Instant Camera: ছবি তোলার সঙ্গে সঙ্গেই তার প্রিন্ট আউট, বাজারে ঝড় তুলছে ৩,৯৯৯ টাকায় ফুজিফিল্মের এই ইনস্ট্যান্ট ক্যামেরা

Fujifilm Instax Mini 9: ইনস্ট্যান্ট ক্যামেরার কথা নিশ্চয়ই শুনেছেন। ছবি তুললেন আর সঙ্গে সঙ্গে বেরিয়ে এল তার প্রিন্ট। ফুজিফিল্মের এমনই একটি তাৎক্ষণিক ক্যামেরার দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Instant Camera: ছবি তোলার সঙ্গে সঙ্গেই তার প্রিন্ট আউট, বাজারে ঝড় তুলছে ৩,৯৯৯ টাকায় ফুজিফিল্মের এই ইনস্ট্যান্ট ক্যামেরা
ফুজিফিল্মের সেই দুর্দান্ত ক্যামেরা।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 8:33 AM

ফ্রেমবন্দি করতে কে না ভালবাসে! কিন্তু আক্ষরিক অর্থে আজকাল আর কটা ফ্রেমই বা বন্দি হয়? বিয়ে বা অন্য কোনও বিশেষ অনুষ্ঠান ব্যতিরেকে হয় না বললেই চলে। কারণ, বেশির ভাগ ছবিই আজকাল ‘স্মার্টবন্দি’ হয়। মুঠোফোনে গুচ্ছের ছবি স্টোর করে রাখছেন লোকজন। আর তার সবথেকে বড় কারণ হল, একটা ছবি প্রিন্ট করার ঝক্কি। তার থেকেও বড় কথা হল, সেই ছবি প্রিন্ট করিয়ে কত দিনই বা টিকবে? সেই চিন্তাভাবনা থেকেই মানুষজন একবারে একটা ভাল ক্যামেরার (Camera) স্মার্টফোন কিনে ফেলেন। আর সেখানেই স্টোর করে রাখেন জরুরি মুহূর্তগুলো। কিন্তু জানেন কি, বাজারে এমন ক্যামেরাও রয়েছে, যাতে আপনি ছবি তোলার সঙ্গে সঙ্গেই সেই ছবি প্রিন্টও হয়ে বেরিয়ে আসবে। হ্যাঁ, স্মার্টফোনের বাজারেও ইনস্ট্যান্ট বা তাৎক্ষণিক ক্যামেরার (Instant Camera) জনপ্রিয়তা কিছু কম নয়। আবার তাদের দামও বেশ কম। ফ্লিপকার্ট বা অ্যামাজনের আকর্ষণীয় ছাড়ে সেগুলির দাম আরও কম হয়। ফুজিফিল্মের (Fujifilm Instax Mini 9) এমনই জনপ্রিয় একটি ইনস্ট্যান্ট ক্যামেরা সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নেওয়া যাক।

ফুজিফিল্ম ইনট্যাক্স মিনি৯ ক্যামেরার বিশেষত্ব কী

ফুজিফিল্মের এই ইনস্ট্যান্ট ক্যামেরাটি অত্যন্ত জনপ্রিয় একটি ক্যামেরা। মুড়ি-মুড়কির মতো বাজারে বিক্রি হয় এই ফুজিফিল্ম ইনট্যাক্স মিনি৯ ক্যামেরাটি। এর সবথেকে বড় বৈশিষ্ট্য হল, এটি দুর্দান্ত কোয়ালিটির ছবি তোলার পাশাপাশি সঙ্গে সঙ্গেই তার প্রিন্টও আপনার সামনে হাজির করবে। আসলে এই ইনস্ট্যান্ট ক্যামেরাটির ভিতরে রয়েছে একটি ইনবিল্ট ফটো প্রিন্টার, যা ছবিকে অত্যন্ত দ্রুততার সঙ্গে ডেভেলপ করে এবং মুহূর্তেই তার প্রিন্ট আউটও বের করতে পারে।

ফুজিফিল্ম ইনট্যাক্স মিনি৯ কী ভাবে কাজ করে

এই ক্যামেরায় থাকে একটি ফটো চেম্বার, যার মধ্যে আপনকে ফটো শিট লোড করতে হবে। অনলাইনেই আপনি পেয়ে যাবেন সেই ফটো শিট। দামও খুব কম, মাত্র ৪০০ টাকা থেকে ৫০০ টাকা খরচ হতে পারে। একবার আপনি সেই শিট পেয়ে গেলেই ক্যামেরা থেকে ফটো চেম্বার বের করে সেটিকে লোড করতে পারেন। তারপরে শুধু ক্যামেরা শিট ভরে চেম্বারটি বন্ধ করবেন। ব্যস! আপনার ইনস্ট্যান্ট ক্যামেরাটি ছবি তুলতে প্রস্তুত। একেরক পর এক ছবি তুলতে থাকুন আর সঙ্গে সঙ্গে তার প্রিন্ট আউটও বের করুন।

ছবি কখন দেখা যাবে

এক্ষেত্রে একটা বিষয় আপনাকে খেয়াল রাখতে হবে যে, ফটো প্রিন্ট খুবই দ্রুততার সঙ্গে হয় ঠিকই। তবে একবার একটা ফটো বেরিয়ে আসার পর কয়েক সেকেন্ডের জন্য সেটিকে ছেড়ে রাখতে হবে। তারপর রাসায়নিক বিক্রিয়া হওয়ার পরই সেই ছবি আপনার কাছে দৃশ্যমান হবে।

কত টাকা খরচ হবে

ফুজিফিল্ম ইনট্যাক্স মিনি৯ ইনস্ট্যান্ট ক্যামেরাটির দাম খুবই কম, মাত্র ৫,৫৩০ টাকা। তার উপরে আবার ফ্লিপকার্ট থেকে ২৭ শতাংশ ছাড় মিলছে। আর তাতেই ফুজিফিল্মের এই ইনস্ট্যান্ট ক্যামেরা কিনতে আপনার খরচ হবে মাত্র ৩,৯৯৯ টাকা। তাহলে আর দেরি কেন, আজই কিনে ফেলুন এই ক্যামেরাটি।

আরও পড়ুন: একসঙ্গে ছয়টি জিওফাইবার প্ল্যান লঞ্চ হল, মাত্র ৩৯৯ টাকায় রাউটার, সেট-টপ বক্স, ইনস্টলেশনও…

আরও পড়ুন: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে

আরও পড়ুন: মূল্যবৃদ্ধির সময়ে লাগামছাড়া ইলেকট্রিক বিল! ৫০ শতাংশ পর্যন্ত কমাতে পারেন এই ৩ উপায়ে