Water Bottle Pump: জল কিনে পান করেন? বোতলের মাথায় বসিয়ে দিন ২১৯ টাকার ছোট্ট এই ইলেকট্রিক ডিভাইসটি, তবেই মিলবে জীবনের স্বাদ!

Electric Water Dispenser Pump Tap: জল যদি কিনেই খান, তাহলে জেনে রাখুন সেই জল নিশ্চিন্তে পান করার অবস্থায় আপনি নেই। নিশ্চিন্তে তখনই সেই জল পান করতে পারেন, যখন জলের বোতলের মাথায় একটা ইলেকট্রিক ওয়াটার ডিসপেনসার পাম্প বসিয়ে দেবেন।

Water Bottle Pump: জল কিনে পান করেন? বোতলের মাথায় বসিয়ে দিন ২১৯ টাকার ছোট্ট এই ইলেকট্রিক ডিভাইসটি, তবেই মিলবে জীবনের স্বাদ!
ছবি: অ্যামাজন।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 5:02 AM

জলই তো জীবন! আর সেই জীবনের স্বাদ মেটাতে আমাদের কত কী করতে হয়। টাইম কলের জলের ভরসা নেই। পাম্পের জল তো না হয় ছেড়েই দিলাম। আবার একটা অ্যাকোয়াগার্ড কেনাও মুখের কথা নয়। ঠিকঠাক একটা অ্যাকোয়াগার্ড কিনতে গেলে নয় নয় করে এখন ১৫ হাজার টাকা চলে যাবে। অগত্যা আমাদের এক প্রকার বাধ্য হয়েই ২০ লিটারের ইয়াব্বড় জলের বোতলের শরণাপন্ন হতে হয়। কিন্তু সেই জলও যে কতটা পরিষ্কার, তা নিয়ে যথেষ্ট সন্দিহান আম আদমি। সেই বড় বোতলের জল আমরা দুরকম ভাবে ব্যবহার করে থাকি। এক, ওই বোতল চাগিয়ে তুলে সরাসরি গ্লাস বা জগে ঢেলে পান করা। দুই, একটা ডিসপেনসারের উপরে বোতলটা উল্টে দিয়ে তার ট্যাপ কল থেকে গ্লাস বা ছোট বোতলে ঢেলে পান করে থাকি আমরা। এই সব ঝক্কি আপনি খুব সহজেই পাশ কাটিয়ে যেতে পারেন। সেই সঙ্গেই আবার ওই ২০ লিটারের বোতল থেকেই পেতে পারেন এক্কেবারে পরিশুদ্ধ পানীয়। কী ভাবে জানেন? বাজারে একটি নতুন ডিভাইস (Device) লঞ্চ হয়েছে। আর সেটি হল একটি ইলেকট্রিক ওয়াটার ডিসপেনসার পাম্প ট্যাপ (Electric Water Dispenser Pump Tap)। কেন এই ডিভাইসটি আপনার জন্য জরুরি, তারই নানা দিক জেনে নেওয়া যাক।

ইলেকট্রিক ডিসপেনসার পাম্প ট্যাপ

বাজারে এই মুহূর্তে একাধিক সংস্থার ইলেকট্রিক ডিসপেনসার পাম্প ট্যাপ রয়েছে। তাদের মধ্যে সবথেকে চালু হল টার্বোফ্লেক্স-এর ওয়াটার বটল পাম্প। এই অটোমেটিক মিনি ওয়াটার ডিসপেনসার, ইন্টিগ্রেটেড পাম্প ট্যাপটি তৈরি করেছে দেশি সংস্থা টার্বোফ্লেক্স। এর সবথেকে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, এই ডিভাইসটি চার্জ করার জন্য একটি ইউএসবি কেবেলও অফার করা হয়।

দাম কত, কোথায় পাওয়া যাবে

টার্বোফ্লেক্স-এর এই ইলেকট্রিক ওয়াটার ডিসপেনসার পাম্প ট্যাপটি কিনতে আপনাকে এখানে-ওখানে ছোটাছুটি করতে হবে না। অ্যামাজনেই আপনি পেয়ে যাবেন ছোট্ট এই ডিভাইসটি। এমনিতে টার্বোফ্লেক্স ইলেকট্রিক ডিসপেনসার পাম্প ট্যাপের দাম ৯৯৯ টাকা। কিন্তু অ্যামাজন আপনাকে ৭৮ শতাংশ ছাড় দিচ্ছে। ফলে মাত্র ২১৯ টাকায় এই পণ্যটি আপনি বাড়িতে বসেই পেয়ে যেতে পারেন।

