Xiaomi 12 Ultra: প্রোটেক্টিভ কেসের ছবি লিক হল শাওমি ১২ আলট্রা মডেলের, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে

Xiaomi 12 Ultra Protective Case: শাওমি ১২ আলট্রা মডেলের যে কেসের ছবি ফাঁস হয়েছে, তাতে রয়েছে একটি সার্কুলার ক্যামেরা মডিউল। ফোনের পিছনে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি সার্কুলার ক্যামেরা মডিউল।

Xiaomi 12 Ultra: প্রোটেক্টিভ কেসের ছবি লিক হল শাওমি ১২ আলট্রা মডেলের, ২০০ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে
ভাইরাল হওয়া সেই প্রোটেক্টিভ কেসের ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 5:40 PM

চলতি মাসের শেষেই পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ নিয়ে শাওমি। কোম্পানির তরফ থেকে অফিসিয়ালি না জানানো হলেও চিনে ২৮ ডিসেম্বর শাওমি ১২ সিরিজ লঞ্চ করছে। আপাতত এই ফ্ল্যাগশিপ সিরিজে দুটি ফোনই লঞ্চ করতে চলেছে শাওমি – তার একটি ভ্যানিলা শাওমি ১২ এবং অপরটি শাওমি ১২ প্রো।

তবে এই সিরিজের এক্কেবারে টপ-এন্ড মডেল শাওমি ১২ আলট্রা লঞ্চ হতে পারে ২০২২ সালের প্রথম কোয়ার্টারেই। কোম্পানির তরফ থেকে টাইমলাইন সম্পর্কে কিছুই জানানো হয়নি। তার আগেই এই শাওমি ১২ আলট্রা ফোনের কেস অনলাইনে লিক হয়ে গেল। আর সেখান থেকেই ফোনের ডিজাইন, স্পেসিফিকেশনস এবং অন্যান্য আরও একাধিক তথ্য জানা গিয়েছে।

শাওমি ১২ আলট্রা কেস

২০২২ সালের মার্চ মাসেই এই ফোনটি লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। কোম্পানির তরফ থেকে অফিসিয়ালি ঘোষণা করার আগেই ফোনের একাধিক জরুরি তথ্য অনলাইনে ফাঁস হয়ে গেল। চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ফোনটির স্পেসিফিকেশনস লিক হয়েছে। প্রকাশ্যে এসেছে ফোনের কেসও। সেই কেস থেকেই শিয়াওমি ১২ আলট্রা মডেলের রিয়ার ক্যামেরা মডিউল ডিজাইন সম্পর্কেও জানা গিয়েছে। আর সেই কেসই যদি সত্যি হয়, তাহলে একাধিক গুরুত্বপূর্ণ আপগ্রেড পেতে চলেছে শাওমি ১২ আলট্রা।

এমআই ১১ আলট্রা ফোনে ছিল একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেই রিয়ার ক্যামেরা প্যানেলেই ছিল দ্বিতীয় আরও একটি ডিসপ্লে, যেখান থেকে ইউজাররা নোটিফিকেশন, ব্যাটারি স্টেটাস, রিয়ার ক্যামেরা থেকে সেলফি ক্লিক – ইত্যাদি একাধিক কাজ করতে পারেন ইউজাররা। এদিকে শাওমি ১২ আলট্রা মডেলের যে কেসের ছবি ফাঁস হয়েছে, তাতে রয়েছে একটি সার্কুলার ক্যামেরা মডিউল। ফোনের পিছনে রয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি সার্কুলার ক্যামেরা মডিউল। সেই ক্যামেরা মডিউলেরই ঠিক মাঝখানে রয়েছে একটি সার্কুলার কাটআউটও।

বীভৎস ক্যামেরা সেটআপ থাকছে এই ফোনের ব্যাক প্যানেলের সার্কুলার ইউনিটে। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল বা একটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হতে পারে। এই আলট্রা মডেলে শাওমি দুটি টেলিফোটো সেন্সর দিতে পারে, যার মধ্যে একটি পেরিস্কোপ সেটআপও থাকবে বলে জানা গিয়েছে। ফোনের পিছনে রয়েছে আরও একাধিক কাটআউট। তবে সেগুলি সম্পর্কে বিশদে কিছুই জানা যায়নি। যদিও সূত্র মারফত জানা গিয়েছে, এই ১২ আলট্রা মডেলের জন্য জনপ্রিয় ক্যামেরা মেকার লেইকার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে শাওমি।

শাওমি ১২ আলট্রা ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হচ্ছে, যা ১০০ ওয়াট বা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পারফরম্যান্সের দিক থেকে এই স্মার্টফোন চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাহায্যে। আগামী কয়েক দিনের মধ্যে এই ফোন নিয়ে আরও একাধিক তথ্য জানা যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Realme GT 2 Pro: সংস্থার প্রথম ১টিবি স্টোরেজের ফোন, দাম হতে পারে ৬০ হাজার টাকা

আরও পড়ুন: Xiaomi 12 Standard Edition: আরও একটি ফোন থাকছে শাওমি ১২ ফ্ল্যাগশিপ সিরিজে, 67W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে

আরও পড়ুন: iQoo Neo Series: নতুন ফ্ল্যাগশিপ সিরিজ নিয়ে আসছে আইকিউওও, ২০ ডিসেম্বর লঞ্চ হতে পারে নিও ৫এস, নিও ৫ এসই