Vivo T1: ভারতে লঞ্চ হতে পারে ভিভো ‘টি’ সিরিজের নতুন ফোন ভিভো টি১, দেখে নিন সম্ভাব্য র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Jan 19, 2022 | 8:16 AM

গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল ভিভো টি১ ফোন। এবার পালা ভারতে। এক জনপ্রিয় টিপস্টার জানিয়েছেন যে এই ফোন ভারতে আসতে চলেছে। 

Vivo T1: ভারতে লঞ্চ হতে পারে ভিভো 'টি' সিরিজের নতুন ফোন ভিভো টি১, দেখে নিন সম্ভাব্য র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন
ভিভো টি সিরিজের স্মার্টফোন ভিভো টি১ ৫জি। Photo Credit: Gizmochina

ভিভোর নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে ভারতে। সম্প্রতি শোনা গিয়েছে, ভিভো টি১ (Vivo T1) লঞ্চ হবে ভারতে। এই ফোনের সম্ভাব্য স্টোরেজ কনফিগারেশন কী হতে পারে সেই ব্যাপারেও আভাস পাওয়া গিয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে ভিভো ‘টি’ সিরিজের (Vivo T Series) এই ফোন ভারতে লঞ্চ হতে পারে বলে শোনা গিয়েছে। সেই সঙ্গে এও শোনা যাচ্ছে ভিভো টি১ স্মার্টফোন (Vivo Smartphone) ৮ জিবি র‍্যাম এবং ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। গত মাসের একটি রিপোর্টে আবার বলা হয়েছিল যে ভিভো টি সিরিজ আসলে ভারতে বর্তমানে বিক্রি হওয়া ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোনগুলোকে বাজার থেকে সরিয়ে দেবে। গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল ভিভো টি১ ফোন। এবার পালা ভারতে। এক জনপ্রিয় টিপস্টার জানিয়েছেন যে এই ফোন ভারতে আসতে চলেছে।

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা এবং ৯১মোবাইল একজোট হয়ে জানিয়েছেন যে ভিভো ‘টি’ সিরিজের ফোন ভিভো টি১ এবার ভারতে লঞ্চ হতে চলেছে। এই ফোন ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ, এই দুই ভ্যারিয়েন্টে লঞ্চের সম্ভাবনা রয়েছে। টিপস্টার মুকুল শর্মা আরও জানিয়েছেন যে, এই ফোনে ১২ জিবি র‍্যামও থাকতে পারে। এই ফোনে ৫জি কানেক্টিভিটি থাকতে পারে। তবে এই কয়েকটি তথ্য ছাড়া ভারতে লঞ্চ হতে চলা ভিভো টি১ ফোন প্রসঙ্গে আর বিশেষ কোনও তথ্য এখনও পর্যন্ত প্রকাশ্যে আসেনি। গত বছর চিনে লঞ্চ হওয়া ভিভো টি১ ফোনে ছিল ৫জি কানেক্টিভিটি।

ভিভো টি১ ফোনের স্পেসিফিকেশন (চিনে লঞ্চ হওয়া ফোনের ভিত্তিতে)

  • ভিভোর এই স্মার্টফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং অরিজিন ওএস ১.০- র সাহায্যে।
  • এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • ভিভো টি১ ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।
  • এছাড়াও এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড সেনসর ও ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেনসর রয়েছে। আর ফোনের সামনের অংশে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, টাইপ- সি ইউএসবি এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • ভিভো টি১ ফোনে রয়েছে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি। আর তার সঙ্গে রয়েছে ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ওজন ১৯২ গ্রাম।

আরও পড়ুন- IQOO Z3 5G Price Drop: অ্যামাজন সেলে ২০০০ টাকা সস্তা হল দুর্দান্ত আইকিউওও জ়েডথ্রি ৫জি, নতুন দাম কত?

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla