BSNL Rs 329 Fiber Broadband Plan: অভাবনীয় প্ল্যান নিয়ে এল বিএসএনএল! মাত্র ৩২৯ টাকায় ১টিবি বা ১০০০জিবি ইন্টারনেট

1TB Internet Plan: মাত্র ৩২৯ টাকায় একটি ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে এল বিএসএনএল। এই লেটেস্ট প্ল্যানের সমস্ত অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

BSNL Rs 329 Fiber Broadband Plan: অভাবনীয় প্ল্যান নিয়ে এল বিএসএনএল! মাত্র ৩২৯ টাকায় ১টিবি বা ১০০০জিবি ইন্টারনেট
এত কম খরচে এই বিপুল পরিমাণ ডেটা এক কথায় ভাবা যায় না!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 3:31 PM

দেশের সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল তার ব্রডব্যান্ড সার্ভিস অর্থাৎ ভারত ফাইবার সার্ভিস (Bharat Fibre Services) উপভোক্তাদের জন্য একটি এন্ট্রি-লেভেল ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান (BSNL Fiber Broadband Plan) নিয়ে হাজির হল। সংস্থার এই লেটেস্ট প্ল্যানের জন্য ইউজারদের খরচ হবে মাত্র ৩২৯ টাকা। আর এত কম খরচে ভারত ফাইবার ব্যবহারকারীরা পেয়ে যাবেন ১টিবি ইন্টারনেট (1TB Internet), যা এককথায় সত্যিই অভাবনীয়। তবে কেবল মাত্র ফ্রি ইন্টারনেটেই অফারটি সীমিত নয়। সেই সঙ্গেই আবার রয়েছে ফ্রি ফিক্সড লাইন ভয়েস কলিং, যার জন্য উপভোক্তাদের কোনও অতিরিক্ত টাকা খরচ করতে হবে না। আর এই আকর্ষণীয় অফারের মধ্যে দিয়েই নতুন ব্রডব্যান্ড প্ল্যানটি রাষ্ট্রয়ত্ত টেলিকম সংস্থাটির সবথেকে সস্তার ব্রডব্যান্ড প্ল্যান হয়ে গেল। ৩২৯ টাকার বিএসএনএল ব্রডব্যান্ড প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

বিএসএনএলের ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান

বিএসএনএল তার ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানে ইউজারদের ২০এমবিপিএস ইন্টারনেট স্পিডে মোট ১০০০জিবি বা ১টিবি ইন্টারনেট ডেটা অফার করবে। সেই সঙ্গেই আবার প্ল্যানটিতে রয়েছে সম্পূর্ণ বিনামূল্যে ফিক্সড লাইন ভয়েস কলিং কানেকশনের অফারও। এই প্ল্যানে আবার ইন্ট্রোডাক্টারি অফারও থাকছে। এই প্ল্যান ব্যবহার করলে প্রথম মাসের বিলের সঙ্গে ৯০ শতাংশ ছাড় দিতে চলেছে সরকারি এই টেলিকম সংস্থাটি। এছাড়াও প্ল্যানটিতে প্রতিদিন গ্রাহকদের ১০০টি করে এসএমএস কোনও অতিরিক্ত খরচ ছাড়াই পাঠানোর সুযোগ দেওয়া হবে।

বিএসএনএলের এই ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানটি তাঁদের জন্য খুবই উপকারী হতে চলেছে, যাঁরা প্রাত্যহিক ইন্টারনেটের কার্যকলাপের জন্য একটা বেসিক প্ল্যানের খোঁজ করছেন। এর পরেও যদি আপনার একটু বেশি পরিমাণ ইন্টারনেটের দরকার হয় এবং খরচটাও থাকে সাধ্যের মধ্যে, তাহলে বিএসএনএলের আরও একটি ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান ব্যবহার করতে পারেন। সেই প্ল্যানের জন্য আপনাকে ৪৪৯ টাকা খরচ করতে হবে। সেই প্ল্যানের অফার সম্পর্কেও জেনে নিন।

বিএসএনএলের ৪৪৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান

বিএসএনএলের ৪৪৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানে ইউজারদের সর্বসাকুল্যে মোট ৩.৩টিবি ডেটা অফার করা হয়, যার জন্য তাঁরা ৩০এমবিপিএস করে স্পিডও পেয়ে যাবেন। এই প্ল্যানের অন্যান্য অফারগুলি ৩২৯ টাকার প্ল্যানের সঙ্গে হুবহু এক। অর্থাৎ ফিক্সড লাইন একটা ভয়েস কলিং কানেকশন, ১০০টি করে প্রতিদিন এসএমএস – এই সব অফারই পেয়ে যাবেন।

তবে ৩২৯ টাকার প্ল্যানটি রিচার্জ করতে বা বিল মেটাতে একটা বিষয় মনে রাখতে হবে যে, ১৮ শতাংশ ট্যাক্স আপনাকে দিতে হবে। ফলে, সেই প্ল্যানের জন্য় আপনাকে মোট ৩৮৮ টাকা খরচ করতে হবে। পাশাপাশি এই প্ল্যানটি প্রাথমিক ভাবে দেশের কিছু বাছাই করা রাজ্যে নিয়ে আসা হয়েছে। তাই বিএসএনএলের ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানটি আপনার এলাকায় উপলব্ধ কি না, তা জানতে হলে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একবার যাচাই করে নিতে হবে।

আরও পড়ুন: অ্যাপ থেকে রিচার্জ করলেই আকর্ষণীয় ছাড়! বড় ঘোষণা সরকারি বিএসএনএলের

আরও পড়ুন: রিলায়েন্স জিও-র কাছ থেকে ডেটা ধার নিলেন? শোধ করতে না পারলে কী হবে জানেন?

আরও পড়ুন: আজও রিলায়েন্স জিও-র ১জিবি ডেলি ডেটা প্যাকের খরচ ১৪৯ টাকা, সমপরিমাণ ডেটা অফারের আর কী কী প্ল্যান?