দেশে এল ওপ্পোর নতুন ৫জি ফোন এ৫৩এস, একনজরে দেখে নিন দাম এবং ফিচার

দুটো রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। এর পাশাপাশি দু'টি র‍্যাম আর স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে এই ফোনের।

দেশে এল ওপ্পোর নতুন ৫জি ফোন এ৫৩এস, একনজরে দেখে নিন দাম এবং ফিচার
মে মাসের ২ তারিখ দুপুর ১২টা থেকে এই ফোনের উপর ছাড় দেওয়া শুরু হবে।

ওপ্পো এ৫৩এস ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে। গত বছর ডিসেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ৫৩ ৫জি ফোন। ২০২০ সালে লঞ্চ হওয়া ওই ফোনের ব্যবসায়িক সাফল্যের পর এবার নতুন এ৫৩এস ৫জি ফোন লঞ্চ করেছে ওপ্পো। স্লিম এবং স্লিক ডিজাইনের এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। দুটো রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। এর পাশাপাশি দু’টি র‍্যাম আর স্টোরেজ ভ্যারিয়েন্টও রয়েছে এই ফোনের। এছাড়াও এই ফোনে রয়েছে MediaTek Dimensity SoC প্রসেসর এবং একটি ৫০০০mAh ব্যাটারি।

ভারতে এই ৫জি ফোনের দাম কত?

ওপ্পো এ৫৩এস ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯০ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯০ টাকা। ক্রিস্টাল ব্লু এবং ইঙ্ক ব্ল্যাক— এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে ফোন। মে মাসের ২ তারিখ দুপুর ১২টা থেকে এই ফোনের উপর ছাড় দেওয়া শুরু হবে। ফ্লিপকার্টের মাধ্যমে ফোন কেনা যাবে।

জানা গিয়েছে, এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট কিংবা ডেবিট কার্ড বা ইএমআই অপশনে ক্রেতারা ফোন কিনলে ফ্লিপকার্টের থেকে ইনস্ট্যান্ট ৫ শতাংশ অর্থাৎ ১২৫০ টাকা পর্যন্ত ছাড় পাবেন। এছাড়াও ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে ফোন কিনলে ৫ শতাংশ আনলিমিটেড ক্যাশব্যাক পাওয়া সুবিধা থাকছে ক্রেতাদের জন্য। এছাড়াও এইচডিএসদি ব্যাঙ্কের মাস্টারকার্ড ক্রেডিট কার্ড থাকলে এবং প্রথম বার ট্রানজাকশন করা হলে ১০ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা।

এই ফোনের বিভিন্ন ফিচার

১। ওপ্পো এ৫৩এস ৫জি ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ ভার্সান। এছাড়া রয়েছে কালারওএস ১১.১। এই ফোনে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। তাছাড়াও রয়েছে MediaTek Dimensity 700 SoC প্রসেসর এবং Mali-G57 MC2 জিপিইউ। স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রো এসডি কার্ডের স্লট- ও থাকছে।

২। এই ফোনের ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার রয়েছে। সেই সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

আরও পড়ুন- ভারতে প্রথমবারের জন্য ছাড় শুরু হচ্ছে মোটো জি৬০ ফোনে, জেনে নিন এই ফোনের দাম এবং ফিচার

৩। ৫জি এবং ৪জি দুই পরিষেবাই পাওয়া যাবে ওপ্পো- র নতুন ফোনে। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫ এবং টাইপ সি ইউএসবি পোর্ট। ফোনের ব্যাটারি ৫০০০mAh। টানা ১৭.৭৪ ঘণ্টা ভিডিয়ো দেখা যাবে এই ফোনে। এছাড়া ওপ্প এ৫৩এস ফোনের ওজন ১৮৯.৬ গ্রাম।