Redmi 10: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে রেডমি ১০ স্মার্টফোন, দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার

শোনা যাচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যেই হয়তো ভারতে লঞ্চ হবে রেডমি ১০ ফোন। যদিও শাওমির তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি।

Redmi 10: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে রেডমি ১০ স্মার্টফোন, দেখে নিন এই ফোনের বিভিন্ন ফিচার
তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে রেডমি ১০ ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 10:09 AM

আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে শাওমির নতুন স্মার্টফোন রেডমি ১০। কয়েকদিন আগে শাওমির অফিশিয়াল ব্লগে এই ফোন লঞ্চের কথা প্রকাশ হয়েছিল। সেখানেই এই ফোনের বিভিন্ন ফিচার সম্পর্কেও তথ্য প্রকাশ্যে এসেছিল। অবশেষে নির্ধারিত সময়েই লঞ্চ হল রেডমি ১০ ফোন। জানা গিয়েছে, নতুন চিপসেট এবং উন্নত ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। একনজরে দেখে নেওয়া যাক রেডমি ১০ ফোনের বিভিন্ন ফিচার।

১। এই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই AdaptiveSync ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং MIUI 12.5- এর সাহায্যে।

২। রেডমি ১০ ফোনে রয়েছে MediaTek Helio G88 প্রসেসর। এর সঙ্গে রয়েছে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ।

৩। আগেই শোনা গিয়েছিল রেডমি ১০ স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকবে। সেই কথা মতৈ রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপের প্রাইমারি সেনসর। এর সঙ্গে দুটো ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ডেপথ সেনসর রয়েছে। সেলফি এবং ভিডিয়ো কলের জন্য রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেনসর।

৪। রেডমি ১০ ফোনে রয়েছে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং ডুয়াল স্পিকার। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। ফোনে ইউজারদের সুরক্ষার জন্য আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক ফেস আনলক ফিচারও রয়েছে।

৫। এই স্মার্টফোনের ব্যাটারি ৫০০০mAh। তার সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও ৯W- এর রিভার্স ওয়্যারড চার্জিং ফিচারও রয়েছে এই ফোনে। অন্যদিকে, ফোনের বাক্সের মধ্যে থাকবে একটি ২২.৫W- এর ফাস্ট চার্জার।

৬। তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে রেডমি ১০ ফোন। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ- এই তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। এই তিনটি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম যথাক্রমে ১৭৯, ১৯৯, ২১৯ ডলার। কার্বন গ্রে, পিবল হোয়াইট এবং সি ব্লু এই তিন রঙে পাওয়া যাবে রেডমি ১০ ফোনের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট।

শোনা যাচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যেই হয়তো ভারতে লঞ্চ হবে রেডমি ১০ ফোন। যদিও শাওমির তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করা হয়নি। সূত্রের খবর, ভারতে রেডমি ১০ ফোন লঞ্চ হলে তার দাম ১০ হাজার টাকার আশপাশেই থাকবে। যদিও ফোনের লঞ্চ কিংবা দাম, কোনও ব্যাপারেই শাওমি কর্তৃপক্ষ কিছু জানাননি।

আরও পড়ুন- Samsung Galaxy A03s: ভারতে লঞ্চ হল স্যামসাং গ্যালাক্সি ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন, জেনে নিন দাম ও ফিচার