Redmi Note 11 Series: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ, ঘোষণা হল দিনক্ষণ

চিনে রেডমি নোট ১১ সিরিজের যেসমস্ত ফোন লঞ্চ হয়েছে, সেই পাঁচটি মডেলে মিডিয়াটেক প্রসেসর রয়েছে। কিন্তু গ্লোবাল মার্কেটে রেডমি নোট ১১ সিরিজের যেসব ফোন লঞ্চ হতে চলেছে সেখানে কোয়ালকমের স্ন্যাপড্রাগন চিপসেট থাকবে।

Redmi Note 11 Series: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ, ঘোষণা হল দিনক্ষণ
চিনে এখনও পর্যন্ত রেডমি নোট ১১ সিরিজের পাঁচটি মডেল লঞ্চ হয়েছে। Photo Credit: NotebookCheck
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 1:49 PM

রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 Series) গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে আগামী ২৬ জানুয়ারি। সম্প্রতি শাওমি সংস্থা একথা ঘোষণা করেছে। গত বছর চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ সিরিজ (Redmi Smartphone)। তবে গ্লোবাল মার্কেটে রেডমি নোট ১১ সিরিজের যে ফোন লঞ্চ হবে সেগুলো চিনের ভ্যারিয়েন্ট থেকে কিছুটা আলাদা হবে বলেই মনে করা হচ্ছে। রেডমি নোট ১১ সিরিজের গ্লোবাল মার্কেটের মডেলগুলোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপ (Qualcomm Snapdragon chipset) থাকতে পারে। মিডিয়াটেক প্রসেসরের পরিবর্তে এই ফোনগুলোতে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট থাকতে পারে। রেডমি নোট ১০ সিরিজের ফোনের তুলনায় উন্নত ও আধুনিক ফিচার থাকবে রেডমি নোট ১১ সিরিজের স্মার্টফোনগুলোতে।

শাওমি সংস্থার তরফে টুইট করে ঘোষণা করা হয়েছে যে আগামী ২৬ জানুয়ারি রেডমি নোট ১১ সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। ভারতীয় সময় বিকেল ৫টা ৩০মিনিটে লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ। শাওমির ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে এই লঞ্চ ইভেন্টের লাভ দেখানো হবে। গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১ ৫জি। রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস— এই তিনটি ফোন। এরপর নভেম্বর মাসে চিনে এই স্মার্টফোন সিরিজেই যুক্ত হয়েছিল আর একটি ফোনের নাম। সেটি হল রেডমি নোট ১১ ৪জি। প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি নোট ১১ ৫জি ফোন ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১১টি ৫জি নামে। এছাড়া রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস, এই দুই ফোন ভারতে লঞ্চ হয়েছে যথাক্রমে শাওমি ১১আই এবং শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি নামে।

চিনে রেডমি নোট ১১ সিরিজের যেসমস্ত ফোন লঞ্চ হয়েছে, সেই পাঁচটি মডেলে মিডিয়াটেক প্রসেসর রয়েছে। কিন্তু গ্লোবাল মার্কেটে রেডমি নোট ১১ সিরিজের যেসব ফোন লঞ্চ হতে চলেছে সেখানে কোয়ালকমের স্ন্যাপড্রাগন চিপসেট থাকবে। গত বছর নভেম্বর মাসের একটি রিপোর্টে একথা বলা হয়েছিল। অন্যদিকে আবার শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ সিরিজের গ্লোবাল লঞ্চের পাশাপাশি ভারতে রেডমি নোট ১১এস ফোন লঞ্চের ব্যাপারেও বেশ ব্যস্ত রয়েছে শাওমি সংস্থা। এই ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর থাকতে পারে বলে শোনা গিয়েছে। শুধু তাই নয়, শোনা যাচ্ছে ওই ফোনের ডিসপ্লের উপর একটি হোল পাঞ্চ ডিজাইন থাকতে পারে। সেখানে সেলফি ক্যামেরা সেনসর সেট করা থাকবে।

আরও পড়ুন- Realme 9i: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯আই, দেখে নিন এই ফোনের দাম এবং বিভিন্ন ফিচার-স্পেসিফিকেশন

আরও পড়ুন- Vivo T1: ভারতে লঞ্চ হতে পারে ভিভো ‘টি’ সিরিজের নতুন ফোন ভিভো টি১, দেখে নিন সম্ভাব্য র‍্যাম-স্টোরেজ কনফিগারেশন