Jio And Airtel: রোজ ১জিবি করে ডেটা, রিলায়েন্স জিও ও এয়ারটেলের সস্তার প্ল্যানের খরচ কত?

1 GB Daily Data Plans: খুব কম খরচের মধ্যে রিলায়েন্স জিও ও এয়ারটেলের ঝুলিতে কতগুলি ১জিবি ডেটা প্ল্যান রয়েছে? সেগুলিই এক নজরে দেখে নিন।

Jio And Airtel: রোজ ১জিবি করে ডেটা, রিলায়েন্স জিও ও এয়ারটেলের সস্তার প্ল্যানের খরচ কত?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 6:58 PM

রিলায়েন্স জিও (Reliance Jio) এবং এয়ারটেল (Airtel), দেশের দুই জনপ্রিয় টেলিকম সংস্থার ঝুলিতে রয়েছে গুচ্ছের প্রিপেড রিচার্জ প্ল্যান (Recharge Plan)। আর প্রতিটি প্ল্যানই নিয়ে আসা হয়েছে একটি নির্দিষ্ট সাবস্ক্রাইবার বেসকে টার্গেট করে। তবে যত প্ল্যানই থাকুক না কেন, সবের মধ্যে জনপ্রিয় হল ডেইলি ডেটা প্যাক। কারণ, মানুষের প্রতিদিনের ডেটার চাহিদা বেশি। সেই সঙ্গেই আবার ভ্যালিডিটি প্ল্যানের ডেটা প্যাক শেষ হয়ে গেলে মোটা টাকা রিচার্জ করার থেকে কম দামের ডেইলি ডেটা প্যাকের উপরেই ভরসা করেন মানুষজন। এই ডেইলি ডেটা প্যাকের মধ্যে একদিকে যেমন সস্তার একাধিক প্ল্যান রয়েছে, তেমনই আবার রয়েছে দামি কিছু ডেটা প্ল্যানও। এদের মধ্যে সস্তার প্ল্যানগুলির ভ্যালিডিটি কম হয় এবং বেশি খরচের প্ল্যানের বৈধতা অনেকটাই বেশি হয়। জিও ও এয়ারটেলের কম দামের বেশ কিছু রিচার্জ প্যাক সম্পর্কে জেনে নেওয়া যাক, যেগুলিতে প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়।

রিলায়েন্স জিও ১জিবি ডেইলি ডেটা প্ল্যান

১) প্রথম প্ল্যানটির জন্য জিও ব্যবহারকারীদের ১৪৯ টাকা খরচ করতে হয়। এই প্রিপেড প্যাকে গ্রাহকরা প্রতিদিন ১ জিবি করে ডেটা পেয়ে যান। প্ল্যানটির ভ্যালিডিটি ২০ দিন। সেই সঙ্গেই আবার প্ল্যানটিতে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস অফার করা হবে গ্রাহকদের।

২) তার ঠিক পরেই রয়েছে ১৭৯ টাকার একটি প্ল্যান। ২৪ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুযোগও।

৩) ২০৯ টাকারও একটি প্ল্যান রয়েছে রিলায়েন্স জিও-র কাছে। এই প্ল্যানে প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়। ২৮ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস অফার করা হয়।

মনে রাখতে হবে, এই তিনটি প্ল্যানেই সমস্ত জিও অ্যাপস বিনামূল্যে অফার করা হয়। সেই তালিকায় রয়েছে জিও সিনেমা, জিও টিভি-সহ আরও একাধিক অ্যাপস।

ভারতী এয়ারটেলের ১জিবি ডেইলি ডেটা প্ল্যান

১) প্রথম প্ল্যানটির জন্য এয়ারটেল ব্যবহারকারীদের ২০৯ টাকা খরচ করতে হবে। ২১ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হবে। মিলবে আনলিমিটেড ভয়েস কলিং পরিষেবা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস।

২) তার ঠিক পরেই রয়েছে ২৩৯ টাকার একটি প্ল্যান। এই প্ল্যানেও প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়। প্ল্যানটির বৈধতা ২৪ দিন। প্রতিদিন আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি করে এসএমএস পাঠাতে পারবেন গ্রাহকরা।

৩) এর পরের প্ল্যানটির জন্য এয়ারটেল ব্যবহারকারীদের ২৬৫ টাকা খরচ করতে হবে। ২৮ দিন ভ্যালিডিটির এই প্ল্যানে প্রতিদিন ১জিবি করে ডেটা, ১০০টি করে এসএমএস অফার করা হয়। সেই সঙ্গেই আবার আনলিমিটেড ভয়েস কলিংয়েরও সুযোগ পেয়ে যান ব্যবহারকারীরা।

মনে রাখতে হবে, এয়ারটেলের এই প্রতিটি প্ল্যানেই গ্রাহকদের উইঙ্ক মিউজ়িক এবং অ্যামাজন প্রাইম ভিডিয়োর ট্রায়াল ভার্সন অফার করা হয়।

আরও পড়ুন: রিলায়েন্স জিও-র বাম্পার অফার! ৩০ এপ্রিল পর্যন্ত একাধিক রিচার্জ প্ল্যানে ১০০ টাকা ছাড়

আরও পড়ুন: মাত্র ৪৯ টাকায় নজরকাড়া প্ল্যান নিয়ে এল টাটা প্লে, রিচার্জ করলেই চার-চারটে ওটিটি প্ল্যাটফর্মের অ্যাকসেস

আরও পড়ুন: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে