Smartphones: নভেম্বর মাসে যে সমস্ত স্মার্টফোন লঞ্চ হতে চলেছে… দেখুন তালিকা

Smartphones set to launch in November: নভেম্বর মাসে যে সমস্ত স্মার্টফোন লঞ্চ হতে চলেছে তার তালিকা দেখে নিন।

Smartphones: নভেম্বর মাসে যে সমস্ত স্মার্টফোন লঞ্চ হতে চলেছে... দেখুন তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2021 | 7:16 PM

নভেম্বর মাসে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ স্মার্টফোন। দীপাবলির আগে এবং পরে যে সমস্ত ফোন লঞ্চের কথা রয়েছে, একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা।

রেডমি নোট ১১- নভেম্বর মাসেই এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে এই ফোনে। এছাড়াও MediaTek Dimensity ৯২০ ৫জি প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। তিনটি ভ্যারিয়েন্টে যথাক্রমে- ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে এই ফোন লঞ্চ হতে পারে। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স থাকতে পারে। এছাড়াও এই ফোন ৫১৬০mAh ব্যাটারি এবং ৬৭W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।

পোকো এম৪ প্রো- এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চির IPS LCD ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। এই ফোনে Mediatek Dimensity ৮১০ ৫জি অক্টা কোর প্রসেসর এবং তার সঙ্গে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এছাড়াও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। ডুয়াল সিম থাকতে পারে এই ফোনে। এছাড়াও অ্যানড্রয়েড ভার্সান ১১- এর সাহায্যে পরিচালিত হতে পারে এই ফোন। আর থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি।

জিওফোন নেক্সট- এই ফোনের দাম ইএমআই ছাড়া ৬৪৯৯ টাকা। আলট্রা অ্যাফোর্ডেবল স্মার্টফোন লঞ্চ হতে পারে দিওয়ালির সময়েই। একটি ৫.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে এই ফোনে। তার উপর থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন এবং অ্যান্টি ফিঙ্গারপ্রিন্ট কোটিং। এই ফোনে থাকবে একটি কোয়াড কোর Qualcomm Snapdragon QM-২১৫ প্রসেসর। তার সঙ্গে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা আর ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে জিওফোন নেক্সটে। এছাড়াও থাকবে ৩৫০০mAh ব্যাটারি, ৫W চার্জিং সাপোর্ট, ডুয়াল সিম। আর কানেক্টিভিটি অপশন হিসেবে থাকবে ব্লুটুথ ভি ৪.১, ওয়াই-ফাই এন, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক ও একাধিক সেনসর।

ওয়ানপ্লাস ৯আরটি- নভেম্বরে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। গত ১৯ অক্টোবর প্রথম এই ফোনের কথা ঘোষণা করা হয়েছিল। ৬.৬২ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এছাড়াও থাকতে পারে HDR10+ সাপোর্ট। ওয়ানপ্লাসের এই ফোনে Qualcomm SM8350 Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে যথাক্রমে- ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ নিয়ে এই ফোন লঞ্চ হতে পারে। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স থাকবে। এছাড়াও ডিসপ্লেতে থাকবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়াও ৪৫০০mAh ব্যাটারি এবং ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে এই ফোনে।

iQOO 8 pro- অগস্ট মাসে এই ফোন লঞ্চের কথা ঘোষণা করা হয়েছিল। অনুমান নভেম্বর মাসে এই ফোন লঞ্চ হবে। ৬.৭৮ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকতে পারে এই ফোনে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এছাড়াও থাকতে পারে Qualcomm SM8350 Snapdragon 888+ 5G প্রসেসর। এই ফোনও তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট যথাক্রমে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হবে। iQOO 8 pro ফোনেও থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের টেলিফট লেন্স, ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স থাকতে পারে। আর থাকবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়াও ৪৫০০mAh ব্যাটারি এবং ১২০W ফাস্ট চার্জিং ও ৫০W ফাস্ট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকতে পারে এই ফোনে।

আরও পড়ুন- Amazon Diwali Sale: দ্রুত শেষ হচ্ছে দিওয়ালি সেল, দেখে নিন ৫টি ‘ফাস্ট সেলিং’ ফোনের বিভিন্ন অফার