Canon Vlogging Camera: ভ্লগারদের জন্য কিউট-পুঁচকে ক্যামেরা নিয়ে এল Canon, কম দামে ফাটাফাটি ফিচার্স

Canon PowerShot V10 ক্যামেরার ওজন মাত্র 211 গ্রাম। কম্প্যাক্ট, হাল্কা এই ক্যামেরা খুব সহজেই আপনার পকেটে ফিট হয়ে যাবে। PowerShot V10-এ রয়েছে হাই-কোয়ালিটি মাইক্রোফোন, বিল্ট-ইন স্ট্যান্ড, শেক-ফ্রি 4K UHD কোয়ালিটির মুভি রেকর্ডিংয়ের অভিজ্ঞতা দিতে পারে।

Canon Vlogging Camera: ভ্লগারদের জন্য কিউট-পুঁচকে ক্যামেরা নিয়ে এল Canon, কম দামে ফাটাফাটি ফিচার্স
ভ্লগিংয়ের জন্য বাম্পার ক্যামেরা।
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2023 | 2:17 PM

এবার Canon একটা ভ্লগিং ক্যামেরা নিয়ে হাজির হল। যে সব ভ্লগাররা তাঁদের ফলোয়ারদের রোমাঞ্চের অন্য মাত্রায় নিয়ে যেতে চান, তাঁদের জন্য চমৎকার হতে চলেছে Canon PowerShot V10। এই ক্যামেরার ওজন মাত্র 211 গ্রাম। কম্প্যাক্ট, হাল্কা এই ক্যামেরা খুব সহজেই আপনার পকেটে ফিট হয়ে যাবে। PowerShot V10-এ রয়েছে হাই-কোয়ালিটি মাইক্রোফোন, বিল্ট-ইন স্ট্যান্ড, শেক-ফ্রি 4K UHD কোয়ালিটির মুভি রেকর্ডিংয়ের অভিজ্ঞতা দিতে পারে। এই ছোট্ট ক্যামেরা আবার অন্যান্য প্রফেশনাল ক্যামেরার মতোই ব্যাকগ্রাউন্ড ব্লারও করতে পারে। ভারতে এই ক্যামেরার দাম 39,995 টাকা। চলতি বছরের জুন মাস থেকে অনলাইন ও অফলাইন দুই প্ল্যাটফর্মেই ক্যামেরাটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

Canon-এর তরফ থেকে বলা হচ্ছে, PowerShot V10-এর ভার্টিকল বডি কোম্পানির জন্য এক্কেবারে নতুন ডিজ়াইন। পোর্টেবল এই ক্যামেরা বাধাহীন ভাবে ভিডিয়োগ্রাফারকে প্রচণ্ড ভিড়ের মাঝেও রেকর্ড করতে দেয়। সেন্টার্ড রেকর্ড বাটন রয়েছে এতে, যা খুব দ্রুততার সঙ্গে ক্যামেরা নিয়ন্ত্রণ করতে সক্ষম। ক্যামেরাটি সম্পূর্ণ রূপে এককভাবে চালানো যেতে পারে। এছাড়া এর 2.0 ইঞ্চির এলসিডি টাচস্ক্রিনের সাহায্যে আপনি সামনের দিকে ফ্লিপ করতে পারেন।

ক্যামেরাটির হার্ট হল একটি বড় 1 ইঞ্চির CMOS সেন্সর, যা 4K ভিডিয়ো কোয়ালিটি ডেলিভার করতে পারে। একই সঙ্গে আবার স্টিল শুটিংয়ের ক্ষমতাসম্পন্নও। মোট 14টি ভিন্ন কালার ফিল্টার রয়েছে এতে, যেগুলির দ্বারা আপনি খুব দ্রুত অ্যাম্বিয়েন্সে সুইচ করতে পারবেন। পাশাপাশি স্মুধ স্কিন মোডও ব্যবহার করতে পারবেন।

ক্যামেরাটি ব্যবহার করতে-করতে বর্ণনার জন্য এতে দুটি বড় স্টিরিও মাইক্রোফোন রয়েছে। সেটি আবার একটি তৃতীয় অডিও নয়েজ রিডাকশন মাইক্রোফোন দ্বারা যুক্ত। একটি অপশনাল উইন্ডশিল্ড আনুষাঙ্গিক কিটের অংশ হিসেবে ক্রয় করা যেতে পারে, যা বাইরের পরিস্থিতিতে শব্দের গুণমানকে আরও উন্নত করে।

PowerShot V10 ক্যামেরাটি Canon Camera Connect অ্যাপের সঙ্গে কানেক্ট করা যেতে পারে। ফলে, আপনি Wi-Fi এর মাধ্যমে আপনার ভিডিয়োগুলি স্মার্টফোন বা ল্যাপটপে দ্রুত ট্রান্সফার করতে পারবেন। এছাড়াও ল্যাপটপ বা পিসিতে সহজে স্থানান্তর করার জন্য বা ওয়েবক্যাম হিসেবে ব্যবহার করার জন্য HDMI এবং USB পোর্ট উভয়ই অন্তর্ভুক্ত করা হয়েছে। যাঁদের কর্মসূত্রে প্রতিনিয়ত বাইরে যেতে হয়, তাঁরা USB-C এর মাধ্যমে ডিভাইসটি রিচার্জ করতে পারেন রাস্তায় চলতে-চলতেই।

দুটি ভিন্ন বান্ডলে এই ক্যামেরা আপনি ক্রয় করতে পারবেন। তার একটি হল স্ট্যান্ডার্ড কিট এবং অপরটি অ্যাডভান্সড কিট। এদের মধ্যে স্ট্যান্ডার্ড কিটে আপনি পেয়ে যাবেন পাওয়ার কেবেল, সফট কেস, লেন্স ক্যাপ, উইন্ডশিল্ড এবং রিস্ট স্ট্র্যাপ। যাঁরা আর একটু ক্রিয়েটিভ অপশনের খোঁজ করছেন, তাঁরা অ্যাডভান্সড কিটে স্মল রিং পেয়ে যাবেন, যার মাধ্যমে রিং লাইট অ্যাটাচ করতে পারবেন বা একটি এক্সটার্নাল মাইক্রোফোনও হোল্ড করার বন্দোবস্ত করতে পারবেন।