Flipkart Apology: নারী দিবসে এ কেমন বার্তা… ক্ষুব্ধ নেট দুনিয়া, ক্ষমা চাইল ফ্লিপকার্ট

Flipkart Apology: ই-কমার্স (E-commerce) সংস্থা হিসেবে ফ্লিপকার্ট (Flipkart) আমজনতার কাছে বরাবরই প্রিয়। কম দামে প্রয়োজনের অনেক জিনিসই এখানে পাওয়া যায়। এই রকম এক সংস্থার এ হেন আচরণে তাই সত্যিই হতবাক নেটিজ়েনরা।

Flipkart Apology: নারী দিবসে এ কেমন বার্তা... ক্ষুব্ধ নেট দুনিয়া, ক্ষমা চাইল ফ্লিপকার্ট
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 1:14 PM

অন্যান্য ই-কমার্স (E-Commerce Sector) সংস্থার মতোই ফ্লিপকার্টেও (Flipkart) নারী দিবস (Women’s Day) উপলক্ষ্যে ছিল বিশেষ আকর্ষণ। ব্যবসা বৃদ্ধির উদ্দেশ্যে অনেক রকম পরিকল্পনাই করেছিলেন ফ্লিপকার্ট কর্তৃপক্ষ। তবে তারই একটি নমুনা ব্যাপকভাবে সমালোচিত হয়েছে। আমজনতা এতটাই ক্ষুব্ধ হয়েছিলেন যে একপ্রকার বাধ্য হয়েই চাপের কাছে নতি স্বীকার করে ক্ষমা চেয়ে নিয়েছেন ফ্লিপকার্ট কর্তৃপক্ষ।

টুইটে ক্ষমা চেয়েছেন ফ্লিপকার্ট কর্তৃপক্ষ, দেখুন সেই টুইট

কিন্তু কী নিয়ে এই ঝামেলা সূত্রপাত?

নারী দিবস উপলক্ষ্যে সকলকেই উদযাপনের আহ্বান জানিয়েছিল এই ই-কমার্স সংস্থা। কিন্তু মেসেজ করে গ্রাহকদের যে বার্তা ফ্লিপকার্ট পাঠিয়েছিল, ঝামেলা শুরু হয়েছিল সেটা নিয়েই। কারণ ওই মেসেজে ‘কিচেন অ্যাপ্লায়েন্স’ অর্থাৎ রান্নাঘরের জিনিসপত্র কেনার কথা বলা হয়েছিল। উল্লেখ করা হয়েছিল যে, মাত্র ২৯৯ টাকা থেকে শুরু হয়েছে এই কিচেন অ্যাপ্লায়েন্সের রেঞ্জ।

নারী দিবসে ফ্লিপকার্টের তরফে এই বার্তা পাঠানো হয়েছিল

ফ্লিপকার্টের এই মেসেজ পেয়েই ক্ষেপে ওঠে জনতা। সরাসরি সোশ্যাল মিডিয়ায় ওই এসএমএসের স্ক্রিনশট দিয়ে অনেকেই প্রশ্ন করতে শুরু করেন, তাহলে মহিলাদের জায়গা রান্নাঘরে, এটাই মনে করেন আপনারা? সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে নারী দিবসে ফ্লিপকার্টের এই মসেজে দেখে তির্যক মন্তব্য শুরু হয়ে গিয়েছিল। নারী, পুরুষ নির্বিশেষে এ হেন মেসেজ পাঠানোর দায়ে কাঠগড়ায় তুলেছিল ফ্লিপকার্টকে।

পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে দেখে ময়দানে নামে ফ্লিপকার্ট। নিজেদের এ হেন অমূলক বার্তার জন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছে এই ই-কমার্স সংস্থা। টুইটারে ‘উই আর সরি’ ব্যানারের ছবি দিয়ে ফ্লিপকার্টের তরফে লেখা হয়েছে, ‘আমরা দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী। কারও ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্য আমাদের ছিল না। নারী দিবসে পাঠানো বার্তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।‘

প্রসঙ্গত উল্লেখ্য, ই-কমার্স সংস্থা হিসেবে ফ্লিপকার্ট আমজনতার কাছে বরাবরই প্রিয়। কম দামে প্রয়োজনের অনেক জিনিসই এখানে পাওয়া যায়। এই রকম এক সংস্থার এ হেন আচরণে তাই সত্যিই হতবাক নেটিজ়েনরা। তাঁদের অনেকেই বলছেন, শেষ পর্যন্ত নিজেদের ভুল বুঝে যে ফ্লিপকার্ট কর্তৃপক্ষ সর্বসমক্ষে ক্ষমা চেয়েছে এটাই বড় কথা। আবার অনেক নেটিজ়েনের মতে ক্ষমা চাইলেও সংস্থা তাদের আসল মনোভাব প্রকাশ করেই ফেলেছেন যে মহিলাদের তথা নারীর সম্পর্কে তারা কী ভাবে। অতএব এটা আর লুকনোর কোনও জায়গা নেই।

আরও পড়ুন- Redmi Watch 2 Lite: ভারতে লঞ্চ হয়েছে রেডমি ওয়াচ ২ লাইট স্মার্টওয়াচ, একবার চার্জ দিলে ব্যাটারি থাকবে ১০ দিন পর্যন্ত

আরও পড়ুন- WhatsApp Tips: ঘণ্টার পর ঘণ্টা কার সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাট করছে আপনার পার্টনার? ধরে ফেলুন এই উপায়ে

আরও পড়ুন- Apple Logo Explained: অ্যাপলের লোগোতে একটা আধ-খাওয়া আপেল কেন? ৪৬ বছর পর জানা গেল আসল কারণ