Twitter Tips For Android: এবার টুইট করেই রোজগার করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজাররা, কী ভাবে, জেনে নিন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: utsha hazra

Updated on: Nov 20, 2021 | 7:49 PM

How To Make Money From Twitter: এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও চলে এল টুইটারের টিপস ফিচার। এই ফিচারের সাহায্যে অর্থ রোজগার করতে পারবেন ইউজররা। কী ভাবে এই ফিচার ব্যবহার করবেন, জেনে নিন।

Twitter Tips For Android: এবার টুইট করেই রোজগার করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজাররা, কী ভাবে, জেনে নিন
আপনার টুইটে টিপস দেবে অন্যরা!

চলতি বছরের সেপ্টেম্বর মাসেই iOS ইউজারদের টিপস ফিচার নিয়ে হাজির হয়েছিল টুইটার। এবার অ্যান্ড্রেয়ড ডিভাইসের জন্যও এই ফিচার রোল আউট করল টুইটার। ওয়েব ইউজাররা কবে থেকে এই ফিচার ব্যবহার করতে পারবেন, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। প্রসঙ্গত, এই Twitter Tips ফিচারের সাহায্যে ইউজাররা রোজগার করার সুযোগ পেয়ে যান। তবে এই ফিচারের সাহায্যে অর্থ রোজগার করতে গেলে ১৮ বছরের বেশি বয়সী হতে হবে।

টুইটার-এর এই টিপস ফিচার আসলে কী?

এই টিপস ফিচার আপনাকে লিঙ্ক যোগ করার মধ্যে দিয়ে আপনার টুইটার প্রোফাইলে থার্ড-পার্টি পেমেন্ট অ্যাপ সিলেক্ট করতে দেয়। আপনার প্রোফাইলে যখন টিপস টার্ন অন করবেন, অন্যান্য ইউজাররা আপনাকে টিপস আইকনে ট্যাপ করার মধ্যে দিয়ে টাকা বা বিটকয়েন দিয়ে সাহায্য করতে পারবেন। আপনি যে থার্ড পার্টি প্ল্যাটফর্ম যোগ করবেন, সেখানেই টাকা ঢুকে যাবে। মনে রাখতে হবে, এই উপায়ে অর্থ উপার্জনের জন্য আপনার টুইট হতে হবে অত্যন্ত আকর্ষণীয় এবং তা বহু মানুষের নজরে আনতে হবে।

আপনার প্রোফাইলে টিপস এনাবল করবেন কী ভাবে?

১) প্রথমেই আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে টুইটার অ্যাপ ওপেন করুন। ২) এবার আপনার প্রোফাইলে চলে যান। ৩) তার পরে এডিট প্রোফাইলে ট্যাপ করুন। ৪) এবার টিপস বাটনে ট্যাপ করুন, যা বাই-ডিফল্ট অফ করা থাকে। ৫) আপনাকে কোম্পানির জেনারেল টিপিং পলিসিতে অনুমতি দিতে হবে। ৬) অন করার জন্য অ্যালাও টিপস অপশনে ক্লিক করুন। ৭) যে থার্ড পার্টি সার্ভিস ব্যবহার করতে চান, সেটি বেছে নিন। ৮) এপনার থার্ড পার্টি সার্ভিস ইউজারনেম যোগ করে দিন।

এই একই রকম একটি ফিচার রয়েছে টুইটার-এর অডিও প্ল্যাটফর্ম স্পেসেস-এ। এর মাধ্যমে ক্রিয়েটররা লাইভ অ্যাকসেস ফিচারের জন্য চার্জ করতে পারবেন। চলতি সপ্তাহেই এই মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম একটি নতুন আপডেট রোল আউট করেছে, যা ওয়েব থেকে কোনও টুইট পড়ার সময়ে সেটিকে গায়েব হতে দেয় না। বহু ইউজার এই সমস্যা সম্পর্কে অভিযোগ করার পরই সমাধান সূত্র বের করে দেয় টুইটার।

এদিকে আবার বেশ কিছু টুইটার ইউজার অটো-রিফ্রেশ ফিচার সম্পর্কে অভিযোগ জানিয়েছেন। তাঁদের দাবি, বেশির ভাগ সময়েই এই ফিচার কাজ করছে না। কোনও টুইট পড়ার সময়ে টাইমলাইন কখনও জ়ুম ব্যাক করে উপরে নিয়ে যাচ্ছে, আর তাতে মাঝপথেই সেই টুইট থেকে আগ্রহ হারাচ্ছেন ইউজাররা। সাপোর্ট হ্যান্ডেলে সম্প্রতি একটি পোস্ট করে এই আপডেট সম্পর্কে ঘোষণা করেছে টুইটার। আর আপডেট করার পর সমস্যার সমাধানও হয়েছে।

আরও পড়ুন: লাইভ ক্যাপশন ফিচার পেল ক্লাবহাউস, ১৩টি ভাষা সাপোর্ট করবে

আরও পড়ুন: এবার আপনার বাড়িতে ওষুধ পৌঁছে দেবে ফ্লিপকার্ট, নতুন হেলথকেয়ার সার্ভিসে আরও অনেক সুবিধা

আরও পড়ুন: ডিসেম্বরে থ্রেডস অ্যাপ বন্ধ করছে ইনস্টা, আসছে ফিড পোস্টে মিউজিক যোগ করার নতুন অপশন…

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla