Tecno Pova 5G: এই প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করল টেকনো, ৬০০০mAh ব্যাটারি ও ৫০MP ক্যামেরা, জেনে নিন দাম

Tecno First 5G Smartphone: এই টেকনো স্মার্টফোনে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেট ডিসপ্লে, একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। টেকনো পোভা ৫জি ফোনের দাম ও অন্যান্য ফিচার্স দেখে নিন।

Tecno Pova 5G: এই প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ করল টেকনো, ৬০০০mAh ব্যাটারি ও ৫০MP ক্যামেরা, জেনে নিন দাম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 12:22 PM

টেকনো পোভা ৫জি ফোনটি লঞ্চ করে গেল। এটিই টেকনোর প্রথম ৫জি স্মার্টফোন। এই লেটেস্ট টেকনো স্মার্টফোনে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেট ডিসপ্লে, একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। পারফরম্যান্সের দিক থেকে টেকনো পোভা ৫জি ফোনটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট দেওয়া হয়েছে। এছাড়া ফোনের আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল তার ৬০০০এমএএইচ ব্যাটারি।

টেকনো পোভা ৫জি দাম ও উপলব্ধতা

আপাতত কেবল মাত্র নাইজিরিয়ার মার্কেটের জন্য লঞ্চ করা হয়েছে এই ফোন। ফোনকরিডরের রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে। টেকনো পোভা ৫জি ফোনটির দাম সে দেশে NGN ১২৯,০০০ বা ২৩,৫০০ টাকা প্রায়। একটাই মাত্র স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের ৮জিবি ও ১২৮জিবি। একাধিক কালার ভ্যারিয়েন্ট রয়েছে এই ফোনের – ড্যাজ়েল ব্ল্যাক, পোলার সিলভার এবং পাওয়ার ব্লু। এদিকে আবার গিজ়মোচায়নার একটি রিপোর্টে দাবি করা হয়েছে, নাইজিরিয়া বাদে বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফোনের দাম ২৮৯ মার্কিন ডলার বা ২১,৬০০ টাকা প্রায়।

টেকনো পোভা ৫জি স্পেসিফিকেশনস, ফিচার্স

এই ফোনে রয়েছে একটি ৬.৯৫ ইঞ্চির HD+ ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০Hz, পিক্সেল ডেনসিটি ৩৮৯ppi এবং স্ক্রিন টু বডি রেশিও ৮২.৮ শতাংশ। সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক HiOS 8.0 দ্বারা চালিত হবে। সফ্টওয়্যারের দিক থেকে এই টেকনো পোভা ৫জি ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর দ্বারা চিলত হবে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে।

অপ্টিক্সের দিক থেকে এই টেকনো পোভা ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং তার সঙ্গে কোয়াড-LED ফ্ল্যাশ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই টেকনো মডেলে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল সেন্সর এবং আর একটি ২ মেগাপিক্সেল শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে এবং তার সঙ্গে রয়েছে ডুয়াল-LED ফ্ল্যাশও।

কানেক্টিভিটি অপশনের দিক থেকে এই ফোনে রয়েছে ডিটিএস স্পিকার্স, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে অ্যাক্সিলারোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর। টেকনোর এই প্রথম ৫জি স্মার্টফোনে রয়েছে একটি শক্তিশালী ৬০০০এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: iQoo U5: প্রকাশ্যে আইকিউওও ইউ৫ ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দাম, বিক্রি শুরু বছর পয়লা থেকে

আরও পড়ুন: Realme 9i: ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ সিরিজের আসন্ন ফোন রিয়েলমি ৯আই-তে

আরও পড়ুন: iPhone Without SIM Card Slot: আইফোনে আর সিম কার্ড স্লট থাকবে না, তাহলে কল করবেন কী ভাবে?