Tecno Spark 8 Pro: ২৯ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে টেকনো স্পার্ক ৮ প্রো স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

বাংলাদেশে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে টেকনো স্পার্ক ৮ প্রো ফোন। এদিকে, বাংলাদেশের মডেলের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা টেকনো স্পার্ক ৮ প্রো ফোনের মিল থাকবে বলেই অনুমান করে নেওয়া হচ্ছে।

Tecno Spark 8 Pro: ২৯ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে টেকনো স্পার্ক ৮ প্রো স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 9:54 AM

ভারতে লঞ্চ হতে চলেছে টেকনো স্পার্ক ৮ প্রো। ২৯ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে এই সোন। গত মাসে বাংলাদেশে এই ফোন দুটো রঙে লঞ্চ হয়েছিল। টেকনো স্পার্ক ৮ প্রো ফোনে থাকবে একটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। এছাড়াও এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকবে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি। এই ব্যাট্রিতে আবার ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এবছর শুরুর দিকে দেশে লঞ্চ হয়েছিল টেকনো স্পার্ক ৮ ফোন। তারই আপগ্রেড মডেল এবং সাকসেসর হিসেবে এবার ভারতে আসছে টেকনো স্পার্ক ৮ প্রো ফোন। জানা গিয়েছে টেকনো স্পার্ক ৮ প্রো ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে লাইভ হয়েছে এই ফোন। অর্থাৎ এই ই-কমার্স সাইট থেকে কেনা যাবে টেকনো স্পার্ক ৮ প্রো।

কোন কোন স্টোরেজ কনফিগারেশনে টেকনো স্পার্ক ৮ প্রো ফোন লঞ্চ হতে পারে?

বাংলাদেশে এই ফোন ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ করেছে। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় ১৪,৭০০ টাকা। অনুমান, এই একই স্টোরেজ কনফিগারেশন এবং দামে ভারতেও টেকনো স্পার্ক ৮ প্রো ফোন লঞ্চ হতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, টেকনো স্পার্ক ৮ লঞ্চ হয়েছিল ২ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। নিয়ে এই ফোনের দাম ছিল ৭৯৯৯ টাকা।

টেকনো স্পার্ক ৮ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন-

বাংলাদেশের মডেলের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা টেকনো স্পার্ক ৮ প্রো ফোনের মিল থাকবে বলেই অনুমান করে নেওয়া হচ্ছে। ফলে দুই ফোনের ডিজাইন ও স্পেসিফিকেশনে মিল থাকবে। একনজরে দেখে নেওয়া যাক বিভিন্ন স্পেসিফিকেশন।

  • অ্যানড্রয়েড ১১ এবং HiOS v7.6- এর সাহায্যে পরিচালিত হতে পারে টেকনো স্পার্ক ৮ প্রো ফোন।
  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট থাকতে পারে এই ফোনে।
  • ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে থাকতে পারে টেকনো স্পার্ক ৮ প্রো ফোনে।
  • একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি eMMC 5.1 ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে এই ফোনে।
  • মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ২ মেগাপিক্সেলের শুটার এবং একটি এআই লেন্স থাকতে পারে। এছাড়াও এই ফোনে সুপার নাইট মোড ২.০ এবং বিউটি ৪.০ ফিচার থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে ডুয়াল এলইডি ফ্ল্যাশ। আর ডুয়াল এলইডি ফ্ল্যাশ সমেত ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে এই ফোনে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে ৩.৫ মিলিমিটারের এহডফোন পোর্ট, ৪জি, ব্লুটুথ ভি৫, এফএম রেডিয়ো, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো ইউএওসবি পোর্ট, ওয়াই-ফাই, ওটিজি, টাই-সি ইউএসবি পোর্ট থাকতে পারে।
  • এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে এই ফোনে। এছাড়া ফোনের সাইডের অংশে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Xiaomi 11i Hypercharge: কোন কোন রঙে লঞ্চ হতে পারে শাওমির আসন্ন এই স্মার্টফোন? জেনে নিন