Samsung Galaxy S21 FE: ২০২২ সালের জানুয়ারি মাসে লঞ্চ হতে পারে এই ফোন, দেখুন সম্ভাব্য কিছু ফিচার

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই বা ফ্যান এডিশন আসলে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের সাকসেসর মডেল। গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল এই স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোন।

Samsung Galaxy S21 FE: ২০২২ সালের জানুয়ারি মাসে লঞ্চ হতে পারে এই ফোন, দেখুন সম্ভাব্য কিছু ফিচার
স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 7:27 AM

দক্ষিণ কোরিয়ার সংস্থার স্যামসাংয়ের একটি ফোন নিয়ে অনেকদিন ধরেই বেশ জোরদার আলোচনা চলছে। এই ফোনটি হল স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন। সম্প্রতি শোনা গিয়েছিল যে গ্যালাক্সি আনপ্যাকড পার্ট ২ (২০২১)- এ এই ফোন লঞ্চ হতে পারে। এই ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। তবে এবার আবার স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন মডেল লঞ্চ প্রসঙ্গে নতুন তথ্য পাওয়া গিয়েছে। শোনা গিয়েছে, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জানুয়ারি মাসে এই ফোন লঞ্চ হতে পারে। ১১ জানুয়ারি এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও স্যামসাং কর্তৃপক্ষ এখনও নিশিচতভাবে কিছু জানাননি।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই বা ফ্যান এডিশন আসলে স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোনের সাকসেসর মডেল। গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল এই স্যামসাং গ্যালাক্সি এস২০ এফই ফোন। বেশ কয়েকজন টিপস্টার ইতিমধ্যেই টুইটারে ইঙ্গিত দিয়েছেন যে আগামী বছর ১১ জানুয়ারি স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোন লঞ্চ হতে পারে। এই টিপস্টারদের তালিকায় রয়েছে Ross Young, Max Weinbach এবং Jon Prosser। এই তিনজন টিপস্টারের মতে ২০২২ সালের জানুয়ারি মাসে স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন লঞ্চ হতে পারে। এমন উল্লেখ করে টুইটও করেছেন তাঁরা। এঁদের মধ্যে Jon Prosser ১১ জানুয়ারি তারিখের উল্লেখ করেছেন। তারপর অবশ্য টুইটের কমেনটে এই তারিখের উল্লেখ করেছেন টিপস্টার Max Weinbach।

একনজরে দেখে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশনের সম্ভাব্য কয়েকটি ফিচার

  • এই ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz।
  • স্যামসাং গ্যালাক্সির এস২১ ফ্যান এডিশন মডেলে থাকতে পারে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর।
  • স্যামসাংয়ের জার্মান ওয়েবসাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে এই ফোনের মডেল নম্বর SM-G990B/DS। এই ডিএস- এর অর্থ হল ডুয়াল সিম। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এস২১ ফ্যান এডিশন ফোনে ডুয়াল সিমের স্লট থাকার সম্ভাবনা রয়েছে।
  • এর আগে টিপস্টার Evan Blass দাবি করেছিলেন যে এই ফোন লঞ্চ হতে পারে নীল, ধূসর, সবুজ, বেগুনি এবং সাদা রঙে।
  • চিনের ৩সি সার্টিফিকেশন ওয়েবসাইট এবং US Federal Communications Commission (FCC) ওয়েবসাইটে এই ফোনের চার্জিং ফিচার সম্পর্কে আভাস দেওয়া হয়েছে। এই দুই সার্টিফিকেশন ওয়েবসাইটে বলা হয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে ৪৫W এবং ২৫W ফাস্ট চার্জিং ফিচার থাকতে পারে। এছাড়া অন্য একটি সূত্রে শোনা গিয়েছে, এই ফোনে থাকতে পারে একটি ৪৫০০mAh ব্যাটারি।
  • অনুমান করা হচ্ছে গ্যালাক্সি এস২১ মডেলের মতোই ক্যামেরা মডিউল থাকতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে। অর্থাৎ নতুন ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপের পাশাপাশি সামনের ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেনসরের জন্য হোল পাঞ্চ কাট আউট ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Realme Q3s: অক্টোবরেই লঞ্চ হতে চলেছে রিয়েলমির এই নতুন স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য কিছু ফিচার