Smartwatches Under Rs 2000: স্মার্টওয়াচ কিনবেন? 2000 টাকা বাজেটের মধ্যে সেরা 5, SpO2 সেন্সরের মতো বৈশিষ্ট্য

Latest Smartwatches: 2,000 টাকা বাজেটের মধ্যে এই মুহূর্তের সেরা 5 স্মার্টওয়াচ সম্পর্কে জেনে নিন। বোট, নয়েজ় সহ তালিকায় একাধিক নাম, দেখে নিন।

Smartwatches Under Rs 2000: স্মার্টওয়াচ কিনবেন? 2000 টাকা বাজেটের মধ্যে সেরা 5, SpO2 সেন্সরের মতো বৈশিষ্ট্য
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 7:18 PM

Budget Smartwatches With SpO2: ঝড়ের গতিতে দেশের স্মার্টওয়াচ মার্কেটে শ্রীবৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে বিগত কয়েক বছরে। কোভিড অতিমারির পরই মানুষ অনুধাবন করে ওঠেন যে, ব্লাড অক্সিজেন লেভেল মনিটর করার মতো স্মার্টওয়াচ আজকাল কতটা জরুরি। কিন্তু দামি স্মার্টওয়াচ কেনার সামর্থ্য তো অনেকেরই হয় না। তবে আজকাল একাধিক ভারতীয় সংস্থা সস্তায় স্মার্টওয়াচ নিয়ে এসেছে। কম দামের সেই স্মার্ট হাতঘড়িগুলিতে হার্ট রেট মনিটরিং সেন্সর থেকে শুরু করে একাধিক জরুরি বৈশিষ্ট্য থাকছে। পাশাপাশি ফিটনেস ট্র্যাকার হিসেবেও এদের জুড়ি মেলা ভার। আজ আমরা জেনে নেব, 2000 টাকা বাজেটের মধ্যেই সেরা 5 স্মার্টওয়াচ সম্পর্কে।

Noise ColorFit Pulse

Noise ColorFit Pulse স্মার্টওয়াচটি একবার চার্জে 10 দিন পর্যন্ত ব্যাটারি লাইফ দিতে পারে। এই স্মার্ট হাতঘড়িতে রয়েছে 1.4 ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে, যার রেজ়োলিউশন 240×240 পিক্সেলস। স্কোয়্যার ডিসপ্লের এই স্মার্টওয়াচটি বাজারে একাধিক রঙের অপশনে উপলব্ধ। জেট ব্ল্যাক, ডিপ ওয়াইন, মিস্ট গ্রে, রয়্যাল ব্লু এবং টিল গ্রিন এই কয়েকটি রঙে পাওয়া যাবে ঘড়িটি। ব্লাড অক্সিজেন (SpO2) মনিটর রয়েছে, সেই সঙ্গেই আবার রিয়্যাল টাইন হার্ট রেট মনিটরিং এবং স্লিপ ট্র্যাকিংয়ের মতো গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে এতে। নিজের স্টাইল অনুযায়ী এই ঘড়িতে আপনি 60-রও বেশি ওয়াচ ফেস কাস্টমাইজ় করতে পারবেন। মোট আটটি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে, যা বিরাট রেঞ্জের স্পোর্টস অ্যাক্টিভিটি কভার করে- রানিং, ওয়াকিং, ট্রেকিং, সাইক্লিং, হাইকিং, যোগা সহ আরও অনেক কিছু।

boAt Wave Lite

boAt Wave Lite-এ রয়েছে একটি 1.69 ইঞ্চির স্কোয়্যার ডিসপ্লে এবং মেন্টাল বিল্ড, যার ঠিক ডান দিকে রয়েছে রোটেটিং ক্রাউন। IP68-রেটেড এই স্মার্টওয়াচটি ঘাম, বৃষ্টির জল এবং ধুলোবালি থেকে ঘড়িটিকে রক্ষা করবে। ডিসপ্লের ব্রাইটনেস 550 নিটস, খুব হাল্কা boAt Wave Lite স্মার্টওয়াচের ওজন মাত্র 44.8g। মোট 140টি ওয়াচ ফেস রয়েছে এই স্মার্টওয়াচের, রয়েছে 10টি স্পোর্টস মোডও। ওয়াকিং, রানিং, সাইক্লিং, ক্লাইম্বিং, যোগা, বাস্কেটবল, ফুটবল সহ একাধিক অ্যাক্টিভিটি এই স্মার্টওয়াচ ব্যবহার করে ট্র্যাক করা যাবে। এছাড়া Wave Lite স্মার্টওয়াচের অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে হার্টচ রেট মনিটরিং, SpO2 সেন্সর এবং অন্যান্য হেলথ ট্র্যাকিং ফাংশন।

boAt Wave Call

BoAt Wave Call ব্লুটুথ কলিং কার্যকারিতা সহ সংস্থার ওয়েভ সিরিজের আরও বৈশিষ্ট্য সমৃদ্ধ স্মার্টওয়াচ। একটি 1.69 ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যাতে 2.5D বাঁকানো গ্লাস এবং 550 নিট ব্রাইটনেস রয়েছে। পাতলা এবং হালকা ওজনের এই স্মার্ট হাতঘড়িটি 45 গ্রামের এবং 10 মিমি পুরু। boAt ওয়েভ কল একটি স্পিকার ইউনিট দিয়ে সজ্জিত, যা আপনাকে কল শুরু করতে বা গ্রহণ করতে দেয় এবং একটি ডেডিকেটেড ডায়াল প্যাড রয়েছে যা 10টি পর্যন্ত কন্ট্যাক্ট সেভ করে রাখতে দেয়। এই স্মার্টওয়াচটি আপনাকে 150+ ওয়াচ ফেসের মধ্যে বেছে নিতে দেয় এবং হার্ট রেট ও SpO2 পরিমাপের মতো স্বাস্থ্য-ট্র্যাকিং বৈশিষ্ট্যগুলি অফার করে। একাধিক স্পোর্টস মোড রয়েছে, যা হাঁটা, দৌড়ানো, সাইকেল চালানো, আরোহণ, সাঁতার, ফুটবল এবং আরও অনেক কিছু ট্র্যাক করে। বোট ওয়েভ কলটিও IP68 রেটযুক্ত যা এটিকে ধুলো, ঘাম এবং জলের স্প্ল্যাশ থেকে সুরক্ষিত করে। এই স্মার্টওয়াচটি Google Fit এবং Apple Health অ্যাপের সঙ্গেও সংযোগ করে এবং নোটিফিকেশন, সেডেন্টারি ও হাইড্রেশন সতর্কতা অফার করে।

Mi Smart Band 5

Xiaomi স্মার্ট ব্যান্ড 5 (এমআই স্মার্ট ব্যান্ড 5 নামেও পরিচিত) ঠিক একটি স্মার্টওয়াচ নয়, একটি পিটনেস ট্র্যাকার। তবে এটি আপনি 2000 টাকারও নিচে কিনতে পারেন, এমন সাশ্রয়ী মূল্যের ফিটনেস ট্র্যাকারগুলির মধ্যে একটি। Mi স্মার্ট ব্যান্ড 5-এ 1.1 ইঞ্চির AMOLED ডিসপ্লে রয়েছে এবং এটি একক চার্জে 14 দিন পর্যন্ত ব্যাটারি লাইফ দিতে পারে। দৌড়, সাইকেল চালানো, যোগব্যায়াম, সাঁতার এবং আরও অনেক কিছুর মতো 11টি ক্রীড়া কার্যকলাপ ট্র্যাক করতে সক্ষম এই স্মার্টওয়াচ। 5ATM জল প্রতিরোধী এবং REM (দ্রুত চোখের চলাচল) সনাক্তকরণের সঙ্গে হার্ট রেট ট্র্যাকিং এবং ঘুম পর্যবেক্ষণের প্রস্তাব দিতে পারে। অ্যাপ নোটিফিকেশন, কল পরিচালনা, মিউজ়িক প্লেব্যাক, ওয়াচ ফেস পরিবর্তন এবং আরও অনেক কিছুর জন্য ZeppLife অ্যাপের মাধ্যমে আপনার ফোনের সঙ্গে সংযোগ করে। চৌম্বকীয় চার্জিং বৈশিষ্ট্যযুক্ত এই স্মার্টওয়াচ দুই সপ্তাহের ব্যাটারি লাইফ অফার করে।

Noise X-Fit 1 (HRX Edition)

Noise X-Fit 1 (HRX Edition) পুরুষদের জন্য একটি সীমিত সংস্করণের স্মার্টওয়াচ, যা আপনি সিলভার গ্রে এবং জেট কালো রঙে পেয়ে যাবেন। নয়েজ় এক্স-ফিট 1 স্মার্টওয়াচে রয়েছে 400×360 পিক্সেল রেজোলিউশন সহ একটি 1.52-ইঞ্চি ডিসপ্লে। হার্ট রেট ট্র্যাকিং, SpO2 রক্তের অক্সিজেন পরিমাপ, ঘুম ট্র্যাকিং এবং আরও অনেক কিছুর মতো বৈশিষ্ট্যগুলি অফার করে স্মার্টওয়াচটি। ডেডিকেটেড স্পোর্টস মোডের মাধ্যমে 15টি স্পোর্টস সনাক্ত করতে পারে এবং আপনি 100টির বেশি ওয়াচ ফেস বেছে নিতে পারেন। X-Fit 1 ঘড়িটি এছাড়াও 10 দিনের ব্যাটারি লাইফ অফার করে এবং এর লাইটওয়েট ডিজাইন রয়েছে।