Kodak Magnetic Wireless Chargers: আইফোনের জন্য ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার নিয়ে এল কোডাক, ঝক্কি ছাড়াই বাড়ি ও গাড়িতে ফাস্ট চার্জিং!

Kodak Magnetic Wireless Chargers: আইফোনের জন্য ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার নিয়ে এল কোডাক, ঝক্কি ছাড়াই বাড়ি ও গাড়িতে ফাস্ট চার্জিং!
প্রতীকী ছবি

মূলত গাড়ি চালানোর সময় এবং বাড়িতও কোনও ঝক্কি ছাড়াই আইফোন ১২ এবং ১৩ সিরিজের ফোনগুলি চার্জ করার জন্য এই লেটেস্ট দুটি ম্যাগসেফ ওয়্যারলেস চার্জার নিয়ে আসা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 19, 2022 | 4:19 PM

অ্যাপল আইফোন ১২ এবং আইফোন ১৩ সিরিজের জন্য ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার লঞ্চ করল আমেরিকার জনপ্রিয় ফটোগ্রাফি কোম্পানি কোডাক (Kodak)। কেবল মাত্র ভারতেই এই ম্যাগনেটিক চার্জারটি লঞ্চ করা হয়েছে। আর তার জন্য ভারতীয় সংস্থা জর্জিয়ান এন্টারপ্রাইজ়ের সঙ্গে গাঁটছড়াও বেঁধেছে কোডাক। মূলত গাড়ি চালানোর সময় এবং বাড়িতও কোনও ঝক্কি ছাড়াই আইফোন ১২ এবং ১৩ সিরিজের (iPhone 12 And iPhone 13 Series) ফোনগুলি চার্জ করার জন্য এই লেটেস্ট দুটি ম্যাগসেফ ওয়্যারলেস চার্জার নিয়ে আসা হয়েছে। তবে বাড়ির জন্য যে চার্জার নিয়ে এসেছে কোডাক, আপনি চাইলে সেটি অফিসে বা অন্য কোনও জায়গায় ব্যবহার করতে পারেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, খুব দ্রুততার সঙ্গে আইফোন চার্জ করতে পারবে এই ম্যাগনেটিক ওয়্য়ারলেস চার্জার (Magnetic Wireless Chargers)। মোট দুটি ভার্সন লঞ্চ করা হয়েছে এই চার্জারের। তার মধ্যে একটি হল, বাড়ির জন্য এবং অপরটি গাড়ির জন্য়। ১৫ ওয়াটের সেই কোডাক ম্যাগনেটিক ওয়্য়ারলেস চার্জারের দাম ভারতে ২,৪৯৯ টাকা। অ্যামাজন থেকে আপাতত পাওয়া যাচ্ছে। তবে শীঘ্রই তা ফ্লিপকার্টেও উপলব্ধ হবে বলে জানা গিয়েছে।

কোডাক ম্য়াগনেটিক ওয়্যারলেস চার্জার ফিচার্স

কোডাক ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার ফর কার অর্থাৎ গাড়ির জন্য এই ম্যাগনেটিক চার্জারটি গাড়ির এসি ভেন্টে খুব সহজেই একটি হুকের সাহায্য় বসানো যাবে। গ্রিপ-লকিং রিং দেওয়া হয়েছে এতে। চার্জারার চারপাশে রয়েছে নিওডাইমিয়াম ম্যাগনেট এবং স্কোয়্যার বডি রয়েছে এর। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, স্ক্র্যাচ থেকে ফোনকে সুরক্ষিত রাখতে পারে এটি। আবার ইউজার গাড়ি ড্রাইভ করার সময়ও এটি কোনও ভাবে হাত থেকে ফস্কাতে দেবে না। ৩৬০ ডিগ্রি রোটেটিং বল মাউন্ট রয়েছে, যার সাহায্যে ফোনটি যে কোনও জায়গায় স্টিক করা যেতে পারে।

গাড়ির জন্য এই কোডাক ম্য়াগনেটিক ওয়্য়ারলেস চার্জারে রয়েছে একটি ইন্টেলিজেন্ট চার্জিং চিপ। এটি সর্বোচ্চ ১৫ ওয়াট পাওয়ার দিতে পারে। হাই প্রোটেকশন সার্টিফায়েড এই ডিভাইসে রয়েছে, ওভার ভোল্টেজ, ওভার কারেন্ট, ওভার টেম্পারেচার এবং ওভার চার্জিং-সহ একাধিক ফিচার। কোডাক-এর তরফ থেকে এমনই তথ্য জানানো হয়েছে।

অন্য দিকে বাড়ির জন্য কোডাক ম্যাগনেটিক চার্জারটি হাই-স্পিড ১৫ ওয়াট ডেস্ক চার্জারকাম-স্ট্যান্ড অফার করে। গাড়ির মতো একই নিওডাইমিয়াম ম্যাগনেট দেওয়া হয়েছে এই চার্জারে যা ফোনকে সুরক্ষিত রাখতে পারে। একটি কমপ্যাক্ট কিকস্ট্যান্ড রয়েছে এই চার্জারে, যা ইউজারদের ফোনটিকে উপরের দিকে রাখতে সাহায্য করে।

কোন কোন ডিভাইস সাপোর্ট করবে?

কোডাকের এই দুই ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জারের সাহায্যে আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স, আইফোন ১৩ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স এবং আইফোন ১২ মিনি চার্জ করা যাবে। এই চার্জারের সঙ্গে বান্ডল করা রয়েছে একটি ওয়্যার। গাড়ির ইউএসবি বা দেওয়ালের জন্য চার্জার সব ক্ষেত্রেই এটি কাজ করবে। ২০ ওয়াট পর্যন্ত পাওয়ার দিতে সক্ষম এই দুই ডিভাইস।

আরও পড়ুন: শাওমি ১১টি প্রো ৫জি লঞ্চ হল ভারতে, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ২০২১ সালে ভারতের সবথেকে জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপল, জনপ্রিয় ফোন আইফোন ১২

আরও পড়ুন: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ, ঘোষণা হল দিনক্ষণ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA