WhatsApp Business Nearby: এবার হোয়াটসঅ্যাপ সার্চেই রেস্তরাঁ, মুদি-দোকান, হোটেল, জামাকাপড়ের দোকানের সুলুকসন্ধান!

WhatsApp Search Feature: নতুন সার্চ বার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে ইউজাররা রেস্তরাঁ থেকে শুরু করে হোটেল, মুদির দোকান-সহ আরও একাধিক জায়গার সন্ধন করতে পারবেন।

WhatsApp Business Nearby: এবার হোয়াটসঅ্যাপ সার্চেই রেস্তরাঁ, মুদি-দোকান, হোটেল, জামাকাপড়ের দোকানের সুলুকসন্ধান!
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 27, 2021 | 6:22 PM

মেটার (আগে ফেসবুক) নিজস্ব ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য নতুন সার্চ ফিচার নিয়ে এসেছে। আপনার নিকটবর্তী জরুরি জিনিসপত্রের দোকানের সন্ধান মিলবে সেই সার্চ ফিচারে। আপাতত কেবল মাত্র সাও পাউলোর কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য ফিচারটি রোল আউট করা হয়েছে। আগামী আর কয়েক দিনের মধ্যে সমস্ত ইউজারদের জন্যই এই ফিচারটি নিয়ে আসা হবে বলে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo-র রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

অ্যান্ড্রয়েড এবং আইফোন – দুই ইউজাররাই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। হোটেল থেকে শুরু করে রেস্তোরাঁ, মুদিখানার দোকান থেকে শুরু করে জামাকাপড়ের দোকান – সব কিছুই এবার থেকেই এই হোয়াটসঅ্যাপ ফিচারের সাহায্যে সার্চ করে নিতে পারবেন ইউজাররা। WABetaInfo-র রিপোর্টে বলা হচ্ছে, “আপনি এবার থেকে যখন হোয়াটসঅ্যাপে গিয়ে কিছু সার্চ করবেন, তখন আপনাকে একটি নতুন সেকশন দেখানো হবে, যার নাম বিজ়নেস নিয়ারবাই (Business Nearby)। আপনি যখন সেই ক্যাটেগরি সিলেক্ট করবেন, স্বয়ংক্রিয় ভাবে তখন সেই বিজনেস অ্যাকাউন্টের রেজাল্ট ফিল্টার হয়ে যাবে আপনার চয়েসের (হোটেল/দোকান/রেস্তোরাঁ) উপরে নির্ভর করে।”

এখনও পর্যন্ত এই ফিচারটি উপলব্ধ হয়নি। যে সব গ্রাহকরা হোয়াটসঅ্যাপের বিজনেস ডিরেক্টরি ব্যবহার করেন, ভবিষ্যৎের একটি আপডেটের মাধ্যমে তাঁদের কাছে এই সার্চ ফিচারটি পৌঁছে যাবে। যদিও সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত নিশ্চিত কোনও বার্তা দেওয়া হয়নি যে, সাও পাউলো ব্যতিরেকে এই বিশ্বের অন্যান্য প্রান্তে এই ফিচারটি কবে নাগাদ লঞ্চ করা হবে।

তবে শুধু এই ফিচারই নয়। আইওএস ২.২১.১৭০.১২ হোয়াটসঅ্যাপ বিটা আপডেটের পরে গ্রাহকদের কাছে বিজনেস ইনফোর একটি রিডিজ়াইনড পেজ পৌঁছে গিয়েছে। এই পেজটি আইওএস কনট্যাক্ট কার্ডের সঙ্গে অনেকাংশেই মিলে গিয়েছে। অ্যান্ড্রয়েডের ক্ষেত্রেও আপনি যখন এবার থেকে অ্যাড্রেস বুক খুলবেন তখন আপনাকে স্টেটাস আপেডটও খুলতে দেওয়া হবে।

হোয়াটসঅ্যাপ বিটার আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য ভবিষ্যৎের আপডেটে কনট্যাক্ট ইনফোর জন্য এমনই রিডিজাইনড পেজ নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। বিজনেস ইনফোর ক্ষেত্রে যে ইন্টারফেস রয়েছে, সেই একই ইন্টারফেস কনট্যাক্ট ইনফোর জন্যও নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। তবে কনট্যাক্ট ইনফো পেজে সার্চ শর্টকাট যোগ করা হবে, হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo-র রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ পেমেন্টের ইউপিআই পিন ভুলে গেলেন? সহজে বদলে নিন এই উপায়ে

আরও পড়ুন: অজানা লোকজনের থেকে নিজের নামটাও হোয়াটসঅ্যাপে লুকিয়ে রাখতে পারেন! কী ভাবে, জেনে নিন

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের মতোই মেসেজিং অ্যাপ লঞ্চ করল ভারতীয় সেনাবাহিনী, ফিচার্স জেনে নিন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla