Whatsapp Sticker: হোয়াটসঅ্যাপ স্টিকারেই স্বাগত জানান নতুন বছরকে, শুভেচ্ছা পাঠান প্রিয়জনকে, কীভাবে করবেন? জেনে নিন

কীভাবে হ্যাপি নিউ ইয়ার ২০২২ স্টিকার ডাউনলোড করে হোয়াটসঅ্যাপে পাঠাবেন? রইল কয়েকটি সহজ টিপস।

Whatsapp Sticker: হোয়াটসঅ্যাপ স্টিকারেই স্বাগত জানান নতুন বছরকে, শুভেচ্ছা পাঠান প্রিয়জনকে, কীভাবে করবেন? জেনে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2021 | 5:51 PM

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপর নতুন বছরকে স্বাগত জানানোর পালা। বর্ষবরণের মুহূর্তে অনেকেই হয়তো নিজের আত্মজনের থেকে দূরে রয়েছেন। এখন নতুন করে বিশ্বজুড়ে করোনার প্রভাবও বাড়ছে। সেই সঙ্গে নতুন দোসর ওমিক্রন। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল। আর এই অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিচ্ছেন সকলেই। তাই নতুন বছরকে স্বাগত জানান্নোর জন্য ভরসা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যম। এর মধ্যে অন্যতম জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। বিশ্বের প্রায় সর্বত্রই সমানভাবে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। তাই নতুন বছর শুরুর আগে প্রিয়জন, পছন্দের মানুষকে কীভাবে হোয়াটসঅ্যাপে ‘হ্যাপি নিউ ইয়ার ২০২২’ স্টিকার পাঠিয়ে শুভেচ্ছা জানাবেন, জেনে নিন।

কীভাবে হ্যাপি নিউ ইয়ার ২০২২ স্টিকার ডাউনলোড করে হোয়াটসঅ্যাপে পাঠাবেন? রইল কয়েকটি সহজ টিপস-

  • প্রথমে অ্যানড্রয়েড ফোনে গুগল প্লে স্টোর খুলতে হবে। কারণ প্লে স্টোর থেকেই যেকোনও স্টিকার অ্যাপ ডাউনলোড করা নিরাপদ।
  • পরের পর্যায়ে প্লে স্টোরের মধ্যে সার্চ বারে গিয়ে ক্রিসমাস হোয়াটসঅ্যাপ স্টিকার লিখে সার্চ করতে হবে।
  • এরপর আপনার মোবাইলের স্ক্রিনে অনেক স্টিকার অ্যাপের অপশন আসবে। পছন্দমতো একটা বেছে নিয়ে সেটার উপর ট্যাপ করে তা ইনস্টল করুন।
  • স্টিকার অ্যাপ ইনস্টল হয়ে গেলে গুগল প্লে স্টোরের ওই পেজে থেকেই অ্যাপের ওপেন অপশনে ক্লিক করে সেটা খুলতে হবে। সেখানেই সমস্ত স্টিকার অ্যাপ একসঙ্গে দেখা যাবে।
  • এবার পছন্দসই স্টিকার প্যাক বেছে নিতে হবে। হোয়াটসঅ্যাপে এই স্টিকার প্যাক যুক্ত করার জন্য ‘+’ আইকন বা অ্যাড বাটনে ক্লিক করতে হবে। তাহলে হোয়াটসঅ্যাপে এই নির্দিষ্ট স্টিকার অ্যাপ যুক্ত হয়ে যাবে।
  • পরবর্তী পর্যায়ে ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ খুলতে হবে। সেখানে কোনও ব্যক্তিগত চ্যাট বা গ্রুপ চ্যাট খুলে সেখানে স্টিকার পাঠাতে পারবেন।
  • কীভাবে পাঠাবেন সেই প্রসঙ্গেও রইল কিছু টিপস। প্রথমে চ্যাটবক্সের নীচের বারে একদম বাঁদিকে থাকা ইমোজি অপশনে ক্লিক করতে হবে। এবার নীচের দিকে স্টিকার অপশন পাওয়া যাবে। সেখানে ক্লিক করলে সমস্ত ডাউনলোড থাকা স্টিকার অ্যাপ খুলে যাবে স্ক্রিনের মধ্যে। এবার শুধু পছন্দের নির্দিষ্ট স্টিকার বেছে নেওয়ার পালা। সেটাই এক ক্লিকে পাঠিয়ে দেওয়া যাবে অন্য ইউজারকে।

আরও পড়ুন- Check Bank Balance On WhatsApp: অ্যাকাউন্টে কত টাকা পড়ে? এবার হোয়াটসঅ্যাপেও জানতে পারবেন, পদ্ধতিটা জেনে নিন

আরও পড়ুন- WhatsApp Latest Scam: খুব সাবধান! আপনার ব্যক্তিগত, আর্থিক তথ্য প্রকাশ্যে নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপের এই প্রতারণাচক্র

আরও পড়ুন- WhatsApp Third Blue Tick: হোয়াটসঅ্যাপে তৃতীয় ব্লু টিক আসছে? গুজবে কান দেওয়ার আগে সত্যিটা জেনে নিন