Vivo V23e 5G: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, ভারতে আসছে ভিভো ভি২৩ই ৫জি ফোন, কবে লঞ্চ?

ভিভো 'ভি' সিরিজের এই ফোন যে দেশে লঞ্চ হবে সেকথা আগেই জানা গিয়েছিল। এবার এই ৫জি ফোন লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

Vivo V23e 5G: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, ভারতে আসছে ভিভো ভি২৩ই ৫জি ফোন, কবে লঞ্চ?
গত বছর নভেম্বর মাসে তাইল্যান্ডে লঞ্চ হয়েছিল এই ফোন। Photo Credit: 91Mobiles
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 2:42 PM

ভারতে লঞ্চ হতে চলেছে ভিভো ভি২৩ই ৫জি (Vivo V23e 5G) ফোন। ভিভো ‘ভি’ সিরিজের (Vivo V Series) এই ফোন যে দেশে লঞ্চ হবে সেকথা আগেই জানা গিয়েছিল। এবার এই ৫জি ফোন (5G Phone) লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, আগামী ২১ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে ভিভো ভি২৩ই ৫জি ফোন। ভিভো ইন্ডিয়ার ওয়েবসাইটে (Vivo India website) ইতিমধ্যেই এই ফোনের জন্য রকটি মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। সম্প্রতি এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ প্রকাশ্যে এনেছে চিনের সংস্থা ভিভো। জানা গিয়েছে, আগামী ২১ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১২টায় ভিভো ভি২৩ই ৫জি ফোন ভারতে লঞ্চ হবে। Vivo.com ওয়েবসাইটে একটি ওয়েবপেজ তৈরি করে সেখানে এই ফোন লঞ্চের টিজার প্রকাশ করা হয়েছে।

সেই সঙ্গে ভিভো ভি২৩ই ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে। তবে এই ফোন কী কী ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে বা তার দাম কত হতে পারে সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। অন্যদিকে শোনা যাচ্ছে, এই ফোনে একটি আলট্রা স্লিম গ্লাস ডিজাইন থাকতে পারে। গত বছর নভেম্বর মাসে ভিভো ‘ভি’ সিরিজের এই ফোন মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর নিয়ে তাইল্যান্ডে লঞ্চ হয়েছিল। সেই ফোএন ছিল একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ যুক্ত ডিসপ্লে এবং ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। ভিভো ভি২৩ই ৫জি ফোনের পিছনের অংশে ছিল একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। এছাড়াও ছিল ৪০৫০ এমএএইচ ব্যাটারি এবং ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

তাইল্যান্ডে ভিভো ভি২৩ই ৫জি ফোন একটিই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছিল। সেখানে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল THB ১২,৯৯৯ (ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,২০০ টাকা)। অনুমান ভারতে এই স্টোরেজ ভ্যারিয়েন্টেই লঞ্চ হতে পারে ভিভো ভি২৩ই ৫জি ফোন। দামও হতে প্রায় একই। তাইল্যান্ডে ২০২১ সালের নভেম্বর মাসে মুনলাইট শ্যাডো এবং সানশাইন কোস্ট— এই দুই রঙে লঞ্চ হয়েছিল ভিভো ‘ভি’ সিরিজের এই ৫জি ফোন।

ভিভো ভি২৩ই ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন (তাইল্যান্ডের ভ্যারিয়েন্ট অনুসারে)

  • এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১ এবং FunTouch OS 12- এর সাপোর্ট।
  • এছাড়াও থাকতে পারে একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।
  • এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৮ জিবি র‍্যাম।
  • ভিভো ভি২৩ই ৫জি ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং একটি ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার ও ২ মেগাপিক্সেলের সেনসর থাকতে পারে। এছাড়া ফোনের ডিসপ্লেতে ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকারও সম্ভাবনা রয়েছে।
  • ভিভো ‘ভি’ সিরিজের এই ৫জি ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ হতে পারে ১২৮ জিবি যা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকতে পারে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস এবং একটি টাইপ-সি ইউএসবি পোর্ট। এছাড়াও থাকতে পাতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • ভিভো ভি২৩ই ৫জি ফোনে একটি ৪০৫০ এমএএইচ ব্যাটারি এবং ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকারও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Redmi K50 Gaming Edition: দুর্ধর্ষ রেডমি কে৫০ গেমিং এডিশন লঞ্চ হল, রয়েছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, দাম ও ফিচার্স দেখে নিন