iPhone Secret Features: iPhone-এ রয়েছে এই 5 সিক্রেট ফিচার, যা অনেক ইউজ়ারই জানেন না

iPhone Latest features: আইফোনে ব্যবহারকারীরা একটি নোট অ্যাপ (Notes App) পান, যাতে এমন কিছু গোপন ফিচার রয়েছে যা খুব কম ব্যবহারকারীই জানেন। এমনকি যারা বছরের পর বছর ধরে আইফোন ব্যবহার করছেন তারাও এই Notes app-এর ব্যবহার সম্পর্কে জানেন না। তবে চলুন দেখে নেওয়া যাক নোট অ্যাপের ফিচারগুলি সম্পর্কে।

iPhone Secret Features: iPhone-এ রয়েছে এই 5 সিক্রেট ফিচার, যা অনেক ইউজ়ারই জানেন না
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 12:25 PM

Latest iPhone Features: আইফোন (iPhone) একটি প্রিমিয়াম সেগমেন্টের ফোন এবং এতে অনেক বিশেষ ফিচার (Feature) দেওয়া রয়েছে। যদিও বেশিরভাগ মানুষই ফোন ব্যবহার করে কলিং, মেসেজিং এবং ফটোগ্রাফির জন্য। কিন্তু খুব কম লোকই জানেন যে আইফোন (iPhone) অনেক উন্নত ফিচারেরর সঙ্গে আসে। আইফোনে ব্যবহারকারীরা একটি নোট অ্যাপ (Notes App) পান, যাতে এমন কিছু গোপন ফিচার রয়েছে যা খুব কম ব্যবহারকারীই জানেন। এমনকি যারা বছরের পর বছর ধরে আইফোন ব্যবহার করছেন তারাও এই Notes app-এর ব্যবহার সম্পর্কে জানেন না। তবে চলুন দেখে নেওয়া যাক নোট অ্যাপের ফিচারগুলি সম্পর্কে।

1) আপনি যেকোনও ডকুমেন্টকে স্ক্য়ান করে PDF ফাইলে আইফোনে সংগ্রহ করে রাখতে পারেন। তার জন্য় আপনাকে যা করতে হবে:

প্রথমে ফটো আইকনে ক্লিক করুন। তারপর স্ক্যান ডকুমেন্ট সিলেক্ট করুন। আপনি যে ডকুমেন্টকে স্ক্য়ান করে PDF ফাইলে রাখতে চান সেটি স্ক্যান করুন এবং সেভ এ ক্লিক করুন। এখন আপনার নোটে একটি পিডিএফ যোগ করা হবে।

2) আপনার নোটে ফিজিক্যাল ডকুমেন্ট থেকে টেক্সট কপি এবং পেস্ট করুন:

প্রথমে ফটো আইকনে ক্লিক করুন। তারপর স্ক্যান টেক্সট সিলেক্ট করুন। ইনসার্টে ক্লিক করুন। আপনার টেক্সটটি এখন আপনার নোটে আছে যা দেখে মনে হবে আপনি নিজে টাইপ করেছেন।

3) কোনও কিছুর দ্রুত নোট নিতে পারবেন। তার জন্য় আপনাকে যা করতে হবে:

সেটিংস-এ যান। কন্ট্রোল সেটিংস-এ যান এবং যে নোটটি নিতে চান তা যোগ করুন।

4) পাসওয়ার্ড সুরক্ষিত নোট তৈরি করুন:

প্রথমে আপনার নোটে ক্লিক করুন এবং lock নির্বাচন করুন। প্রথমবারের জন্য, আপনার iPhone এর পাসকোড বা ম্যানুয়াল পাসকোড ব্যবহার করতে lock বেছে নিন। আপনি ম্যানুয়াল কোড ভুলে গেলে, আপনার নোট পুনরুদ্ধার করা যাবে না। এখন আপনার নোট দেখতে ফেস আইডি বা একটি কোডের প্রয়োজন হবে।

5) স্মার্ট ফোল্ডারগুলির সঙ্গে আপনার নোটগুলিকে যুক্ত করুন:

নীচের বাম কোণায় ‘New Folder’ ট্যাপ করে এবং ‘Make it Smart Folder’ সিলেক্ট করে একটি নতুন ফোল্ডার তৈরি করুন। এখানে আপনি বিভিন্ন ফোল্ডার তৈরি করতে পারেন। যেমন:

টু-ডু তালিকা তৈরি করতে পারেন। বিভিন্ন ধরনের ট্যাগ তৈরি করতে পারেন। কোনও নোটকে পিন করতে পারবেন।