Xiaomi 11T Pro 5G Launched In India: শাওমি ১১টি প্রো ৫জি লঞ্চ হল ভারতে, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

Xiaomi 11T Pro 5G Price, Specifications: ভারতে এই ফোনের দাম শুরু হচ্ছে ৩৯,৯৯৯ টাকা থেকে। ফোনের গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি।

Xiaomi 11T Pro 5G Launched In India: শাওমি ১১টি প্রো ৫জি লঞ্চ হল ভারতে, ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন
শাওমি ১১টি প্রো ৫জি
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 19, 2022 | 2:01 PM

ভারতে আরও একটি নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করল শাওমি। সংস্থার সেই লেটেস্ট স্মার্টফোনের নাম শাওমি ১১টি প্রো ৫জি (Xiaomi 11T Pro 5G)। পারফর্ম্যান্সের জন্য এই স্মার্টফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ (Qualcomm Snapdragon 888) চিপসেট। ফোনের অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি। মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোনটি ভারতে নিয়ে আসা হয়েছে। তাদের মধ্যে বেস মডেল, ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে (Xiaomi 11T Pro Price In India) ৩৯,৯৯৯ টাকা, ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ৪১,৯৯৯ টাকা এবং ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৪৩,৯৯৯ টাকা। মুনলাইট হোয়াইট, সেলেস্টিয়াল ম্য়াজিক এবং মেটেওরাইট ব্ল্যাক – এই তিনটি কালার মডেল রয়েছে ফোনটির। এই ফোনের সঙ্গে একাধিক ব্যাঙ্ক অফার এবং এক্সচেঞ্জ অফার উপলব্ধ করতে চলেছে শাওমি। ১৯ জানুয়ারি, বুধবার ঠিক দুপুর ২টো থেকেই ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে অ্যামাজন ও শাওমির অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

শাওমি ১১টি প্রো ৫জি ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন, যাতে এফএইচডি প্লাস রেজ়োলিউশন সাপোর্ট করে এবং তার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। এছাড়াও এই ডিসপ্লে এইচডিআরটেন প্লাস সাপোর্টেড এবং তার পিক ব্রাইটনেস ৮০০ নিটস। সুরক্ষার জন্য এই ডিসপ্লেতে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন দেওয়া হয়েছে।

পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা। এই প্রসেসর পেয়ার করা থাকছে ১২জিবি (৩জিবি ভার্চুয়াল র‌্যাম) পর্যন্ত র‌্যাম ও ২৫৬জিবি পর্যন্ত ইউএএফএস ৩.১ স্টোরেজের সঙ্গে। বেশ মজবুত একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্য়াটারিতে রয়েছে পাওয়ার ডেলিভারি ৩.০ এবং কুইক চার্জিং ৩ প্লাস সার্টিফিকেশন।

ক্যামেরা ডিপার্টমেন্টেও এই ফোনটি দুর্ধর্ষ। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে একটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর এবং আর একটি ৫ মেগাপিক্সেল টেলিম্যাক্রো সেন্সর। এই ফোনের রিয়ার ক্যামেরা ৩০ ফ্রেম পার সেকেন্ড রেটে এইটকে ভিডিয়ো রেকর্ডিং করতে পারে এবং ৩০ বা ৬০ ফ্রেম পার সেকেন্ডে ফোরকে ভিডিয়ো রেকর্ড করতে পারে। মোট ৫০টি ডিরেক্টর মোড রয়েছে এই দুরন্ত ক্যামেরা সেটআপে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে।

ফোনটির অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে এনএফসি, হারমান কার্ডন টিউনড স্পিকার্স, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং শাওমির সিগনেচার আইআর ব্লাস্টার। এই ফোনের জন্য তিন বছরের সফ্টওয়্যার আপডেট এবং চার বছরের সিকিওরিটি আপডেট দিতে চলেছে শাওমি।

আরও পড়ুন: ২০২১ সালে ভারতের সবথেকে জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপল, জনপ্রিয় ফোন আইফোন ১২

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার-স্পেসিফিকেশন

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে মোটো ট্যাব জি৭০ এলটিই, দেখে নিন দাম ও বিভিন্ন ফিচার

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla