ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে একটি ইন-ডিসপ্লে অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকবে।
  • এই ফোনে ৪৫০০এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াটের ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকছে। এই ফোন আসলে একটি IP68 সার্টিফায়েড ডিভাইস। অর্থাৎ এই ফোন ডাস্ট এবং ওয়াটার রেসিসট্যান্ট। ফোনের ওজন ১৭৭ গ্রাম।

আরও পড়ুন- Motorola Edge x30 India Launch: এবার ভারতেও আসছে মোটোরোলার সবথেকে শক্তিশালী ফোন এজ এক্স৩০

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA