Jio 1GB Daily Data Plans: আজও রিলায়েন্স জিও-র ১জিবি ডেলি ডেটা প্যাকের খরচ ১৪৯ টাকা, সমপরিমাণ ডেটা অফারের আর কী কী প্ল্যান?

Reliance Jio Rs 149, Rs 179 And Rs 209 Plan Details: রিলায়েন্স জিও-র ঝুলিতে এই মুহূর্তে তিনটি প্ল্যান রয়েছে, যেগুলিতে প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়। সেই প্ল্যানগুলি সম্পর্কে বিশদে জেনে নিন।

Jio 1GB Daily Data Plans: আজও রিলায়েন্স জিও-র ১জিবি ডেলি ডেটা প্যাকের খরচ ১৪৯ টাকা, সমপরিমাণ ডেটা অফারের আর কী কী প্ল্যান?
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 2:19 PM

ট্যারিফ প্ল্যানের খরচ বাড়ানোর ফলে রিলায়েন্স জিও-র (Reliance Jio) ইউজার অনেকটাই কমেছে। কিন্তু তারপরেও দেশের এক নম্বর টেলিকম অপারেটর (Telecom Operator) মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থাটিই। এহেন রিলায়েন্স জিও-র ১জিবি ডেটা প্ল্যানের (1GB Daily Data Plans) জন্য এখন কত টাকা খরচ হয় জানেন? মাত্র ১৪৯ টাকা। হ্যাঁ, মাত্র ১৪৯ টাকাতেই রিলায়েন্স জিও এখনও প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করে যায়। এই প্ল্যান রিচার্জ করলে জিও ইউজাররা ঠিকঠাক ভ্যালিডিটি পেয়ে যাবেন, যথেষ্ট পরিমাণ ডেটা পাবেন এবং সেই সঙ্গেই আবার মিলবে আনলিমিটেড ভয়েস কলও, যার জন্য কোনও অতিরিক্ত টাকা খরচ করতে হবে না জিও ইউজারদের। রিলায়েন্স জিও-র এই ১জিবি ডেলি ডেটা প্ল্যানগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

রিলায়েন্স জিও ১৪৯ টাকার রিচার্জ প্ল্যান

রিলায়েন্স জিও তার ১৪৯ টাকার রিচার্জ প্ল্যানে ইউজারদের প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করে। প্ল্যানটির ভ্যালিডিটি ২০ দিন। অর্থাৎ সব মিলিয়ে এই প্ল্যানে জিও ব্যবহারকারীরা মোট ২০জিবি হাই-স্পিড ইন্টারনেট পেয়ে যান। সেই সঙ্গেই আবার রয়েছে প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুযোগ এবং আনলিমিটেড ভয়েস কলিং। এছাড়াও এই রিচার্জ প্যাকে সমস্ত জিও অ্যাপ অফার করা হয় ইউজারদের। তবে প্ল্যানটির প্রাত্যহিক ডেটার কোটা একবার শেষ করে ফেললে ইন্টারনেট স্পিড ৬৪ কেবিপিএস হয়ে যায়।

রিলায়েন্স জিও ১৭৯ টাকার রিচার্জ প্ল্যান

১৭৯ টাকার প্রিপেড প্ল্যানেও জিও ইউজারদের প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হয়। যদিও এই প্ল্যানের ভ্যালিডিটি ২৪ দিন অর্থাৎ আগের প্ল্যানের থেকে ৪ দিন বেশি। আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস, সমস্ত জিও অ্যাপস – এই সব অফারই ইউজারদের এই ১৭৯ টাকার প্ল্যানে দিয়ে থাকে মুকেশ আম্বানির টেলিকম সংস্থাটি।

রিলায়েন্স জিও ২০৯ টাকার প্রিপেড প্ল্যান

রিলায়েন্স জিও-র ২০৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই প্ল্যানেও গ্রাহকদের ২৮ দিন রোজ ১জিবি করে ডেটা অফার করা হয়। অর্থাৎ সব মিলিয়ে ২০৯ টাকার প্ল্যানটি রিচার্জ করলে মোট ২৮জিবি ডেটা পেয়ে যান ইউজাররা। এছাড়াও রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং সমস্ত জিও অ্যাপসের ফ্রি সাবস্ক্রিপশন অফার।

১৭৯ টাকা এবং ২০৯ টাকার প্ল্যান দুটিতে ফেয়ার ইউসেজ পলিসি বা এফইউপি ডেটা একবার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৬৪কেবিপিএস হয়ে যায়। প্রসঙ্গত, রিলায়েন্স জিও-র ঝুলিতে এই মুহূর্তে মাত্র তিনটি রিচার্জ প্ল্যানই রয়েছে, যেগুলিতে ১জিবি করে ডেটা অফার করা হয়। দুর্ভাগ্যবশত, রিলায়েন্স জিও-র কাছে এমন কোনও প্রিপেড প্যাক নেই, যেগুলি ২৮ দিনের বেশি বা ৫৬ দিন বা ৮৪ দিন ভ্যালিডিটি অফার করা হয়। তবে শুধু রিলায়েন্স জিও নয়। এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং বিএসএনএলের মতো সংস্থাগুলিও ১জিবি ডেটা অফার করে থাকে।

আরও পড়ুন: জিও, এয়ারটেল, ভোডাফোন নাকি বিএসএনএল, ৫০০ টাকার কম খরচে কার প্ল্যান সেরা?

আরও পড়ুন: এবার লিঙ্কের মাধ্যমে হোয়াটসঅ্যাপে ভয়েস ও ভিডিয়ো কল, জয়েন করতে পারবে যে কেউ!

আরও পড়ুন: সস্তায় নোকিয়া পিওরবুক প্রো ল্যাপটপ লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন