Vivo Y75 5G: ভারতে এল ভিভো ওয়াই৭৫ ৫জি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, দাম ২১,৯৯০ টাকা

Vivo Y75 5G Launched In India: ভারতে আরও একটি চমৎকার হ্যান্ডসেট লঞ্চ করল ভিভো। নতুন ফোনটি মিড-রেঞ্জের, ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনের দাম ভারতে ২১,৯৯০ টাকা।

Vivo Y75 5G: ভারতে এল ভিভো ওয়াই৭৫ ৫জি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, দাম ২১,৯৯০ টাকা
ভিভোর লেটেস্ট স্মার্টফোন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 11:33 PM

গত সপ্তাহেই ভারতে নতুন ফোন নিয়ে এসেছিল ভিভো (Vivo)। এক সপ্তাহ যেতে না যেতেই বৃহস্পতিবার ভারতে আরও একটি চমৎকার হ্যান্ডসেট লঞ্চ করল ভিভো। যদিও আগের ফোনটি ছিল বাজেট সেগমেন্টের, নতুন ফোনটি মিড-রেঞ্জের, ভিভো ওয়াই৭৫ ৫জি (Vivo Y75 5G)। ফ্ল্যাট ডিজ়াইনের এই স্মার্টফোনে রাউন্ডেড কর্নার রয়েছে এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি ৫০০০এমএএইচ ব্যাটারির সাহায্য়ে। ইনবিল্ট স্টোরেজ থেকে মেমোরি নিয়ে এক্সটেন্ডেড র‌্যাম (Extended RAM Feature) হিসেবে ব্যবহার করার মতো দুরন্ত ফিচার্স রয়েছে ভিভো ওয়াই৭৫ ৫জি মডেলে।

দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে ২১,৯৯০ টাকা দামে। কেবল মাত্র একটি স্টোরেজ ভ্যারিয়েন্টেই পাওয়া য়াবে ফোনটি – ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ। গ্লোয়িং গ্যালাক্সি এবং স্টারলাইট ব্ল্যাক – এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটিতে কিনতে পারবেন কাস্টমাররা। ভিভো ইন্ডিয়া ই-স্টোর এবং সমস্ত পার্টনার রিটেল স্টোর থেকেই এই ফোনটি কেনা যাবে বলে জানা গিয়েছে।

ফিচার্স ও স্পেসিফিকেশন

সফ্টওয়্যারের দিক থেকে ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ভিত্তিক ফানটাচ ওএস ১২-র সাহায্যে। এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে, যার রেজ়োলিউশন ১০৮০x২৪০৮ পিক্সেলস। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরের সাহায্য়ে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। এছাড়াও থাকছে একটি এক্সটেন্ডেড র‌্যাম ফিচার, যার সাহায্যে বিল্ট-ইন স্টোরেজ থেকে ফোনের মেমোরি ৪জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে দেওয়া হচ্ছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং আর একটি ২ মেগাপিক্সেল বোকে সেন্সর রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য থাকছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। এই সেলফি ক্যামেরায় আবার ভিভো-র এক্সট্রিম নাইট এআই-ভিত্তিক অ্যালগরিদম দেওয়া হয়েছে। ১২৮জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজ রয়েছে। পাশাপাশি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও থাকছে, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে।

ভিভো ওয়াই৭৫ ৫জি ফোনে একটি শক্তিশালী ৫,০০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ফোনটি চার্জ করা যাবে। কানেক্টিভিটির দিক থেকে এই লেটেস্ট ভিভো ফোনে ৫জি, ৪জি এলটিই, ব্লুটুথ ৫.১, ওয়াই-ফাই, জিপিএস এবং এফএম রেডিও সাপোর্ট দেওয়া হয়েছে।

আরও পড়ুন: চলতি বছরেই বাজারে রিলায়েন্স জিও-র ৫জি স্মার্টফোন, জিওফোন ৫জি-র দাম হবে ১০,০০০ টাকারও কম

আরও পড়ুন: নতুন ফোন নিয়ে এল মাইক্রোম্যাক্স, অ্যামোলেড ডিসপ্লে ও ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, দাম ১৩,৪৯০ টাকা

আরও পড়ুন: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে সস্তার কোয়াড রিয়ার ক্যামেরার রেডমি নোট ১১এস