JioFiber New Plans: একসঙ্গে ছয়টি জিওফাইবার প্ল্যান লঞ্চ হল, মাত্র ৩৯৯ টাকায় রাউটার, সেট-টপ বক্স, ইনস্টলেশনও…

Zero Installation Charges: নতুন ছয়টি জিওফাইবার প্ল্যান লঞ্চ করল রিলায়েন্স জিও, যেগুলি ব্যবহার করলে এক পয়সাও ইনস্টলেশন খরচা হবে না। সেই সঙ্গে বিনামূল্যেই পাওয়া যাবে একটি রাউটার, একটি সেট-টপ বক্স। প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

JioFiber New Plans: একসঙ্গে ছয়টি জিওফাইবার প্ল্যান লঞ্চ হল, মাত্র ৩৯৯ টাকায় রাউটার, সেট-টপ বক্স, ইনস্টলেশনও...
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 11:49 AM

একসঙ্গে মোট ছয়টি জিও ফাইবার (JioFiber) প্ল্যান নিয়ে হাজির হল রিলায়েন্স জিও (Reliance Jio)। ইতিমধ্যেই যাঁরা জিও ফাইবার কানেকশন ব্যবহার করছেন, তাঁরা এবং নতুন ব্যবহারকারীদের জন্যও এই প্ল্যানগুলি উপলব্ধ করা হয়েছে। সেই সঙ্গেই আবার পোস্টপেড ইউজাররাও এই নতুন ছয়টি জিও ফাইবার প্ল্যান ব্যবহার করতে পারবেন। ৩৯৯ টাকা থেকে শুরু হয়ে ৩,৯৯৯ টাকা পর্যন্ত প্রায় সমস্ত প্রাইস ক্যাটেগরিই কভার করা হয়েছে নতুন জিও ফাইবার প্ল্যানগুলির মাধ্যমে। তবে প্ল্যানগুলির সবথেকে আকর্ষণীয় অফার হল, যাঁরা এগুলি বাছাই করবেন, তাঁরা সম্পূর্ণ বিনামূল্যে একটি সেট-টপ বক্স এবং ফ্রি হোম ইনস্টলেশনের সুবিধাও পেয়ে যাবেন। ২২ এপ্রিল থেকেই প্ল্যানগুলি চালু হতে চলেছে। নতুন জিওফাইবার পোস্টপেড প্ল্যানগুলির জন্য খরচ হবে যথাক্রমে, ৩৯৯ টাকা, ৬৯৯ টাকা, ৯৯৯ টাকা, ১৪৯৯ টাকা, ২৪৯৯ টাকা এবং ৩৯৯৯ টাকা। ২২ এপ্রিল থেকে প্ল্যানগুলি লাইভ হয়ে গেলেই জিও অফিসিয়াল ওয়েবসাইট এবং মাইজিও অ্যাপে তালিকাভুক্ত করা হবে।

এই প্ল্যানগুলির সঙ্গেই আবার অনবদ্য একটি অফারও নিয়ে এসেছে রিলায়েন্স জিও। সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছে, মাত্র ১০০ থেকে ২০০ টাকা অতিরিক্ত খরচ করলেই মোট ১৪টি এন্টারটেনমেন্ট প্ল্যাটফর্ম অফার করা হবে গ্রাহকদের। সেই এন্টারটেনমেন্ট অ্যাপগুলির মধ্যে রয়েছে ডিজ়নি প্লাস হটস্টার, জ়িফাইভ, সনিলিভ, ভূত, সাননেক্সট, ডিসকভারি প্লাস, হইচই, অল্টবালাজি, ইরস নাও, লায়ন্সগেট, শেমারুমি, ইউনিভার্সাল প্লাস, ভূত কিডস এবং জিওসিনেমা। এই সবকটি প্ল্যানকে রিলায়েন্স জিও বলছে, এন্টারটেনমেন্ট এবং এন্টারটেনমেন্ট প্লাস প্ল্যান। যে সব কাস্টমাররা জিওফাইবার পোস্টপেড প্ল্যানগুলি ব্যবহার করবেন, তাঁরা সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন রাউটার, সেট-টপ বক্স এবং সম্পূর্ণ বিনামূল্যে ইনস্টলেশন, যার জন্য আদতে ১০,০০০ টাকা খরচা করতে হত গ্রাহকদের।

নতুন জিওফাইবার প্ল্যান

১) জিওফাইবার ৩৯৯ টাকার প্ল্যানটিতে ৩০এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট অফার করা হবে। আর এই প্ল্যানের উপরে আপনি যদি প্রতি মাসে অতিরিক্ত ১০০ টাকা খরচ করেন, তাহলে পেয়ে যাবেন এন্টারটেনমেন্ট প্ল্যান। আবার যদি ২০০ টাকা খরচ করেন, তাহলে এন্টারটেনমেন্ট প্লাস প্ল্যানের মাধ্যমে ১৪টি অ্যাপ অ্যাক্সেস করার সুযোগ পেয়ে যাবেন।

২) জিওফাইবার ৬৯৯ টাকার প্ল্যানে ১০০এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যাবে। অতিরিক্ত ১০০ টাকা খরচ করলে ৬টি এন্টারটেনমেন্ট অ্যাপ এবং ২০০ টাকা খরচ করলে ১৪টি অ্যাপই ব্যবহার করতে পারবেন।

৩) জিওফাইবার ৯৯৯ টাকার প্ল্যানে ১৫০এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট অফার করা হবে। কোনও অতিরিক্ত খরচা ছাড়াই প্ল্যানটিতে আপনি অ্যামাজন প্রাইম ভিডিয়ো-সহ আরও একাধিক ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেস পেয়ে যাবেন।

৪) জিওফাইবার ১৪৯৯ টাকার প্ল্যানে ৩০০এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট উপভোগ করতে পারবেন। এই প্ল্যানেও গ্রাহকদের অ্যামাজন প্রাইম ভিডিয়ো অফার করা হয়। সেই সঙ্গেই আবার ১৯৯ টাকার নেটফ্লিক্স বেসিক প্ল্যানটি সম্পূর্ণ বিনামূল্যে উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

৫) জিওফাইবার ২৪৯৯ টাকার প্ল্যানে ৫০০এমবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যাবে। ফ্রি-তে মিলবে অ্যামাজন প্রাইম ভিডিয়ো সাবস্ক্রাইব করার সুযোগ। পাশাপাশি ৪৯৯ টাকার নেটফ্লিক্স স্ট্যান্ডার্ড প্ল্যানও সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

কী ভাবে ব্যবহার করা যাবে প্ল্যানগুলি

ইতিমধ্যেই যাঁরা জিওফাইবার ব্যবহারকারী, তাঁরা মাইজিও অ্যাপ থেকেই এন্টারটেনমেন্ট প্ল্যান সিলেক্ট করে তা ব্যবহার করতে পারবেন এবং বাছাই করা নতুন প্ল্যানের জন্য অ্যাডভান্স রেন্টালও দিয়ে রাখতে হবে। অন্য দিকে, জিওফাইবার প্রিপেড ব্যবহারকারীদের মাইজিও অ্যাপেই প্রিপেড থেকে পোস্টপেডে মাইগ্রেট করতে হবে। তারপরে ওটিপির মাধ্যমে ভেরিফাই করে নিতে হবে এবং মাইজিও অ্যাপে এন্টারটেনমেন্ট প্ল্যান সিলেক্ট করতে হবে। এক্ষেত্রেও অ্যাডভান্স পেমেন্ট গ্রাহকদের করে রাখতে হবে।

আরও পড়ুন: রোজ ১জিবি করে ডেটা, রিলায়েন্স জিও ও এয়ারটেলের সস্তার প্ল্যানের খরচ কত?

আরও পড়ুন: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে

আরও পড়ুন: রিলায়েন্স জিও-র বাম্পার অফার! ৩০ এপ্রিল পর্যন্ত একাধিক রিচার্জ প্ল্যানে ১০০ টাকা ছাড়