Vivo Y75 5G: বিআইএস সার্টফিকেশন সাইটে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম, ভারতে লঞ্চের সম্ভাবনা

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সার্টিফিকেশন সাইটে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। ভিভো ওয়াই সিরিজে এই ফোনই আসন্ন মডেল হিসেবে ভারতে লঞ্চ হতে পারে।

Vivo Y75 5G: বিআইএস সার্টফিকেশন সাইটে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম, ভারতে লঞ্চের সম্ভাবনা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 8:26 AM

ভারতে ভিভো সংস্থার আসন্ন স্মার্টফোন হিসেবে লঞ্চ হতে পারে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন। কবে এই ফোন দেশে লঞ্চ হবে তা জানা যায়নি যদিও। কিন্তু সম্প্রতি ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস সার্টিফিকেশন সাইটে। এছাড়াও ইন্দোনেশিয়ার টেলিকম ডেটাবেস ওয়েবসাইট এবং গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ওয়েবসাইটেও ভিভোর এই আসন্ন স্মার্টফোনের নাম দেখা গিয়েছে। গিকবেঞ্চের লিস্টিংয়ে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশনের কথাও বলা হয়েছে। ভিভো ওয়াই সিরিজের আসন্ন এই ৫জি ফোনে কী কী স্পেসিফিকেশন থাকতে পারে সেটা এখনও সেভাবে প্রকাশ্যে আসেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, MySmartPrice- এর তরফেই প্রথম জানানো হয়েছে যে, ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন বিআইএস- এর সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে। এখানে ফোনের মডেল নম্বর বলা হয়েছে, ভি২১৪২। তবে বিআইএস- এর লিস্টিংয়ে এই ফোন প্রসঙ্গে কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তবে গিকবেঞ্চ লিস্টিংয়ে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন সম্পর্কে কিছু স্পেসিফিকেশন আভাস দেওয়া হয়েছে। বলা হয়েছে এই স্মার্টফোনে থাকতে পারে একটি ২ গিগাহার্টজ অক্টা-কোর ARM MT6833V/ZA প্রসেসর। এর পোশাকি নাম মিডিয়াটেক Dimensity ৭০০ এসওসি। এই চিপসেটের সঙ্গে যুক্ত থাকতে পারে ৮ জিবি র‍্যাম ও অ্যানড্রয়েড ১২। তবে এটুকু ছাড়া ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন সম্পর্কে আর কোনও তথ্যই পাওয়া যায়নি এখনও।

এর আগে জুন মাসেও একবার গিকবেঞ্চ বেঞ্চমার্কিং লিস্টিংয়ে ভিভো ওয়াই সিরিজের এই স্মার্টফোনের নাম দেখা গিয়েছিল। তবে সেই সময় ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের মডেল নম্বর হালফিলে প্রকাশ হওয়া মডেল নম্বরের থেকে আলাদা ছিল। তাই অনুমান, জুন মাসে গিকবেঞ্চ লিস্টিংয়ে হদিশ পাওয়া ফোন আর এখন দেখা যাওয়া ভিভো ওয়াই৭৫ ৫জি ফোন হয়তো আলাদা মডেল। সেই সময় ফোনের মডেল নম্বর বলা হয়েছে ভি২০৬০। সেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকার সম্ভাবনা ছিল। আর তার সঙ্গে ৮ জিবি র‍্যাম ও অ্যানড্রয়েড ১১ যুক্ত থাকার কথা ছিল।

অন্যদিকে, ভিভো ভি২৩ ৫জি সিরিজ ভারতে লঞ্চের নির্দিষ্ট দিন ঘোষণা করেছে। প্রথমে শোনা গিয়েছিল যে ৪ জানুয়ারি এই স্মার্টফোন সিরিজ লঞ্চ হতে পারে। তবে চিনের টেক জায়ান্ট এবার আনুষ্ঠানিক ভাবে জানিয়েছে আগামী ৫ জানুয়ারি ভারতে লঞ্চ হবে ভিভো ভি২৩ ৫জি ফোনের সিরিজ। জানা গিয়েছে, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে ভিভো ভি২৩ ৫জি স্মার্টফোন সিরিজ লাইভ হয়েছে ইতিমধ্যেই। এছাড়াও এই ফোনের সিরিজের নাম দেখা গিয়েছে ভিভো অফিশিয়াল ওয়েবসাইটে। ফ্লিপকার্ট এবং ভিভো অফিশিয়াল সাইটে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন দেখানো হয়েছে। অর্থাৎ এই দুই জায়গা থেকে ফোনে কেনা সম্ভব।

আরও পড়ুন- Moto Edge X30: নতুন বছর জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন