Realme 9i: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার-স্পেসিফিকেশন

প্রিজম ব্ল্যাক এবং প্রিজম ব্লু, এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই ফোন। আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফোনের বিক্রি।

Realme 9i: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার-স্পেসিফিকেশন
রিয়েলমি ৯আই ফোন আসলে রিয়েলমি ৮আই ফোনের সাকসেসর মডেল। Photo Credit: 91Mobiles
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 19, 2022 | 9:54 AM

ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই স্মার্টফোন (Realme 9i)। রিয়েলমি ৯ সিরিজের (Realme 9 Series) এই ফোন আসলে রিয়েলমি ৮আই ফোনের (Realme 8i) সাকসেসর মডেল। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর লঞ্চ হয়েছিল রিয়েলমি ৮আই ফোন। এদিকে রিয়েলমি ৯আই ফোনে রয়েছে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। এছাড়াও ফোনের ব্যাটারিতে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ডুয়াল স্টিরিয়ো স্পিকার এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। এছাড়াও ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে রয়েছে রিয়েলমি ৯আই ফোনে।

ভারতে রিয়েলমি ৯আই ফোনের দাম এবং উপলব্ধতা

ভারতে রিয়েলমি ৯আই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে এই ফোনেরই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১৫,৯৯৯ টাকা। প্রিজম ব্ল্যাক এবং প্রিজম ব্লু, এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই ফোন। আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হতে চলেছে ফোনের বিক্রি। রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট এবং অন্যান্য অফলাইন রিটেলার থেকে এই ফোন কেনা যাবে। ফ্লিপকার্ট এবং রিয়েলমির ওয়েবসাইটে ২২ জানুয়ারি থেকে আগাম একটি সেল শুরু হবে।

রিয়েলমি ৯আই ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন এবং ফিচার

  • এই ফোনে ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে। ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0- এর সাহাহয্যে। এই ফোনে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। নিরাপত্তার জন্য ডিসপ্লের উপর রয়েছে ড্রাগন ট্রেল প্রো গ্লাস।
  • অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে রিয়েলমি ৯আই ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম। এই ফোনে সফটওয়্যার আপডেটের মাধ্যমে ডায়নামিল র‍্যাম এক্সপ্যানশন সাপোর্ট পাওয়া যাবে। ফোনের বিল্ট-ইন স্টোরেজ ব্যবহার করে র‍্যাম প্রায় ৫ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এর ফলে একসঙ্গে ফোনে অনেক কাজ করলেও ফোন স্লো হবে না।
  • রিয়েলমি ৯আই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি স্যামসাং সেনসর রয়েছে। এর সঙ্গে ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট শুটার এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো শুটার রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লের উপর রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি সোনি IMX471 সেলফি ক্যামেরা সেনসর।
  • এই ফোনে ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজ রয়েছে, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব ১ টিবি পর্যন্ত।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে রিয়েলমি ৯আই ফোনে রয়েছে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, টাইপ-সি ইউএসবি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • রিয়েলমি ৯আই ফোনে ডুয়াল স্টিরিয়ো স্পিকার, একটি ৫০০০এমএএইচ ব্যাট্রি এবং ৩৩ ওয়াটের ডার্ট চার্জ সাপোর্ত রয়েছে। শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগে ৭০ মিনিট বা এক ঘণ্টা ১০ মিনিট।

আরও পড়ুন- Vivo T1: ভারতে লঞ্চ হতে পারে ভিভো ‘টি’ সিরিজের নতুন ফোন ভিভো টি১, দেখে নিন সম্ভাব্য র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla