Infinix Inbook X1 And Inbook X1 Pro: ৮ ডিসেম্বর চমৎকার দুই ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স, দাম হবে ৩০-৪০ হাজার টাকার মধ্যে

Infinix Laptops In India: ভারতে বাজেট সেগমেন্টে দুটি চমৎকার ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স। তাদের সম্ভাব্য দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস জেনে নিন।

Infinix Inbook X1 And Inbook X1 Pro: ৮ ডিসেম্বর চমৎকার দুই ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স, দাম হবে ৩০-৪০ হাজার টাকার মধ্যে
ফ্লিপকার্টেই পাওয়া যাবে ইনফিনিক্স-এর ল্যাপটপ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 10:46 AM

অতঃপর মিলল নিশ্চিত বার্তা। ভারতে পাওয়ার-প্যাকড ল্যাপটপ নিয়ে আসছে ইনফিনিক্স। কোম্পানির তরফ থেকে এদিন নিশ্চিত ভাবে জানানো হয়েছে যে, ৮ ডিসেম্বর লঞ্চ করছে ইনফিনিক্স ইনবুক এক্স১ (Infinix Inbook X1)। পাশাপাশি কোম্পানির পক্ষ থেকে নিশ্চিত করে আরও জানানো হয়েছে যে, ৩০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকার মধ্যেই এই ল্যাপটপ ভারতের বাজারে নিয়ে আসা হচ্ছে। প্রসঙ্গত, এটি একটি উইন্ডোজ ১১ ল্যাপটপ সিরিজ, যাতে মোট দুটি মডেল থাকছে – ইনবুক এক্স১ এবং ইনবুক এক্স১ প্রো (Infinix Inbook X1 And Inbook X1 Pro)। এই দুই ল্যাপটপেই থাকছে ৫১২জিবি পর্যন্ত NVMe স্টোরেজ এবং ১৬জিবি পর্যন্ত র‌্যাম। মাইক্রোফোন এবং ক্যামেরার জন্য ল্যাপচটপ চেসিসে দেওয়া হচ্ছে হার্ডওয়্যার সুইচ।

ইনফিনিক্স ইনবুক এক্স১ ভারতে দাম –

ইনফিনিক্স-এর তরফ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল যে, আসন্ন এই ইনবুক এক্স১ ল্যাপটপে লাইটওয়েট মেটাল বডি থাকছে এবং সেই সঙ্গেই দেওয়া হচ্ছে ‘এয়ারক্রাফ্ট-গ্রেড’-সহ অ্যালুমিনিয়াম ফিনিশ। নির্দিষ্ট ভাবে আসন্ন এই ল্যাপটপের দাম না জানানো হলেও কোম্পানির তরফ থেকে হিন্ট দেওয়া হয়েছে। ফ্লিপকার্ট লিস্টিংয়ে লেখা হয়েছে, এই ল্যাপটপের দাম শুরু হবে ৩X,XXX। এর অর্থ হল ভারতে এই ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপ লঞ্চ করা হতে পারে ৩০ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকার মধ্যেই।

ইনফিনিক্স ইনবুক এক্স১ ও এক্সপ্রো সম্ভাব্য স্পেসিফিকেশনস –

ইনফিনিক্স ইনবুক এক্স১ ল্যাপটপে থাকছে 10th Intel Core i3-1005G1 এবং Core i5-1035G1 প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি ও ৫১২জিবি পর্যন্ত NVMe স্টোরেজের সঙ্গে। এছাড়াও এই ল্যাপটপে থাকছে ৭২০পি ওয়েবক্যাম, দুটি মাইক্রোফোন, একটি এসডি কার্ড রিডার, একটি HDMI পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং তিনটি ইউএসবি-এ পোর্ট দেওয়া হচ্ছে এই ল্যাপটপে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই ল্যাপটপের ওজন মাত্র ১.৪৮ কেজি এবং থিকনেস ১৬.৩মিমি।

এদিকে আবার ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো মডেলে দেওয়া হচ্ছে একটি 10th Gen Intel Core i7-1065G7 প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা থাকতে পারে ১৬জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২জিবি পর্যন্ত NVMe স্টোরেজের সঙ্গে। ইনটেল আইরিস গ্রাফিক্স দেওয়া হয়েছে এই প্রো মডেলে। ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি এবং ব্লুটুথ ভি৫.১ থাকছে ইনফিনিক্স ইনবুক এক্স১ প্রো ল্যাপটপে।

ইনফিনিক্স-এর তরফ থেকে এর আগেই জানানো হয়েছিল যে, ইনবুক এক্স১ ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ফুল HD ডিসপ্লে থাকবে, যার ভিউয়িং অ্যাঙ্গেল ১৮০ ডিগ্রি। জানা গিয়েছে, এই ডিসপ্লে সর্বোচ্চ ৩০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। ইনবুক এক্স১ প্রো এবং ইনবুক এক্স১ এই দুটি মডেলেই ৫৫Whr Li-Pro ব্যাটারি দেওয়া হচ্ছে, যা ৬৫ওয়াট USB-PD চার্জিং সাপোর্ট করবে। একটি টাইপ-সি কানেক্টরের সাহায্যেই চার্জিং হবে ল্যাপটপের। এছাড়া প্রো এবং ভ্যানিলা মডেলের অন্যান্য সব ফিচার্সই প্রায় এক থাকছে।

তবে এই ল্যাপটপের সবথেকে আকর্ষণীয় ফিচার হল, হার্ডওয়্যার সুইচিং, যা মাইক্রোফোন এবং ক্যামেরার জন্য ব্যবহার করা যাবে। শুধু মাত্র ফ্লিপকার্ট থেকেই আসন্ন এই দুই ইনফিনিক্স ল্যাপটপ কিনতে পারবেন ইউজাররা।

আরও পড়ুন: Samsung 35W Power Adapter Duo: ভারতে লঞ্চ হয়েছে এই চার্জিং ডিভাইস, রয়েছে ইউএসবি টাইপ- সি এবং টাইপ- এ পোর্ট

আরও পড়ুন: Noise Air Buds Pro TWS: ভারতে লঞ্চ হয়েছে নয়েজের নতুন ইয়ারবাডস, রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার

আরও পড়ুন: Google Play Best Apps 2021: গুগল প্লে স্টোরের সেরার শিরোপা পেল কারা? এক নজরে দেখে নিন সম্পূর্ণ লিস্ট…