iPhone 13 Amazing Features: আইফোন ১৩-র অজানা এই ফিচারগুলি সম্পর্কে জানেন? স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দিতে পারে

Tips And Tricks Of iPhone 13: আইফোন ১৩ ব্যবহার করছেন আপনি? জানেন কি, এই ফোনে এমন অনেক ফিচারই রয়েছে, যেগুলি সম্পর্কে অনেকেরই কোনও ধারণা নেই। কিন্তু সেই ফিচারগুলি ব্যবহার করলে আপনার স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে যেতে পারে।

iPhone 13 Amazing Features: আইফোন ১৩-র অজানা এই ফিচারগুলি সম্পর্কে জানেন? স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দিতে পারে
ফিচারটি না জানলে আর কীসের আইফোন!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 6:35 PM

অ্যাপলের (Apple) লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজ় হল আইফোন ১৩ সিরিজ়। আর এই সিরিজ়ের বেস মডেলটি হল আইফোন ১৩ (iPhone 13)। এই মুহূর্তে বিশ্বে সবথেকে বেশি বিক্রি হয় যে ফোনগুলি, তাদের মধ্যে অন্যতম হল এই অ্যাপল আইফোন ১৩ ফোনটি। কুপার্টিনোর টেক জায়ান্টটির এই লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনে এমনই কিছু অনবদ্য ফিচার্স রয়েছে, যা অনেকের কাছেই অজানা এবং সবারই জেনে নেওয়া উচিৎ। আপনি যদি এখন একটি স্মার্টফোন কেনার চিন্তাভাবনা করে থাকেন, তাহলে আপনার জন্য সবদিক থেকে সেরা হতে পারে একটি আইফোন ১৩। তবে তার আগে সেই আইফোন ১৩-র অনবদ্য সেই ফিচারগুলি (Amazing Features) সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

১) রিচেবিলিটি

আইফোন ১৩-এ রয়েছে রিচেবিলিটি নামক একটি অত্যন্ত জরুরি ফিচার। যে সব ইউজারের আঙুল খুব ছোট, তাঁদের জন্য অত্যন্ত সহায়ক এই রিচেবিলিটি ফিচারটি। এণনকি এই ফিচার ব্যবহার করে আইফোন ১৩ প্রো ম্যাক্সও অপারেট করা খুব সহজ হবে, যাতে একটি বড় ৬.৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

২) ড্র্যাগ অ্যান্ড ড্রপ

অ্যান্ড্রয়েডের থেকে শত গুণে ভাল আইফোনের ড্র্যাগ অ্যান্ড ড্রপ ফিচারটি। এই ফিচারের সাহায্যে ইউজাররা একটি অ্যাপ থেকে অন্য আর একটিতে খুব সহজেই কোনও ছবি বা টেক্সট ড্র্যাগ করতে পারেন। এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে, ফিচারটি ইউজারদের অনেকটাই সময় বাঁচায়।

৩) লাইভ টেক্সট ফিচার

আইফোন ১৩-তে রয়েছে লাইভ টেক্সট ফিচার। অপ্টিক্যাল ক্যারেক্টার রিকগনিশন প্রযুক্তি ব্যবহার করে ছবি থেকে টেক্সট এক্সট্র্যাক্ট করার মাধ্যমে এটি কাজ করে। এই ফিচারের সাহায্যে খুব সহজেই একটি ছবি স্ক্যান করে সেখান থেকে টেক্সট পেতে পারেন। তার পরে সেই টেক্সট আপনি চাইলে যে কোনও অ্যাপে পেস্ট করতে পারেন।

৪) ব্যাক ট্যাপ জেসচার

ব্যাক ট্যাপ জেসচারের মাধ্যমে একাধিক ফিচার্স অ্যাক্সেস করতে পারবেন আইফোন ১৩ ব্যবহারকারীরা। তার জন্য ফোনের স্ক্রিনও ট্যাপ করার প্রয়োজন পড়বে না। আইফোন ১৩ ব্যবহারকারীরা স্ক্রিনশট নিতে পারবেন, টর্চ টার্ন অফ ও অন করতে পারবেন। সেই সঙ্গেই আবার ফোনের ব্যাক প্যানেলে সামান্য ট্যাপ করেই ক্যামেরা ওপেন করতে পারবেন।

৫) ব্যাকগ্রাউন্ড সাউন্ড কম করা

কামিং ব্যাকগ্রাউন্ড সাউন্ডস নামক একটি দুর্দান্ত ফিচার রয়েছে অ্যাপল আইফোন ১৩-তে, যা ব্যবহারকারীর স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও চমৎকার করতে পারে। কামিং মিউজ়িকের ফিচারটি গ্রাহকের স্ট্রেস উপশম করে এবং সেই সঙ্গেই তার মনোসংযোগও বাড়াতে পারে। একাধিক রিসার্চ থেকে এমনই তথ্য উঠে এসেছে। ডিভাইসের অ্যাক্সেসিবিলিটি সেটিংস থেকেই এই ফিচারটি অ্যাক্টিভেট করা যেতে পারে।

৬) ক্যাপশনস ফিচার

ছবি ও ভিডিয়োতে ক্যাপশন দেওয়ার মতোও একটি চমৎকার ফিচার রয়েছে আইফোনের ঝুলিতে। তার জন্য ইউজারদের ছবি বা ভিডিয়োতে সোয়াইপ করলেই চলে যাবে। ছবি বা ভিডিয়োতে টেক্সট অ্যাড করার জন্য আপনাকে অন্য কোনও অ্যাপ ডাউনলোড করতে হবে না।

৭) অ্যাপ লুকিয়ে রাখা

আইফোন ১৩ ব্যবহারকারীরা খুব সহজেই যে কোনও অ্যাপ লুকিয়ে রাখতে পারেন। তার জন্য আপনাকে আইফোন ১৩-র রিমুভ অ্যাপ অপশনে ক্লিক করতে হবে এবং তার পরে মুভ টু অ্যাপ লাইব্রেরি অপশনটি সিলেক্ট করতে হবে।

আরও পড়ুন: মাত্র ১৪১ টাকা দিয়ে রিচার্জ করলে ১ বছর নিশ্চিন্তে! আনলিমিটেড ডেটা, ফ্রি কলিংও, প্ল্যানটি কার জানেন?

আরও পড়ুন: দুরন্ত রিয়েলমি জিটি ২-এর আগমন ভারতে, পেপার-ইনসপায়ার্ড ডিজ়াইন, এই মুহূর্তের সেরা ফোন, কেন জানেন?

আরও পড়ুন: এই দিনের পর থেকে আর কল রেকর্ড করতে পারবেন না! প্লে স্টোর থেকে সব অ্যাপ সরাচ্ছে গুগল