WhatsApp Third Blue Tick: হোয়াটসঅ্যাপে তৃতীয় ব্লু টিক আসছে? গুজবে কান দেওয়ার আগে সত্যিটা জেনে নিন

WhatsApp Latest News: হোয়াটসঅ্যাপে কোনও তৃতীয় টিক আসার সম্ভাবনা নেই। হোয়াটসঅ্যাপ ফিচার্স ট্র্যাকার WaBetaInfo-র তরফ থেকে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হয়েছে।

WhatsApp Third Blue Tick:  হোয়াটসঅ্যাপে তৃতীয় ব্লু টিক আসছে? গুজবে কান দেওয়ার আগে সত্যিটা জেনে নিন
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 30, 2021 | 12:12 PM

তৃতীয় আরও একটি ব্লু টিক পেতে চলেছে হোয়াটসঅ্যাপ, সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই জল্পনা ছড়িয়েছে। ব্যাপক ভাইরালও হয়েছিল একটি স্ক্রিনশট। কিন্তু, না। এটি একটি ভুয়ো খবর। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WaBetaInfo-র একটি রিপোর্টে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, এরকম কোনও তৃতীয় ব্লু টিক (WhatsApp Third Blue Tick) আসার সম্ভাবনা হোয়াটসঅ্যাপে আপাতত নেই।

প্রসঙ্গত, এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে গ্রাহকরা মোট দুটি টিক দেখতে পান। কোনও মেসেজ ডেলিভার হয়ে গেলে প্রেরককে একটি টিক দেখানো হয়। আবার সেই মেসেজ প্রাপক দেখার পরে অর্থাৎ ‘Seen’ হয়ে গেলে প্রেরককে দুটি টিক দেখানো হয়। জল্পনা চলছিল যে, আরও একটি টিক মার্ক যোগ হতে পারে বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে।

মূলত স্ক্রিনশট ডিটেক্ট করার জন্যই তৃতীয় আর একটি টিক হোয়াটসঅ্যাপ নিয়ে আসতে পারে বলে গুজব রটেছিল। কিন্তু গুজব হলে কী অনেকে সেই খবরটি সত্যি মনে করে সোশ্যাল মিডিয়া ফরোয়ার্ডও করেছিলেন। একটি ট্যুইটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WaBetaInfo-র তরফ থেকে বলা হয়েছে, “স্ক্রিনশট ডিটেক্ট করার জন্য তৃতীয় কোনও ব্লু টিক নিয়ে আসছে না হোয়াটসঅ্যাপ। এটি একটি ভুয়ো খবর।” যদিও হোয়াটসঅ্যাপে কোনও চ্যাটের স্ক্রিনশট নেওয়া হয়েছে কি না, তা যাচাই করার ফিচার্স এখনও পর্যন্ত এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে দেওয়া হয়নি।

এদিকে আবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গিয়েছে, শীঘ্রই হোয়াটসঅ্যাপ ইউজাররা গুগল ম্যাপের মতোই একটি নতুন ফিচার পেতে চলেছেন। সেই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা স্থানীয় কোনও মুদির দোকান থেকে শুরু করে রেস্তরাঁ, জামাকাপড়ের দোকান, ইত্যাদি একাধিক দরকারি জিনিসের যাবতীয় খুঁটিনাটি তথ্য জানতে পারবেন। আসন্ন এই হোয়াটসঅ্যাপ ফিচারের নাম বিজ়নেস নিয়ারবাই (WhatsApp Business Nearby)।

নাম থেকেই একটা বিষয় পরিষ্কার যে, এই ফিচার ব্যবহার করে ইউজাররা স্থানীয় একাধিক ব্যবসার সন্ধান পেয়ে যাবেন। তবে তার জন্য একটি নতুন ইন্টারফেস দেওয়া হবে এই ইনস্ট্যান্ট মেসেজ শেয়ারিং প্ল্যাটফর্মে। হোটেল, মুদির দোকান, জামাকাপড়ের দোকান-সহ আরও একাধিক গুরুত্বপূর্ণ দোকানপাটের সুলুকসন্ধান করে নিতে পারবেন গ্রাহকরা।

যদিও একটা বিষয় এখনও পর্যন্ত পরিষ্কার হয়নি যে, সেই সব দোকানপাটে কোনও কিছু অর্ডার করতে হলে তা হোয়াটসঅ্যাপ থেকেই করা যাবে কি না। নাকি কেবল মাত্র সেই নির্দিষ্ট দোকানপাটের কনট্যাক্ট ডিটেলস, লোকেশন এবং অন্যান্য জরুরি তথ্য জানা যাবে। ইতিমধ্যেই এই ফিচারটি সাউ পাওলোর বেশ কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর জন্য রোল আউট করা হয়েছে। বিশ্বের অন্যান্য প্রান্তের আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি শীঘ্রই নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ লোগোর রং বদলাতে জানেন? সহজ পদ্ধতি শিখে নিন এখনই

আরও পড়ুন: কেওয়াইসি আপডেটের নামে প্রতারণা! আর্থিক ক্ষতি এড়াতে ৪২৬ মিলিয়ন গ্রাহকদের রিলায়েন্স জিওর সতর্কবার্তা

আরও পড়ুন: এবার হোয়াটসঅ্যাপ সার্চেই রেস্তরাঁ, মুদি-দোকান, হোটেল, জামাকাপড়ের দোকানের সুলুকসন্ধান!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla