BSNL New Plans: ২৯৯ টাকা ও ২,৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল, দুটোতেই ৩জিবি করে ডেটা

BSNL 3GB Daily Data Plans: দুটি নতুন রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল, যাদের খরচ ২৯৯ টাকা ও ২,৯৯৯ টাকা। এই দুটি প্ল্যানেই ৩জিবি করে ডেলি ডেটা পাওয়া যাবে। একটিতে এক মাসের জন্য, অপরটিতে ১ বছরের জন্য।

BSNL New Plans: ২৯৯ টাকা ও ২,৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল, দুটোতেই ৩জিবি করে ডেটা
সরকারি টেলকোর নতুন প্ল্যান
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2022 | 4:42 AM

দুটি চমৎকার রিচার্জ প্ল্যান (Recharge Plan) নিয়ে হাজির হল সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL)। তাদের মধ্যে একটির খরচ কম, আর একটির জন্য ইউজারদের একটু বেশিই খরচ করতে হবে। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটির এই নতুন দুটি রিচার্জ প্ল্যানের খরচ হল ২৯৯ টাকা ও ২,৯৯৯ টাকা। দেশের সমস্ত প্রান্তের বিএসএনএল ইউজাররা এই প্ল্যান দুটি ব্যবহার করতে পারবেন। ১ ফেব্রুয়ারি থেকেই ভারত সঞ্চার নিগম লিমিটেডের ২৯৯ টাকা ও ২,৯৯৯ টাকার প্রিপেড প্ল্যান (Prepaid Plan) দুটি চালু হয়ে যাবে।

২,৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান

বিএসএনএল-এর ২,৯৯৯ টাকার রিচার্জ প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন বা এক বছর। সেই সঙ্গেই আবার প্রোমোশনাল অফারে এই প্ল্যানে ৯০ দিনের অতিরিক্ত ভ্যালিডিটি পাওয়া যাবে। অর্থাৎ প্রোমোশনাল অফার মিলিয়ে এই প্ল্যানের বৈধতা ৪৫৫ দিন। তবে তার একটি শর্ত রয়েছে। ৩১ মার্চ, ২০২২-এর মধ্যে যাঁরা এই প্রিপেড প্যাকটি রিচার্জ করবেন, কেবল মাত্র তাঁরাই অতিরিক্ত ভ্যালিডিটি উপভোগ করার সুযোগ পাবেন। প্ল্যানটিতে প্রতিদিন গ্রাহকদের ৩জিবি করে ডেটা অফার করা হবে। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়েরও সুযোগ। তবে ডেটার কোটা একবার শেষ করে ফেললে ইন্টারনেট স্পিড হয়ে যাবে ৮০ কেবিপিএস।

২৯৯ টাকা রিচার্জ প্ল্যান

সরকারি টেলকো-র ২৯৯ টাকার প্ল্যানটি সব অফারই ২,৯৯৯ টাকার প্ল্যানের মতো। অর্থাৎ রোজ ৩জিবি করে ডেটা, ১০০টি করে এসএমএস, আনলিমিটেড ভয়েস কলিং-সহ সব অফারই থাকছে। কেবল এই ২৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন।

প্রিপেড প্ল্যানের ক্ষেত্রে যে সব ইউজাররা অধিক পরিমাণ ডেটা এক বছরের মেয়াদের জন্য খোঁজ করে থাকেন, তাঁদের জন্য এই ২,৯৯৯ টাকার প্ল্যানটি সেরা অপশন হতে পারে। আবার যে সব ইউজাররা কম মেয়াদে অতিরিক্ত ডেটার খোঁজ করেন, তাঁদের জন্য ভাল হতে পারে এই ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি।

২৩৯৯ টাকার প্ল্যানে সামান্য পরিবর্তন

বিএসএনএল-এর পুরনো একটি ২,৩৯৯ টাকার রিচার্জ প্ল্যান রয়েছে, যার মেয়াদ ৩৬৫ দিন। চলতি বছরের শুরুতে সংস্থার তরফ থেকে ঘোষণা করা হয়েছিল যে, প্রোমোশনাল অফারে এই প্ল্যানের ভ্যালিডিটি ৯০ দিন করা হচ্ছে। অর্থাৎ ইউজাররা এই প্ল্যান রিচার্জ করলে মোট ৪৫৫ দিন ভ্যালিডিটি পেয়ে যেতেন। কিন্তু সংস্থার পক্ষ থেকে সম্প্রতি সেই প্রোমোশনাল অফার ৯০ দিনের জায়গায় ৬০ দিন করা হয়েছে। যার ফলে এই প্ল্যানে এবার ৪২৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে। ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত অফারটি উপলব্ধ হবে।

এই ২,৩৯৯ টাকার রিচার্জ প্ল্যানে প্রতিদিন ২জিবি করে ডেটা অফার করা হয়। আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস কোনও অতিরিক্ত খরচ ছাড়াই পাওয়া যাবে বিএসএনএল-এর এই প্ল্যানে। ওটিটি-ও অফার করা হয় প্ল্যানটিতে। ৩৬৫ দিনের জন্যই সম্পূর্ণ বিনামূল্যে এরস নাও অফার পেয়ে যান ইউজাররা।

আরও পড়ুন: ট্রাই-এর নির্দেশের পর কি জিও, ভোডাফোন ও এয়ারটেল ইউজাররা সস্তার প্ল্যান ব্যবহার করবেন?

আরও পড়ুন: ফেসবুক মেসেঞ্জারে এল খুব জরুরি ফিচার, আপনার মেসেজের কেউ স্ক্রিনশট নিলেই এবার নোটিফিকেশন পেয়ে যাবেন

আরও পড়ুন: গুগল ড্রাইভ-এ হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ রাখতে আনলিমিটেড স্টোরেজ আর পাওয়া যাবে না