TURBOFLEX Water Bottle Pump

বিশেষত্ব কী

১) সেফটি ও হাইজিন – টার্বোফ্লেক্স ওয়াটার বটল ডিসপেনসারে কোনও ক্ষতিকারক পদার্থ নেই। ডিউরেবল এবিএস মেটিরিয়াল দ্বারা তৈরি এটি। রয়েছে ৩০৪ স্টেইনলেস স্টিল এবং ফুড-গ্রেড হোস। জলের কোনও পরিবর্তন করবে না এটি। সেই সঙ্গেই এটি নিশ্চিত করবে যাতে জল থেকে কোনও ক্ষতিকারক পদার্থ যেন আপনার শরীরে না ঢোকে।

২) অল ইন ওয়ান ডিজ়াইন – এর আগে একাধিক ইলেকট্রিক পাম্প ট্যাপ লঞ্চ হয়েছে। কিন্তু সেগুলির বেশির ভাগই কয়েক সপ্তাহ ব্যবহারের পরই লিক হওয়ার ভুঁড়ি ভুঁড়ি অভিযোগ জমা হয়েছিল। এক্ষেত্রে তা হওয়ার কোনও চান্স নেই! তার একমাত্র কারণ হল, অল ইন ওয়ান ডিজ়াইন।

৩) ইউএসবি চার্জারা কেবেল – এই ডিভাইসের সঙ্গে একটি ইউএসবি চার্জার কেবেল দেওয়া হয়, যা সাধারণ মোবাইলের ইউএসবি চার্জার অ্যাডাপ্টারের সঙ্গে অনায়াসে ব্যবহার করে ডিভাইসটিকে চার্জ করা যায়।

৪) গ্যালন গ্যালন জলেও ব্যবহারযোগ্য – শুধু ২০ লিটারের জলের বোতল নয়। ২,৩,৪,৫ গ্যালন জলের বোতল এবং সাধারণ সাইজের জলের বোতলেও ব্যবহার করা যায় এই ইলেকট্রিক ওয়াটার পাম্প ট্যাপ।

কী ভাবে ব্যবহার করবেন

ডিভাইসটিতে রয়েছে একটি বৈদ্যুতিক মোটর, যা ব্যাটারি চালিত। সেই ব্যাটারি আপনি চার্জ করবেন, আর ডিভাইসটি ব্যবহার করবেন। একবার সম্পূর্ণ চার্জ করতে ৩-৪ ঘণ্টা সময় নেয় এই ডিভাইস। ২০ লিটারের জলের বোতলটি কেনার পর তার ক্যাপটি খুলতে যাবেন না। বরং, সেই ট্যাপে একটি ছোট ছিদ্র করে রাখুন। এবার এই ইলেকট্রিক পাম্প ট্যাপটি বোতলের ক্যাপের উপরে বসিয়ে দিন। যখন জল পান করবেন, তখন ডিভাইসের উপরে জাস্ট একবার টাচ করুন। তখনই দেখবেন ডিভাইসের ট্যাপটি থেকে আপনার জল পড়ছে। সেই জল আপনার এবং আপনার পরিবারের সকলের জন্যই নিরাপদ।

আরও পড়ুন: ঘর ঠিকঠাক ঠান্ডা করতে পারছে না আপনার এসি? এই ৬ টিপসে মেকানিক না ডেকে নিজেই সমাধান করুন

আরও পড়ুন: ছবি তোলার সঙ্গে সঙ্গেই তার প্রিন্ট আউট, বাজারে ঝড় তুলছে ৩,৯৯৯ টাকায় ফুজিফিল্মের এই ইনস্ট্যান্ট ক্যামেরা

আরও পড়ুন: মূল্যবৃদ্ধির সময়ে লাগামছাড়া ইলেকট্রিক বিল! ৫০ শতাংশ পর্যন্ত কমাতে পারেন এই ৩ উপায়ে