BSNL Recharge Offer: অ্যাপ থেকে রিচার্জ করলেই আকর্ষণীয় ছাড়! বড় ঘোষণা সরকারি বিএসএনএলের

BSNL Selfcare App ব্যবহার করে রিচার্জ করলে বিএসএনএল ব্যবহারকারীরা ছাড় পেয়ে যাবেন। কোন কোন প্রিপেড প্ল্যানে ছাড় থাকছে, কী ভাবে অফারটি পাওয়া যাবে, জেনে নিন সব তথ্য।

BSNL Recharge Offer: অ্যাপ থেকে রিচার্জ করলেই আকর্ষণীয় ছাড়! বড় ঘোষণা সরকারি বিএসএনএলের
বিএসএনএলের বড় অফার! প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 11:26 PM

প্রতিযোগীতার বাজারে ঘুরে দাঁড়াতে মরিয়া দেশের একমাত্র সরকারি টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL)। দেশের বেসরকারি টেলিকম সংস্থাগুলি তাদের বিভিন্ন প্ল্যানের খরচ বাড়াতেই এক ধাক্কায় অনেকটাই বেড়েছে বিএসএনএল ইউজার। এদিকে আবার চলতি বছরেই দেশে চালু হতে চলেছে সংস্থার ৪জি পরিষেবা। আর তার আগেই প্রস্তুতি পর্ব সেরে রাখতে চাইছে রাষ্ট্রায়ত্ত্ব এই টেলিকম সংস্থাটি। আর এমনই এক পরিস্থিতিতে গ্রাহকদের জন্য সুখবর নিয়ে হাজির হল বিএসএনএল। সংস্থার তরফে জানানো হয়েছে যে, মোবাইল অ্যাপ (Mobile App) অর্থাৎ বিএসএনএল সেল্ফকেয়ার অ্যাপ (BSNL Selfcare App) থেকে রিচার্জ করলেই গ্রাহকদের প্রিপেড প্ল্যানের ক্ষেত্রে ৪ শতাংশ করে ছাড় দেওয়া হবে। এই অফার চালু থাকছে ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত। তবে হ্যাঁ এ ক্ষেত্রে একটা বিষয় মাথায় রাখতে হবে যে, ২০১ টাকা বা তার বেশি রিচার্জ করলেই এই অফারটি উপভোগ করতে পারবেন বিএসএনএল গ্রাহকরা।

কয়েক মাস আগেই বিএসএনএল তার সেল্ফকেয়ার অ্যাপটি বাজারে নিয়ে আসে। এই অফার তাঁরাই উপভোগ করতে পারবেন, যাঁরা সেই সেল্ফকেয়ার অ্যাপ থেকে বিএসএনএল প্রিপেড প্ল্যান রিচার্জ করবেন। অবশ্যই মনে রাখতে হবে, বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ যেমন গুগল পে, ফোন পে বা পেটিএম-সহ আরও একাধিক অ্যাপ থেকে কোনও বিএসএনএল প্ল্যান রিচার্জ করলে এই অফার পাওয়া যাবে না। সংস্থার ওয়েবসাইটে যে সব রিচার্জ প্ল্যানগুলি রয়েছে, সেগুলিতেই এই অফারটি লাগু হবে।

ছাড়ের পরিমাণ বড় না হলেও অফার মন্দ নয়

এই অফারে বিএসএনএল যে বিরাট কিছু একটা ছাড় দিচ্ছে এমনটা নয়, মাত্র ৪ শতাংশ। ২০১ টাকার রিচার্জ প্ল্যানেই যদি হিসেবটা কষা হয়, তাহলে দেখা যাচ্ছে ছাড়ের পরিমাণ মাত্র ৮.০৪ টাকা। ১০ টাকারও কম ছাড়ে কি আদৌ উপভোক্তাদের প্রলুব্ধ করা যাবে? সহজ উত্তর, যাবে না। কিন্তু তাও বিএসএনএল কেন এমনতর একটা অফার নিয়ে এল?

আর পিছনে রয়েছে একটা বড় স্ট্র্যাটেজি। আর তা হল বিএসএনএল সেল্ফকেয়ার অ্যাপটিকে আরও বড় সংখ্যক একটা ইউজারের কাছে পৌঁছে দেওয়া। যাঁদের কাছে এই অ্যাপটি রয়েছে, তাঁরা তো অফারটি পাবেনই। আর যাঁদের কাছে এই বিএসএনএল সেল্ফকেয়ার অ্যাপ নেই, অল্পসংখ্যক মানুষও যদি এই ৮.০৪ টাকা ছাড় উপভোগ করতে সেল্ফকেয়ার অ্যাপটি ডাউনলোড করেন, তাতেই বা কম কী! প্রসঙ্গত, বিএসএনএল সেল্ফকেয়ার অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্ম থেকেই ডাউনলোড করা যায়।

গুগল প্লে স্টোর থেকে এই বিএসএনএল সেল্ফকেয়ার অ্যাপটি ডাউনলোড করতে গেলে দেখবেন ৪.৪ রেটিং রয়েছে। ইতিমধ্যেই ১ মিলিয়ন মানুষ অ্যাপটি ডাউনলোড করেছেন। এটি একটি খুবই লাইট অ্যাপ এবং ডেটাও খুবই অল্প খরচ করায় একজন গ্রাহকের।

সেল্ফকেয়ার অ্যাপের সাহায্যে বিএসএনএল ব্যবহারকারীরা রিচার্জ থেকে শুরু করে ব্যালেন্স চেক, পরিবার ও বন্ধুবান্ধবের জন্য রিচার্জ ইত্যাদির সব কিছুই করতে পারবেন। ঠিক যেমনটা জিও, ভোডাফোন বা এয়ারটেলের ক্ষেত্রে হয়ে থাকে। রাষ্ট্রায়ত্ত্ব এই টেলিকম সংস্থাটি চাইছে, সমস্ত ইউজারদের পুরনো মাই বিএসএনএল অ্যাপ থেকে সেল্ফকেয়ার অ্যাপে মাইগ্রেট করতে। যদিও, মাইগ্রেশনের জন্য সরকারি এই টেলিকম সংস্থাটিকে ৪ শতাংশ ছাড়ের পাশাপাশিই অন্য কোনও ট্রিক নিয়ে আসতে হবে বাজারে।

আরও পড়ুন: মাত্র ৬,৫৯৯ টাকায় ভারতে লঞ্চ হল লাভা এক্স২, ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা

আরও পড়ুন: এবার অ্যান্ড্রয়েড ফোনেও হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজ পজ় ও রিজ়িউম করা যাবে

আরও পড়ুন: মাত্র ৫৯৯ টাকায় ইনফিনিক্স নোট ১১এস! ফ্লিপকার্ট নিয়ে এল বিশেষ সেল