Realme GT 2: দুরন্ত রিয়েলমি জিটি ২-এর আগমন ভারতে, পেপার-ইনসপায়ার্ড ডিজ়াইন, এই মুহূর্তের সেরা ফোন, কেন জানেন?

Price And Specifications: রিয়েলমি জিটি ২ ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। এই ফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

Realme GT 2: দুরন্ত রিয়েলমি জিটি ২-এর আগমন ভারতে, পেপার-ইনসপায়ার্ড ডিজ়াইন, এই মুহূর্তের সেরা ফোন, কেন জানেন?
পেপার-ইনসপায়ার্ড ডিজ়াইনের রিয়েলমি জিটি ২।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 1:07 PM

ভারতে একটি অত্যন্ত শক্তিশালী ফোন নিয়ে এসেছে রিয়েলমি (Realme), যা আগেই চিনে লঞ্চ হয়ে গিয়েছিল। সংস্থার সেই লেটেস্ট ফোনটি হল রিয়েলমি জিটি ২ (Realme GT 2)। ফোনটি রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোনের থেকে অনেকটাই সস্তার। এই ভ্যানিলা রিয়েলমি জিটি ২ ফোনে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। তার মধ্যে উল্লেখযোগ্য হল একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ (Snapdragon 888) চিপসেট, একটি অ্যামোলেড স্ক্রিন এবং একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। ফোনটির দাম শুরু হচ্ছে ৩৪,৯৯৯ টাকা। রিয়েলমি জিটি ২ ফোনটি কেন এই মুহূর্তের সবথেকে সেরা ফোন, তার দাম, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

রিয়েলমি জিটি ২: নতুন কী রয়েছে

রিয়েলমি জিটি ২ প্রো ফোনের মতোই এই ভ্যানিলা জিটি ২ মডেলটিতে দেওয়া হয়েছে একই পেপার-ইনসপায়ার্ড ডিজ়াইন। মোট তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে ফোনটি – পেপার হোয়াইট, পেপার গ্রিন এবং স্টিল ব্ল্যাক। এদের মধ্যে কেবল মাত্র স্টিল ব্ল্যাক ভ্যারিয়েন্টে কোনও পেপার-ইনসপায়ার্ড ব্যাক প্যানেল থাকছে না। এই পেপার ভ্যারিয়েন্টগুলির নতুন ব্যাক প্যানেল রিয়েলমি জিটি ২ ব্যবহারকারীদের অনন্য অনভূতি দিতে পারবে। সেই সঙ্গেই আবার এই ব্যাক প্যানেলগুলিতে আপনি পেনসিল দিয়ে ডুডলও আঁকতে পারবেন।

রিয়েলমি জিটি ২: ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই রিয়েলমি জিটি ২ ফোনে রয়েছে একটি ৬.৬২ ইঞ্চির এফএইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে, যা রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। ডিসপ্লে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেটের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ৮জিবি এবং ১২জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

ক্যামেরা সেটআপের দিক থেকে ফোনটি ঢেলে সাজানো হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও তার সঙ্গে ওআইএস বা অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ক্যামেরা আইল্যান্ডে রয়েছে দুটি এলইডি ফ্ল্যাশ। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

ফোনটির অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে একটি শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্টিরিও স্পিকার্স, ডলবি অ্যাটমস সাপোর্ট এবং এনএফসি সাপোর্ট করে ফোনটি। সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ আউট অফ দ্য বক্স দ্বারা চালিত ফোনটি।

রিয়েলমি জিটি ২: দাম ও উপলব্ধতা

রিয়েলমি জিটি ২ ফোনটি ভারতে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। তাদের মধ্যে বেস মডেলটি অর্থাৎ ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ স্পেসের এই ফোনের দাম ৩৪,৯৯৯ টাকা। আবার ফোনটির হাই-এন্ড মডেল ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ স্পেসের দাম ভারতে ৩৮,৯৯৯ টাকা। ভারতে এখনও পর্যন্ত যে কয়েকটি স্যানড্রাগন ৮৮৮ চিপসেটের ফোন লঞ্চ হয়েছে, তাদের মধ্যে সবথেকে সস্তার হল এই রিয়েলমি জিটি ২ ফোনটি।

২৮ এপ্রিল থেকে কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে এই রিয়েলমি জিটি ২ ফোনটি। কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই এই ফোনটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। এইচডিএফসি ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে যে সব গ্রাহকরা এই ফোনটি ক্রয় করবেন, তাঁরা ৫০০০ টাকা ডিসকাউন্ট পেয়ে যাবেন।

আরও পড়ুন: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ গ্যালাক্সি এম৫৩ ৫জি লঞ্চ করল স্যামসাং, দাম কত জানেন?

আরও পড়ুন: এই দিনের পর থেকে আর কল রেকর্ড করতে পারবেন না! প্লে স্টোর থেকে সব অ্যাপ সরাচ্ছে গুগল

আরও পড়ুন: জল কিনে পান করেন? বোতলের মাথায় বসিয়ে দিন ২১৯ টাকার ছোট্ট এই ইলেকট্রিক ডিভাইসটি, তবেই মিলবে জীবনের স্বাদ!