Vivo Y72 5G Price Cut: এক ধাক্কায় ভারতে ১,০০০ টাকা সস্তা হল ভিভো ওয়াই৭২ ৫জি

গত বছর জুলাই মাসে ভারতে লঞ্চ করা হয়েছিল মিডরেঞ্জ সেগমেন্টের এই ফোনটি। তার পর থেকে বিক্রিবাট্টার নিরিখে রীতিমতো জনপ্রিয় হয়েছিল ভিভো-র এই ৫জি স্মার্টফোন।

Vivo Y72 5G Price Cut: এক ধাক্কায় ভারতে ১,০০০ টাকা সস্তা হল ভিভো ওয়াই৭২ ৫জি

বছরের প্রথম কোনও অ্যান্ড্রয়েড স্মার্টফোনের দাম কমল। আর সেই ফোনটি হল, অত্যন্ত জনপ্রিয় ভিভো ওয়াই৭২ ৫জি (Vivo Y72 5G)। গত বছর জুলাই মাসে ভারতে লঞ্চ করা হয়েছিল মিডরেঞ্জ সেগমেন্টের এই ফোনটি। তার পর থেকে বিক্রিবাট্টার নিরিখে রীতিমতো জনপ্রিয় হয়েছিল ভিভো-র এই ৫জি স্মার্টফোন। এবার সেই ভিভো ওয়াই৭২ ৫জি ফোনের দামই ১,০০০ টাকা কমাল সংস্থা (Vivo Y72 5G Price Cut In India)। এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর (Qualcomm Snapdragon 480 Processor) এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক এবং একটি ৪৮ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে।

ভিভো ওয়াই৭২ ৫জি ফোনের নতুন দাম

২০২১ সালের জুলাই মাসে ভারতে এই ভিভো ওয়াই৭২ ৫জি ফোনটি লঞ্চ করা হয়েছিল ২০,৯৯০ টাকা দামে। মুম্বইয়ের রিটেলার মহেশ টেলিকম-এর তরফ থেকে জানানো হয়েছে, এই ফোনের দাম ভারতে ১,০০০ টাকা কমিয়েছে ভিভো। ফলে ভিভো ওয়াই৭২ ৫জি ফোনটি ক্রয় করতে গেলে কাস্টমারদের এবার থেকে মাত্র ১৯,৯৯০ টাকা খরচ করতে হবে। প্রিজ়ম ম্যাজিক এবং স্লেট গ্রে – এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। আর এই দাম কমার ফলে ভিভো ওয়াই৭২ ৫জি ফোনটি এবার দামের নিরিখে সদ্য লঞ্চ হওয়া রেডমি নোট ১১টি৫জি এবং রিয়েলমি ৮এস ৫জি মডেলের সমতুল্য।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই ভিভো স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির FHD+ ডিসপ্লে যার রেজোলিউশন ১০৮০X২৪০৮ পিক্সেলস। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০Hz এবং এটি উচ্চতর কালার স্যাচুরেশন দিতে সক্ষম।

পারফর্ম্য়ান্সের দিক থেকে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর দ্বারা চালিত হবে ফোনটি। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। এছাড়াও গ্রাহকের অভিজ্ঞতা চমৎকার করতে ৪জিবি ভার্চুয়াল র‌্যামও অফার করে ফোনটি।

১২৮জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ দেওয়া হয়েছে এই ভিভো স্মার্টফোনে। পাশাপাশি আবার একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও দেওয়া হয়েছে, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা। ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক সংস্থার নিজস্ব ফানটাচওএস ১১ (FunTouchOS 11) অপারেটিং সিস্টেম।

একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর, যার অ্যাপার্চার f/১.৭৯। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপার্চার f/2.4। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য় ভিভো ওয়াই৭২ ৫জি ফোনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকছে।

ভিভো ওয়াই৭২ ৫জি ফোনে বায়োমেট্রিক সুরক্ষার জন্য রয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: কোন কোন স্মার্টফোনের উপর ছাড় থাকবে অ্যামাজনের এই সেলে? দেখে নিন

আরও পড়ুন: ১৭ জানুয়ারি, অ্যামাজনের সঙ্গেই শুরু হচ্ছে ফ্লিপকার্টের এই সেল, কোন কোন জিনিসে অফার থাকবে? জেনে নিন

আরও পড়ুন: ভারতে শাওমি ১১টি প্রো ফোনের সম্ভাব্য দাম, স্পেসিফিকেশন এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট প্রকাশ্যে এল আনুষ্ঠানিক লঞ্চের আগে

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla