How To Make Money Online: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে

Tips And Tricks To Earn Money: অনলাইনে টাকা রোজগারের হাজার একটা উপায় রয়েছে। তবে আজ আমরা এমনই এক উপায়ের কথা জেনে নেব, যা থেকে আপনি কোটিপতি না হলেও মাস গেলে বেশ ভাল টাকাই রোজগার করতে পারবেন।

How To Make Money Online: কোটিপতি নয়, আপনার হাত খরচের বন্দোবস্ত করবে অনলাইনের এই উপায়, স্মার্টফোন আর ইন্টারনেট থাকলেই হবে
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 4:08 PM

জিনিসপত্রের দাম যে হারে বাড়ছে, সামান্য টাকায় সংসার চালানোটা এখন অনেকের কাছেই দুষ্কর হয়ে যাচ্ছে। আর সেই কারণেই অফিসের গোনাগুন্তি মাস-মাইনের পরেও দরকার হয়ে যাচ্ছে আর একটু অতিরিক্ত টাকা পয়সার। কিন্তু একটা অফিসের কাজ শেষ করতেই যেখানে হিমশিম খেতে হয়, সেখানে আর একটা অফিসে গিয়ে কাজ করা তো মহা সমস্যার। আর সেই কারণেই অফিসের পরে অনেকে অনলাইনে কাজ করে থাকেন। কিন্তু সেখানেও তো একাধিক সমস্যা। কোন অনলাইন (Online) প্ল্যাটফর্মে কাজ করলে আপনি সত্যিই অর্থ উপার্জন (Make Money) তা খুঁজে পাওয়াটাই এখন চাপের বিষয়। কারণ, ভুয়ো প্ল্যাটফর্মে ছেয়ে গিয়েছে অনলাইন। অনেক সময়ই আমরা এমন খবর পাই, যেখানে অনলাইনে কাজ করতে গিয়ে টাকা রোজগারের বদলে টাকা খুইয়ে স্বর্বস্বান্ত হয়েছেন মানুষ। আবার সোশ্যাল মিডিয়ায় উপলব্ধ অনলাইনে চাকরির অপশনগুলিও খুব একটা বিশ্বাসযোগ্য নয়। এই এতসবের পরেও আপনার রোজগারের জন্য দুর্দান্ত একটি উপায় (Tips And Tricks) রয়েছে, যার মাধ্যমে আপনি প্রতি দিন ৫০০০ থেকে ৬০০০ টাকা হেসেখেলে রোজগার করতে পারেন। কী সেই উপায়, কী ভাবেই বা রোজগার করবেন, সেই সব তথ্য জেনে নিন।

কী করে রোজগার করবেন

বিরাট টাকা রোজগারের কথা ভাববেন না। এ-ও ভাববেন না যে, অনলাইনে একটা কাজের মাধ্যমে আপনি রাতারাতি কোটিপতি হয়ে যাবেন। তবে আপনার হাত খরচ এবং সংসার খরচ অনায়াসে চলে যাবে অনলাইনে উপলব্ধ বেশ কিছু কাজের মাধ্যমে। তার মধ্যে রয়েছে একটি অনন্য উপায়, যেখানে আপনি ছবি তুলতে পারলেই চলবে। না, বিরাট কিছু ফটোগ্রাফি স্কিলসের প্রয়োজন নেই। তবে একটা ঠিকঠাক ছবি তুলতে হবে এবং সেটিকে পরবর্তীতে যথাযথ এডিটও করতে হবে। সে ছবি যদি আপনার চোখে ভাল দেখায়, তাহলেই জানবেন সেখান থেকে আপনার টাকা রোজগারের বিষয়টি একদম পাকা।

কী ভাবে রোজগার করবেন

অনলাইনে এমন অনেক সাইট রয়েছে, যেগুলিতে আপনি ছবি আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন। না, গুগল থেকে যে কোনও ছবি ডাউনলোড করলেন, আর সেই সাইটে আপলোড করে দিলেন, তাহলে চলবে না। আপনাকেই ছবি তুলতে হবে এবং তার পরে সেগুলি এডিট করতে হবে। আর নির্দিষ্ট সাইটে আপলোড করার পরই আপনি টাকা রোজগার করতে পারবেন।

কত টাকা রোজগার করতে পারেন

এই ভাবে ছবি তুলে তা আপলোড করার মধ্যে দিয়ে আপনি নির্দিষ্ট করে কত টাকা রোজগার করতে পারেন, তা সত্যিই বলা দুষ্কর। হতে পারে একদিনে আপনি ৫,০০০ বা ১০,০০০ টাকা রোজগার করলেন। আবার এ-ও হতে পারে যে, সারা মাসে আপনার রোজগার দাঁড়াল ৫,০০০ টাকা থেকে ১০,০০০ টাকার মধ্যে। কেমন ছবি তুললেন, সেটার চাহিদা কতটা থাকতে পারে, তার উপরেই নির্ভর করছে আপনি কত টাকা রোজগার করতে পারেন।

কী রকম ছবি তুলবেন

এমন কিছু ছবি তুলবেন, যেগুলি মানুষের নিত্যনৈমিত্তিক কাজে লাগতে পারে। সব সময় চেষ্টা করবেন, যাতে স্টক ছবি তুলতে পারেন। অবশ্যই আপনার ক্রিয়েটিভ সত্ত্বাটাকে জিইয়ে রেখেই ছবি তুলবেন। সেই সঙ্গেই চেষ্টা করবেন যেন সেই ছবি দরকারি হয়। আপনার এলাকার হাসপাতাল বা সরকারি কোনও জায়গার ছবি তুলে রাখতে পারেন। আবার জরুরি কোনও ব্র্যান্ডের ছবি তুলে রাখতে পারেন। স্মার্টফোনে যেমন স্ট্রিট ফটোগ্রাফি করেন, তেমনই করবেন। তবে একটা বিষয় নিশ্চিত করবেন, যেন সেই ছবিতে কিছু অ্যাক্টিভিটি থাকে।

কোথায় আপলোড করবেন

অনলাইনে একাধিক প্ল্যাটফর্ম রয়েছে, যেগুলিতে আপনার হাতে তোলা ছবি তুলে অর্থ রোজগার করতে পারেন। সেই তালিকায় রয়েছে, গেটি ইমেজেস, শাটারস্টক, আইস্টক, ৫০০পিএক্স, স্টকসি, ক্যান স্টক ফটো, ফ্রি ডিজিটাল ফটোজ় নেট, অ্যাডব স্টক ইত্যাদি। মূলত, এই ৮ প্ল্যাটফর্মে আপনার তোলা ছবি আরলোড করে, আপনি প্রতি মাসে একটা ঠিকঠাক টাকা রোজগার করতে পারবেন।

আরও পড়ুন: ২০০০ টাকারও কম দামের পোর্টেবল এসি, দেখতে পাওয়ার ব্যাঙ্কের মতো, ১৫ মিনিটে ঠান্ডা করছে ঘর

আরও পড়ুন: ৩০ হাজার টাকা দামের শাওমি ১১আই ৫জি ১০ হাজার টাকারও কম দামে কেনার সুযোগ, ফ্লিপকার্টের অনবদ্য অফার

আরও পড়ুন: গেমিং থেকে বছরে ১ লাখ চাকরি, বড়সড় পরিকল্পনার কথা জানাল দেশি স্টার্টআপ উইনজ়ো