Best Recharge Plan: মাত্র ১৪১ টাকা দিয়ে রিচার্জ করলে ১ বছর নিশ্চিন্তে! আনলিমিটেড ডেটা, ফ্রি কলিংও, প্ল্যানটি কার জানেন?

MTNL Rs 141 Plan: সরকারি টেলকো এমটিএনএলের ঝুলিতে রয়েছে এমনই একটি রিচার্জ প্ল্যান যা এই মুহূর্তে দেশের সবথেকে সস্তার প্রিপেড প্যাক, যার বৈধতা ৩৬৫ দিন বা ১ বছর। সেই ১৪১ টাকার এমটিএনএল প্ল্যানটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

Best Recharge Plan: মাত্র ১৪১ টাকা দিয়ে রিচার্জ করলে ১ বছর নিশ্চিন্তে! আনলিমিটেড ডেটা, ফ্রি কলিংও, প্ল্যানটি কার জানেন?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 3:02 PM

দেশে মোট কতগুলি টেলিকম সংস্থা রয়েছে, তা কি জানেন? জনপ্রিয় বেসরকারি টেলকো রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভোডাফোন আইডিয়া এবং সরকারি বিএসএনএলের পাশাপাশি রয়েছে এমনই এক সংস্থা, যার নাম আমরা অনেকেই জানি না। আবার তার নাম শুনে থাকলেও অফার বা বিভিন্ন রিচার্জ প্ল্যান (Recharge Plan) সম্পর্কিত খুটিনাটি তথ্য আমাদের কাছে অধরাই থেকে যায়। আর সেই টেলিকম সংস্থাটি হল এমটিএনএল (MTNL)। এই টেলকোর নাম হয়তো আপনি শুনেছেন। কিন্তু তার একাধিক অফার সম্পর্কে আপনার বিন্দুবিসর্গ ধারণা নেই। এর আগে একাধিক বার আমরা রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং বিএসএনএলের মতো সংস্থার বিভিন্ন রিচার্জ প্যাক সম্পর্কে আলোচনা করেছি। তবে আজ আমরা এমটিএনএলের এমনই একটা প্রিপেড প্ল্যান সম্পর্কে জেনে নেব, যা এই মুহূর্তে মার্কেটে সবার থেকে সেরা।

প্ল্যানটির বিশেষত্ব কী

এমটিএনএলের যে প্ল্যানটির কথা আমরা বলছি, তার খরচ আর অফার সম্পর্কে জানলে আপনারা অবাক হয়ে যেতে পারেন। সেই এমটিএনএল প্ল্যানটি রিচার্জ করতে গ্রাহকদের প্রতি মাসে মাত্র ১৪১ টাকা খরচ করতে হয়। আর সেই প্ল্যানের অফার শুনবেন? প্ল্যানটির সবথেকে বড় অফার হল, ১৪১ টাকার এমটিএনএল প্ল্যানটি ১ বছরের জন্য বৈধ। শুধু তাই নয়। এই এমটিএনএল প্ল্যানে গ্রাহকদের কলিং এবং ডেটাও অফার করা হয়। এমন অফার কিন্তু রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া বা বিএসএনএল-এর মতো সংস্থাগুলির কাছে নেই। এমটিএনএলের এই ১৪১ টাকার প্ল্যানটি সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

এমটিএনএল ১৪১ টাকার প্ল্যান

১৪১ টাকার এমটিএনএল প্ল্যানটির বৈধতা ১ বছর বা ৩৬৫ দিন। অর্থাৎ আপনি ১৫০ টাকারও কম খরচে পেয়ে যাচ্ছেন একটি এক বছর ভ্যালিডিটির রিচার্জ প্ল্যান। এই প্রিপেড প্যাকে গ্রাহকদের শুরুর ৯০ দিনে রোজ ১জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হয়। সেই সঙ্গেই আবার সমস্ত এমটিএনএল নেটওয়ার্কে সম্পূর্ণ বিনামূল্যে কলিংয়ের পরিষেবাও পাওয়া যায়।

কলিংয়ের দিক থেকে এই এমটিএনএল প্ল্যানে রয়েছে একাধিক সুবিধা। এমটিএনএল ব্যতিরেকে অন্য কোনও নেটওয়ার্কে কল করলে আপনি সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন ২০০ মিনিটের কলিং সুবিধা। এই ২০০ মিনিটের ফ্রি কলিং শেষ হয়ে গেলে প্রতি মিনিটে আপনাকে ২৫ পয়সা খরচ করতে হবে। এই সুবিধা আপনি পাবেন প্ল্যানটি রিচার্জ করার ৯০ দিন পর্যন্ত। ৯০ দিনের পর থেকে আপনাকে প্রতি সেকেন্ডে ০.০২ পয়সা খরচ করতে হবে।

আরও পড়ুন: মোবাইল চার্জার বা ইয়ারফোন কিনলে লেবু ও পেট্রল ফ্রি, এই দোকানের অফারে সকলে অবাক

আরও পড়ুন: এই দিনের পর থেকে আর কল রেকর্ড করতে পারবেন না! প্লে স্টোর থেকে সব অ্যাপ সরাচ্ছে গুগল

আরও পড়ুন: জল কিনে পান করেন? বোতলের মাথায় বসিয়ে দিন ২১৯ টাকার ছোট্ট এই ইলেকট্রিক ডিভাইসটি, তবেই মিলবে জীবনের স্বাদ!