Samsung S21 FE: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, ভারতে সম্ভাব্য দাম কত হতে পারে? চলুন জেনে নেওয়া যাক

Samsung S21 FE: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, ভারতে সম্ভাব্য দাম কত হতে পারে? চলুন জেনে নেওয়া যাক
এই ফোন কবে লঞ্চ হতে পারে, সেই প্রসঙ্গে নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়ন।

ভারতে এই ফোনের দাম ৬০ হাজার টাকার কমই হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এই প্রসঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানাননি। এমনকি এই ফোনের লঞ্চের দিন সম্পর্কেও সঠিক ভাবে কিছু জানা যায়নি। 

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 01, 2022 | 3:12 PM

স্যামসাংয়ের এস২২ আলট্রা ফ্ল্যাগশিপের লঞ্চ প্রসঙ্গে অনেকদিন ধরেই আলোচনা চলছে। তবে এর পাশাপাশি সবচেয়ে বেশি নজর কেড়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোন। শোনা গিয়েছে, নতুন বছরে বেশ তাড়াতাড়িই লঞ্চ হতে পারে এই ফোন। বলা হচ্ছে, স্যামসাং গ্যালাক্সির এই হাই-এন্ড ফোন আদতে অ্যাফোর্ডেবল রেঞ্জে আসতে চলেছে। অর্থাৎ দারুণ সব আধুনিক ফিচার থাকলেও মারাত্মক হবে না স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই (ফ্যান এডিশন) ফোনের। এই ফোনের দাম ভারতে কত হতে পারে, সম্প্রতি অনলাইনে তারই আভাস পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, ভারতে এই ফোনের দাম ৬০ হাজার টাকার কমই হবে।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন এ যাবৎ অনলাইনে প্রকাশ হয়েছে। সেগুলোই একনজরে দেখে নেওয়া যাক। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, স্যামসাং গ্যালাক্সির এই স্মার্টফোন ভারতীয় গ্যাজেট প্রেমীদের কাছে যথেষ্ট আকর্ষণীয় ডিভাইস হতে চলেছে। এই ফোনে থাকতে পারে ৬.৪১ ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে। শোনা গিয়েছে, এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট থাকারও সম্ভাবনা রয়েছে। ২০২১ সালের বেশিরভাগ ফোনেই এই প্রসেসর দেখা গিয়েছে। আপাতত শোনা গিয়েছে যে, ৬ জিবি র‍্যাম থাকতে পারে স্যামসাং গ্যালাক্সির আসন্ন এই ফোনে। তবে লঞ্চের আগে বা লঞ্চের সময় হয়তো আরও অপশন থাকবে র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনের।

নতুন বছরের শুরুর দিকে তাড়াতাড়িই স্যামসাংয়ের এই ফোন লঞ্চ হবে শোনা গেলেও, এখনও নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। অন্যদিকে বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া ফোনের সামনের ডিসপ্লেরে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে। এইসব ছাড়াও স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনে ইউজারের নিরাপত্তার স্বার্থে অথেনটিফিকেশনের জন্য একটি অপটিকাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি ৪৫০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আবার শোনা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোন আসলে একটি IP67 রেটেড ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে এই ফোন রেসিসট্যান্ট।

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ফোনের দাম ৬৯৯ ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ৫১,৯০০ টাকা হতে পারে। অর্থাৎ ভারতে এই ফোনের দাম ৬০ হাজার টাকার কমই হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এই প্রসঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানাননি। এমনকি এই ফোনের লঞ্চের দিন সম্পর্কেও সঠিক ভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন- iQOO 9 Series: এই প্রথম কোনও স্মার্টফোনে থাকছে স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর, ৯ জানুয়ারি বাজারে

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA