Samsung Galaxy Z Fold 3: অনলাইনে প্রকাশ হয়েছে এই ফোনের সম্ভাব্য ক্যামেরা ফিচার

সূত্রের খবর, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে সম্ভবত মোট পাঁচটি ক্যামেরা থাকবে। তিনটি ক্যামেরা থাকতে পারে ফোনের পিছনের অংশে। একটি ক্যামেরা আন-ফোল্ডেড ডিসপ্লেতে। আর অন্যটি সেকেন্ডারি ডিসপ্লেতে।

Samsung Galaxy Z Fold 3: অনলাইনে প্রকাশ হয়েছে এই ফোনের সম্ভাব্য ক্যামেরা ফিচার
ভারতে কবে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সির এই ফোল্ডেবল ফোন?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 12:37 PM

আগামী ১১ অগস্ট স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। শোনা গিয়েছে, ওই ইভেন্টেই লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩। এর পাশাপাশি গ্যালাক্সি বাডস ২ এবং গ্যালাক্সি ওয়াচ ৪- ও লঞ্চের সম্ভাবনা রয়েছে স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্টে। ইতিমধ্যেই অনলাইনে স্যামসাং গ্যালাক্সি জেড সিরিজের ফোল্ডেবল ফোনের বেশ কিছু ফিচার অনলাইনে প্রকাশ হয়েছে। সম্প্রতি প্রকাশ হয়েছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনের ক্যামেরার খুঁটিনাটি।

সূত্রের খবর, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে সম্ভবত মোট পাঁচটি ক্যামেরা থাকবে। তিনটি ক্যামেরা থাকতে পারে ফোনের পিছনের অংশে। একটি ক্যামেরা আন-ফোল্ডেড ডিসপ্লেতে। আর অন্যটি সেকেন্ডারি ডিসপ্লেতে। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনের আমেরিকান ভার্সান নাকি দেখা গিয়েছে Geekbench- এ। সেখানে বলা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে হয়তো Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। ভারতে এই ফোন আগামী অগস্ট মাসে স্যামসাংয়ের আনপ্যাকড ইভেন্টে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে শোনা গিয়েছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনের ক্যামেরা সম্পর্কে টিপস্টার ট্রন- ও বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এনেছেন। তিনিও জানিয়েছেন, এই ফোনে পাঁচটি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। তার মধ্যে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরা সেটআপে একটি ১২ মেগাপিক্সেলের Sony IMX555 মেন সেনসর, একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা (২ এক্স জুম) এবং আরও একটি ১২ মেগাপিক্সেলের স্ন্যাপার (আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সমেত) থাকতে পারে। ফোন যখন ফোল্ড অবস্থায় থাকবে, তখন ফোনের বাইরের ডিসপ্লেতে থাকতে পারে একটি ১০ মেগাপিক্সেলের সেনসর। মেন ডিসপ্লেতে যে ফ্রন্ট ক্যামেরা থাকবে, সেটি ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেনসর হতে পারে।

এছাড়াও শোনা যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনের যে আমেরিকান ভার্সান Geekbench ওয়েবসাইটে দেখা গিয়েছে, তার মডেল নম্বর SM-F926U। এই ফোনে ১২ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি শোনা যাচ্ছে, এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। সেই সঙ্গে এও শোনা গিয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোন কালো, গ্র্যাডিয়েন্ট পিঙ্কিশ এবং নেভি গ্রিন— এই তিনটি রঙে পাওয়া যেতে পারে। অগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে এই ফোন ভারতে লঞ্চ হতে পারে।

আরও পড়ুন- Oppo Reno 6 Series: ওপ্পোর নতুন দু’টি স্মার্টফোন আসছে ভারতে, লঞ্চ হবে ১৪ জুলাই