Vivo Y15s Launched In India: ভিভো ওয়াই১৫এস লঞ্চ হল মাত্র ১০,৯৯০ টাকায়, পাওয়ার ব্যাঙ্ক হিসেবে ব্যবহার করা যাবে এই স্মার্টফোন!

Latest Budget Smartphone: মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই চমৎকার একটি ফোন নিয়ে এল ভিভো। সেই ভিভো ওয়াই১৫এস ফোনের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশন দেখে নিন।

Vivo Y15s Launched In India: ভিভো ওয়াই১৫এস লঞ্চ হল মাত্র ১০,৯৯০ টাকায়, পাওয়ার ব্যাঙ্ক হিসেবে ব্যবহার করা যাবে এই স্মার্টফোন!
ভিভো ওয়াই১৫এস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 2:31 PM

বাজেট সেগমেন্টে ভারতে একটি দুর্দান্ত ফোন লঞ্চ করল ভিভো। সংস্থার সেই লেটেস্ট স্মার্টফোনের নাম ভিভো ওয়াই১৫এস (Vivo Y15s)। বিগত বেশ কিছু দিন ধরেই ভিভো-র এই বাজেট হ্যান্ডসেটটি নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে রয়েছে ১৩ মেগাপিক্সেল এআই ডুয়াল রিয়ার ক্যামেরা (13MP AI Camera) এবং একটি শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি। ফোনটির সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার্স হল, তার রিভার্স চার্জিং (Reverse Charging) যা এই ফোনটিকে একটি পাওয়ার ব্যাঙ্কে পরিণত করবে। ৩জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে ভিভো ওয়াই১৫এস ফোনের। ভারতে এই নতুন ভিভো ওয়াই১৫এস ফোনের দাম মাত্র ১০,৯৯০ টাকা। ফোনটির মোট দুটি ভাইব্র্যান্ট কালার অপশন রয়েছে – মিস্টিক ব্লু এবং ওয়েভ গ্রিন। ১৮ ফেব্রুয়ারি থেকে ভিভো ইন্ডিয়া ই-স্টোর এবং দেশের সমস্ত অফলাইন রিটেল চ্যানেলে কেনাকাটির জন্য উপলব্ধ হবে ভিভো ওয়াই১৫এস।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ভিভো ওয়াই১৫এস ফোনে রয়েছে একটি ৮.২৮ মিমি পাতলা বডি, যার ফলে ফোনটি খুবই হালকা হয়েছে এবং ওজন মাত্র ১৭৯ গ্রাম। আপনার হাতে ঠিকঠাক ভাবে ধরে যাবে এই ভিভো মডেল। রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির হালো ফুল ভিউ ডিসপ্লে, যার পিক্সেল রেজ়োলিউশন ১৬০০x৭২০০ পিক্সেলস এবং সেটি সোশ্যাল মিডিয়া স্যাভিদের জন্য একটি দুর্দান্ত অপশন। সোশ্যাল মিডিয়া ফিডস দেখা হোক আর হোক সে গেম খেলা বা পছন্দের কনটেন্ট বিঞ্জ ওয়াচ – এই ডিসপ্লে সবকিছুর দুর্ধর্ষ কোয়ালিটি দিতে পারবে।

অতিরিক্ত ফিচার্সের মধ্যে রয়েছে একটি ফেস ওয়েক, যার দ্বারা চোখের একটা পলকেই ফোনটি আনলক করা যাবে। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসরের সাহায্যে। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন ভিত্তিক ফানটাচ ওএস ১১ অপারেটিং সিস্টেম। এই ফোনটি মাল্টি টাস্কিংয়ের দিক থেকে ইউজারের অভিজ্ঞতা চমৎকার করবে।

সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, “মাল্টি টার্বো ৩.০ ফিচার ফোনের ডেটা কানেকশন আরও মজবুত করতে সক্ষম হবে। পাশাপাশি সিস্টেম প্রসেসর ও পাওয়ার সেভিং পারফর্ম্যান্সও দীর্ঘমেয়াদি ব্যবহারের ক্ষেত্রে একটি নতুন দিগন্তের উন্মোচন করবে।” অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে।

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ভিভো ওয়াই১৫এস ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং সেকেন্ডারি হিসেবে একটি ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ক্যামেরা। প্যানোরমা, ফেস বিউটি, ফটো, ভিডিয়ো, লাইভ ফটো, টাইম-ল্যাপস, প্রো মোড এবং ডকুমেন্টস-সহ একাধিক ফটোগ্রাফি অভিজ্ঞতা গ্রাহকদের দিতে পারবে ফোনটি। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর ও তার সঙ্গে অওরা স্ক্রিন লাইট যা আপনার ছবিকে আলাদা একটা লুক দিতে পারবে।

আরও পড়ুন: আইফোনে ডিফল্ট ব্রাউজ়ার কী ভাবে বদলাবেন? জেনে নিন সহজ পদ্ধতি

আরও পড়ুন: এখনও পর্যন্ত কোনও আইফোনের ক্ষেত্রে যা হয়নি, তাই এবার আইফোন ১৪ প্রো মডেলে হতে চলেছে

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন