Best Camera Phones: বিশ্ব ফটোগ্রাফি দিবসে রইল ঝাঁ চকচকে ক্যামেরা ফিচার যুক্ত স্মার্টফোনের তালিকা

World Photography Day 2021: বিশ্ব ফটোগ্রাফি দিবসে দেখে নেওয়া যাক সেইসব স্মার্টফোনের ফিচার, যার ক্যামেরা ফিচার দেখে অবাক হবেন আপনি।

Best Camera Phones: বিশ্ব ফটোগ্রাফি দিবসে রইল ঝাঁ চকচকে ক্যামেরা ফিচার যুক্ত স্মার্টফোনের তালিকা
স্মার্টফোন কেনার ক্ষেত্রে হাই প্রোফাইল ক্যামেরাই পছন্দ জেন ওয়াইয়ের।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 12:39 PM

স্মার্টফোন কেনার ক্ষেত্রে সব কিছু ছেড়ে তরুণ প্রজন্মের নজর কিন্তু থাকে ফোনের ক্যামেরার দিকে। কোন ফোনে কত ভাল সেলফি উঠবে, ক্যামেরায় কত অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে তাই নিয়েই আজকাল মাতামাতি হয়। গ্রাহকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন স্মার্টফোন নির্মাণ কোম্পানিগুলিও নজর দিয়েছে ক্যামেরা ফিচারের দিকেই। একে অন্যের সঙ্গে পাল্লা দিয়ে প্রতি মুহূর্তে নিত্য নতুন আধুনিক ফিচার এবং হাই রেসোলিউশন ফিচার ও উচ্চ মেগাপিক্সেলের ক্যামেরাওয়ালা ফোন লঞ্চ করছে।

তবে সব স্মার্টফোনেই কিন্তু ঝাঁ চকচকে ক্যামেরা নেই। আর অনেকেরই ধারণা যে ভাল ক্যামেরার ফোন মানেই দাম আকাশ ছোঁয়া। এমনটাও কিন্তু সত্যি নয়। ২০ হাজার টাকার আশপাশে দাম রয়েছে এমন অনেক ফোনেই রয়েছে দুরন্ত সব ক্যামেরা ফিচার। এই তালিকায় কোন কোন ফোন রয়েছে চলুন দেখে নেওয়া যাক। প্রসঙ্গত উল্লেখ্য, আজ বিশ্ব ফটোগ্রাফি দিবস। আর আজকাল তো স্মার্টফোনের ক্যামেরা ফিচারেই ঝাঁ চকচকে ছবি উঠে যায়। তাই বিশ্ব ফটোগ্রাফি দিবসে দেখে নেওয়া যাক ২০ হাজার টাকার মধ্যে ভারতে কোন কোন স্মার্টফোন রয়েছে যাদের ক্যামেরা তাক লাগাবে আপনাকে।

শাওমি নোট ১০ প্রো ম্যাক্স- এই ফোনের ব্যাক বা রেয়ার ক্যামেরায় রয়েছে ১০৮ মেগাপিক্সেলের Samsung HM2 প্রাইমারি অর্থাৎ মেন সেনসর। সেই সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সমেত সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

পোকো এক্স৩ প্রো- এই ফোনের রেয়ার ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার সঙ্গে রয়েছে আরও তিনটি ক্যামেরা সেনসর। একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

রিয়েলমি নারজো ৩০ প্রো- রিয়েলমির এই ফোনের ব্যাক বা রেয়ার ক্যামেরায় রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার সঙ্গে রয়েছে একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর, একটি ২ মেগাপিক্সেলের ,ইয়াক্রো শুটার। এছাড়াও রিয়েলমি নারজো ৩০ প্রো ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা সেনসর।

iQoo Z3: ভিভোর সাবব্র্যান্ড iQoo Z3 ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেন ক্যামেরা। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত সেনসর এবং ২ মেগাপিক্সেলের মুয়াক্রো শুটার। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- Redmi 10: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে রেডমি ১০ স্মার্টফোন, দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার